Oppo-র নতুন ফোনে Hasselblad ক্যামেরা, লঞ্চের আগেই ছবি ফাঁস হয়ে উৎসাহ বাড়াল

ওপ্পো (Oppo) আগামীকাল, ১৫ ডিসেম্বর চীনে তাদের বহু চর্চিত Find N2 এবং Find N2 Flip ফ্ল্যাগশিপ ফোল্ডেবল স্মার্টফোন দুটি উন্মোচন করতে চলেছে। তারপরে কোম্পানি Find…

ওপ্পো (Oppo) আগামীকাল, ১৫ ডিসেম্বর চীনে তাদের বহু চর্চিত Find N2 এবং Find N2 Flip ফ্ল্যাগশিপ ফোল্ডেবল স্মার্টফোন দুটি উন্মোচন করতে চলেছে। তারপরে কোম্পানি Find X6 এবং X6 Pro ফোনগুলি লঞ্চের দিকে মনোনিবেশ করবে বলে আশা করা হচ্ছে৷ যেগুলি ২০২৩ সালের প্রথম ত্রৈমাসিকে বাজারে পা রাখতে পারে৷ আর এখন এক সুপরিচিত টিপস্টার একটি আসন্ন ওপ্পো ফোনের একটি রেন্ডার শেয়ার করেছেন৷ যেহেতু ফাঁস হওয়া রেন্ডারে ডিভাইসটির নাম উল্লেখ করা নেই, তাই এটি Find X6 সিরিজের হ্যান্ডসেট নাকি সম্পূর্ণ নতুন ফ্ল্যাগশিপ সিরিজের একটি ডিভাইস, তা স্পষ্ট নয়। আসুন তাহলে নতুন রেন্ডারটি থেকে নয়া ওপ্পো ফোনটির ডিজাইন সম্পর্কে কি কি তথ্য প্রকাশ্যে এল, দেখে নেওয়া যাক।

ফাঁস হল একটি নতুন Oppo ফোনের রেন্ডার

টিপস্টার ইভান ব্লাস ওরফে ইভিলিকস সম্প্রতি টুইটারে একটি নতুন ওপ্পো স্মার্টফোনের রেন্ডার শেয়ার করেছেন। এটি সাদা ব্যাক প্যানেলের সাথে প্রিমিয়াম লুকের হ্যান্ডসেটটির রিয়ার ডিজাইন প্রদর্শন করেছে, যা গ্লাস বা সিরামিক দিয়ে তৈরি বলে মনে করা হচ্ছে। প্যানেলের ওপরে বাঁদিকে বড়, আয়তক্ষেত্রাকার ক্যামেরা আইল্যান্ডের ভিতরে তিনটি ক্যামেরা সেন্সর অবস্থান করছে, তার সাথে একটি পিল-আকৃতির ডুয়েল-এলইডি ফ্ল্যাশও রয়েছে। এই ক্যামেরা সেটআপের তৃতীয় ক্যামেরাটি একটি পেরিস্কোপ লেন্স। এই পেরিস্কোপ লেন্স ও এলইডি ফ্ল্যাশের মাঝে “পাওয়ারড বাই মারিসিলিকন” টেক্সটটি দেখা যাচ্ছে৷ আবার, এর নীচে একটি আয়তক্ষেত্র আকৃতির প্লেট রয়েছে, যেখানে হ্যাসেলব্লাড ব্র্যান্ডিংটি রয়েছে। অর্থাৎ সুইডিশ সংস্থাটির সাথে হাত মিলিয়ে এই ফোমের ক্যামেরা উন্নত করা হয়েছে।

জানিয়ে রাখি, ২০২১ সালে লঞ্চ হওয়া ওপ্পো ফাইন্ড এক্স৩ এবং এক্স৩ প্রো মডেলগুলিতে বর্গাকার-আকৃতির ক্যামেরা মডিউল রয়েছে। আবার, বর্তমান প্রজন্মের ফাইন্ড এক্স৫ এবং এক্স৫ প্রো ফ্ল্যাগশিপ ফোনগুলি একটি ট্র্যাপিজয়েড ক্যামেরা আইল্যান্ডের সাথে এসেছে। দেখা যাচ্ছে যে, গত কয়েক বছর ধরে প্রতি প্রজন্মের ফাইন্ড এক্স-সিরিজের হ্যান্ডসেটগুলি ভিন্ন ডিজাইনের ক্যামেরা মডিউলের সাথে বাজারে এসেছে। তাই, ফাঁস হওয়া রেন্ডারে দেখাতে পাওয়া ডিভাইসটি একটি ফাইন্ড এক্স-সিরিজের ফোন হওয়া যুক্তিযুক্ত। তবে, একটি টুইটের প্রত্যুত্তরে ইভান ব্লাস অস্বীকার করেছেন যে, এই রেন্ডারটি আপকামিং ফাইন্ড এক্স৬ প্রো-এর।

যেহেতু, নতুন Oppo Find X6 এবং X6 Pro-এ একই রকম ডিজাইন থাকার সম্ভাবনা রয়েছে, তাই ইভান ব্লাস দ্বারা শেয়ার করা রেন্ডারটি স্ট্যান্ডার্ড মডেলের নাও হতে পারে। তাছাড়া, সাম্প্রতিক একটি রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, Find X6 সিরিজে একটি বৃত্তাকার ক্যামেরা মডিউল দেখা যাবে।

উল্লেখ্য, গত নভেম্বরে করা হয় যে, ওপ্পো একটি পেরিস্কোপ জুম ক্যামেরা সহ Reno 10 Pro+ মডেলের ওপর কাজ করছে। তাই ফাঁস হওয়া রেন্ডারটি এই রেনো সিরিজের ফোনটিরও হতে পারে। আবার, এর একটি সম্পূর্ণ নতুন হ্যান্ডসেট হওয়ার সম্ভাবনাটিকেও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। আশা করা যায়, আসন্ন রিপোর্টগুলিতে এই বিষয়ে কিছু স্পষ্টতা মিলবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন