হাত ঘড়ি দিয়ে হবে ECG, PPG টেস্ট, তাক লাগানো ফিচার সহ লঞ্চ হল ASUS VivoWatch 5 AERO রিস্ট ব্যান্ড

Avatar

Published on:

ASUS VivoWatch 5 AERO Wrist Band Launched

তাইওয়ান টেক জায়ান্ট ASUS বিগত কয়েক বছর ধরেই ওয়্যারেবল সেগমেন্টে নিজেদের সম্প্রসারিত করার চেষ্টা করছে। তারই ফলস্বরূপ সংস্থাটি বাজারে নিয়ে আসলো ফিঙ্গারটিপ পালস টেস্ট সাপোর্ট সহ নতুন VivoWatch 5 AERO রিস্ট ব্যান্ড। সংস্থাটি দাবি করেছে, এটি বিশ্বের প্রথম রিস্ট ব্যান্ড, যা ফিঙ্গারটিপ পালস মেজারমেন্ট ফিচার সাপোর্ট করবে। তাছাড়া এই হেলথ ও ফিটনেস ওয়্যারেবলে থাকছে মেডিকেল গ্রেড ট্রাইড সিঙ্গেল-লিড ইসিজি ইলেকট্রিক্যাল সেন্সিং টেকনোলজি। সেই সঙ্গে পিপিজি অপটিক্যাল সেন্সিং সিস্টেমও বর্তমান। চলুন জেনে নেওয়া যাক নতুন ASUS VivoWatch 5 AERO রিস্ট ব্যান্ডের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

ASUS VivoWatch 5 AERO রিস্ট ব্যান্ডের দাম ও লভ্যতা

চীনের বাজারে ভিভো ওয়াচ ৫ অ্যারো রিস্ট ব্যান্ডের দাম ধার্য করা হয়েছে ৮৪০ ইউয়ান (প্রায় ৯,৯৫২ টাকা )। এটি বর্তমানে চীনের বিভিন্ন ই- কমার্স সাইটে কিনতে পাওয়া যাচ্ছে। তবে ভারত সহ বিশ্ববাজারে কবে এই ওয়্যারেবল আসবে তা এখনো জানা যায়নি।

ASUS VivoWatch 5 AERO রিস্ট ব্যান্ডের স্পেসিফিকেশন ও ফিচার

আগেই বলেছি, ফিঙ্গারটিপ পালস টেস্ট সাপোর্ট সহ বাজারে এসেছে নতুন ভিভো ওয়াচ ৫ অ্যারো রিষ্ট ব্যান্ড। ব্যান্ডটি পালস ওয়েভ ইনডেক্স পরীক্ষা করে ব্যবহারকারীর স্বাস্থ্য কেমন আছে তা জানান দেবে।

অন্যদিকে ব্যান্ডটিতে থাকছে ইসিজি ফাংশন মনিটারিং সিস্টেম। সেই সঙ্গে আছে ব্লাড অক্সিজেন মনিটরিং ফিচার। এক কথায় বলাই যায় এই রিষ্ট ব্যান্ডের মাধ্যমে ব্যবহারকারী তার স্বাস্থ্য সংক্রান্ত যেকোনো খুঁটিনাটি তথ্য নিমেষের মধ্যেই পেয়ে যাবেন। তদুপরি রিষ্ট ব্যান্ডটিতে হার্ট রেট, রিলাক্সেশন ইনডেক্স, স্লিপ কোয়ালিটি ইত্যাদি ফিচার উপলব্ধ।

আবার ভিভো ওয়াচ ৫ অ্যারো রিষ্ট ব্যান্ডটি স্বাস্থ্যের পাশাপাশি আপনার ফিটনেস ওয়্যারেবল হিসেবেও কাজ করবে। কারণ ব্যবহারকারী সারাদিনে কতটা রাস্তা, অতিক্রম করলেন, কতটা জোরে দৌড়ালো, কোন রাস্তা দিয়ে হাটলেন সবকিছুই জানান দেবে এই ওয়্যারেবল। শুধু তাই নয়, ব্যান্ডটিতে থাকছে সুইমিং, যোগা, যোগিং এবং ওয়াকিংয়ের মত একাধিক স্পোর্টস মোড।

সবশেষে আসা যাক ASUS VivoWatch 5 AERO রিস্ট ব্যান্ডের ব্যাটারি প্রসঙ্গে। সংস্থার মতে, একবার চার্জে ব্যান্ডটি ৭ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে পারবে। সেই সঙ্গে ওয়্যারেবলটি ম্যাগনেটিক চার্জিং সিস্টেম সাপোর্ট করবে। তাছাড়া ব্যান্ডটির ওজন মাত্র ৩০ গ্রাম। সর্বোপরি জল থেকে সুরক্ষা দেওয়ার জন্য ঘড়িটি 5ATM রেটিং সহ এসেছে।

সঙ্গে থাকুন ➥