David Warner: অবসর নিয়েও নিজেকে চ্যাম্পিয়নস ট্রফির জন্য উপলব্ধ করেছিলেন ওয়ার্নার, এবার তার মন‌ ভাঙলেন নির্বাচকরা

বয়েসের বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে নতুন প্রজন্মদের জায়গা করে দেওয়ার জন্য ক্রিকেটাররা অবসরের সিদ্ধান্ত বেছে নেন। একইভাবে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে অস্ট্রেলিয়ার যাত্রা শেষ…

Australian Selector George Bailey Confirms David Warner Would Not Be Considered For Champions Trophy 2025

বয়েসের বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে নতুন প্রজন্মদের জায়গা করে দেওয়ার জন্য ক্রিকেটাররা অবসরের সিদ্ধান্ত বেছে নেন। একইভাবে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে অস্ট্রেলিয়ার যাত্রা শেষ হওয়ার পরই এই দলের অন্যতম তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার সবরকম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেন। তবে এই সিদ্ধান্তের পরবর্তী সময় আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে দলে ফিরে আসতে পারেন বলে তিনি ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু এবার অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক জর্জ বেইলি ডেভিড ওয়ার্নারের ফিরে আসার বিষয়ে সমস্ত সম্ভাবনা উড়িয়ে দিলেন।

অস্ট্রেলিয়ার অন্যতম তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার গত বছর একদিনের বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ অংশ ছিলেন। এই টুর্নামেন্টে ভারতের বিপক্ষে ফাইনালের পরেই একদিনের ফরম্যাট থেকে তিনি অবসর নেন। তারপর এই বছর জানুয়ারি মাসেই ওয়ার্নার পাকিস্তানের বিপক্ষে শেষ আন্তর্জাতিক টেস্ট ম্যাচ খেলেন। এছাড়াও সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপ সমাপ্ত হওয়ার আগেই এই অজি তারকা আন্তর্জাতিক ক্রিকেটে সমস্ত ফরম্যাট থেকে বিদায় ঘোষণা করেন। তবে সম্প্রতি ওয়ার্নারের করা একটি সোশ্যাল মিডিয়া পোস্টে তার দেশের জার্সিতে ফিরে আসা নিয়ে জল্পনা শুরু হয়।

তিনি লিখেছিলেন, “আমি আপাতত কিছুদিন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অংশগ্রহণ করবো। তবে সুযোগ দেওয়া হলে অস্ট্রেলিয়ার হয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার জন্যেও আমি প্রস্তুত।” তবে সমস্ত সম্ভাবনা উড়িয়ে দিয়ে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে অস্ট্রেলিয়া দলে ওয়ার্নার জায়গা পাবেন না বলে জাতীয় নির্বাচক জর্জ বেইলি স্পষ্ট জানিয়ে দিলেন। সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আমারা এটাই জানি যে ডেভিড অবসর নিয়েছেন এবং ৩ টি ফরম্যাটেই একটি অবিশ্বাস্য ক্রিকেট জীবনের জন্য তার প্রশংসা পাওয়া উচিত। ফলে আমাদের নিশ্চিত পরিকল্পনা যে তিনি পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে থাকবেন না।”

জর্জ বেইলি আরও বলেন,”আপনি জেনেন না যে ডেভিড ওয়ার্নার হয়তো মজা করছেন। তিনি সম্ভবত তার ভক্তদের একটু চিন্তায় ফেলতে চেয়েছিলেন। ডেভিডের একটি দুর্দান্ত ক্রিকেট জীবন ছিল। কিন্তু সময়ের প্রভাবে তিনি এই সাফল্য বিশেষভাবে উদযাপন করতে পারেননি। অস্ট্রেলিয়ার জন্য ডেভিড যা করেছেন তা উত্তরাধিকার হিসাবে আমরা কিছুটা প্রতিফলন ঘটাতে পারি মাত্র। ফলে কিংবদন্তিদের তালিকাটা এবার বৃদ্ধি পেল। তবে অস্ট্রেলিয়া ক্রিকেটের পরিবর্তনের এই পর্যায়ে ৩ টি ফরম্যাটের নতুন ক্রিকেটারা পাওয়ার জন্য আমরা মুখিয়ে আছি।”