iQOO Z9 Lite 5G: সস্তায় ফিচার্সে ভর্তি ফোন লঞ্চ করে চমকে দিল আইকিউ, রয়েছে 50MP সনি AI ক্যামেরা

কম দামে অত্যাধুনিক ফিচার্সে সুসজ্জিত স্মার্টফোন এনে চমকে দিল আইকিউ। ভিভোর এই সাব-ব্র্যান্ডটি আজ ভারতে আইকিউ জে৫৯ লাইভ ৫জি লঞ্চ করেছে। শক্তিশালী প্রসেসর, স্টাইলিশ ডিজাইন,…

Iqoo Z9 Lite 5G Launched In India Price Specifications Features Sale Date

কম দামে অত্যাধুনিক ফিচার্সে সুসজ্জিত স্মার্টফোন এনে চমকে দিল আইকিউ। ভিভোর এই সাব-ব্র্যান্ডটি আজ ভারতে আইকিউ জে৫৯ লাইভ ৫জি লঞ্চ করেছে। শক্তিশালী প্রসেসর, স্টাইলিশ ডিজাইন, ও উচ্চমানের ক্যামেরা এই ফোনের ইউএসপি। শুনলে অবাক হবেন, ব্যাঙ্ক ডিসকাউন্ট ধরে ১০,০০০ টাকার মধ্যে পকেটস্থ করতে পারবেন আইকিউ জে৫৯ লাইট ৫জি। কম বাজেটে যারা ভাল ৫জি খুঁজছেন, তাদের কাছে নতুন ফোনটিকে সেরা বিকল্প হিসাবে তুলে ধরেছে কোম্পানি।

আইকিউ জেড৯ লাইট ৫জি: স্পেসিফিকেশন, ফিচার্স, ও দাম

ডিসপ্লে: আইকিউর এই ফোনে ৬.৫৬ ইঞ্চি এলসিডি ডিসপ্লে রয়েছে, যা এইচডি+ (৭২০x১৬০০ পিক্সেল) রেজোলিউশন, ১৬.৭ মিলিয়ন কালার, ও ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। হাই মোডে ফোনটির পিক ব্রাইটনেস ৮৫০ নিটস, ফলে ইনডোর বা আউটডোরে ফোনে কনটেন্ট দেখতে অসুবিধা হবে না। টিএইউভি রেইনল্যান্ডের ছাড়পত্র থাকার কারণে স্ক্রিন থেকে ক্ষতিকর নীল রশ্মির নির্গমনের পরিমান কম হবে।

প্রসেসর, র‍্যাম, স্টোরেজ: লো-বাজেট সেগমেন্টে আইকিউ জেড৯ লাইট ৫জি-কে সবচেয়ে শক্তিশালী ফাইভ-জি ফোন হিসাবে দাবি করা হয়েছে। এতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬৩০০ প্রসেসর রয়েছে। এটি ৪ জিবি + ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে বেছে নেওয়া যাবে। মেমরি কার্ড ব্যবহার করে ১ টিবি পর্যন্ত স্টোরেজ বৃদ্ধি করতে পারবেন। আবার র‍্যাম ভার্চুয়ালি ১২ জিবি (৬ জিবি এক্সটেন্ডেড) অব্দি বাড়িয়ে নেওয়া যাবে।

ক্যামেরা: আইকিউ জেড৯ লাইট ৫জি-র পিছনে ৫০ মেগাপিক্সেলের সনি এআই ক্যামেরা বর্তমান। প্রাইমারি ক্যামেরাকে সঙ্গত দেওয়ার জন্য ২ মেগাপিক্সেলের বোকেহ ক্যামেরা উপস্থিত। এআই ফটো এনহান্স ফিচার ঝাপসা ফটোকে পরিষ্কার এবং তীক্ষ্ণ করতে সাহায্য করবে। রাতে সুন্দর ছবি তোলার জন্য মিলবে চারটি স্টাইলিশ ফটো ফিল্টার।

ব্যাটারি এবং অন্যান্য: আইকিউ নতুন এই ফোনের মধ্যে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রেখেছে, যা ৩৭.২৮ ঘন্টার টকটাইম ও ২৩.১০ ঘন্টার ভিডিয়ো প্লেব্যাক টাইম অফার করবে। চার বছর পরেও ব্যাটারির স্বাস্থ্য ৮০ শতাংশ বজায় থাকবে বলে দাবি সংস্থার। ফোনটির অন্যান্য ফিচার্সের মধ্যে আইপি৬৪ ওয়াটার রেজিট্যান্স, ডুয়াল সিম ৫জি, সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডাইনামিক অডিও বুস্টার, অ্যান্টি স্ক্র্যাচ ডিজাইন, র‍্যাম সেভার, স্প্লিট স্ক্রিন, অ্যাপ রিটেনাইনার উল্লেখযোগ্য।

দাম, কালার, ও ব্যাঙ্ক অফার: আইকিউ জেড৯ লাইট ৫জি ৪ জিবি + ১২৮ জিবি ও ৬ জিবি + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে কিনতে পারবেন। দাম যথাক্রমে ১০,৪৯৯ টাকা ও ১১,৪৯৯ টাকা৷ আইসিআইসিআই ও এইচডিএফসি ব্যাঙ্কের ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা ইএমআই স্কিমে ৫০০ টাকা ছাড় মিলবে। অফারটি শুধু জুলাই মাস জুড়ে পাওয়া যাবে।

আগামী ২০ জুলাই থেকে আমাজন, আইকিউ-এর অনলাইন স্টোর, ও রিটেল আউটলেটে সেল শুরু হচ্ছে। ফোনটি অ্যাকুয়া ফ্লো (নীল) ও মোকা ব্রাউন রঙের মধ্যে বেছে নেওয়া যাবে। সমুদ্রের উপর যেমন জলের ঢেউ খেলে বেড়ায়, অ্যাকুয়া ফ্লো কালার অপশনে ব্যাক প্যানেলের উপর তেমনই ডিজাইন প্রকাশ পেয়েছে।