ভারতে এল ডুয়েল সিমের সবচেয়ে সস্তা iPhone SE 2020

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে লঞ্চ হল Apple iPhone SE 2020 । এই ফোনটি ভারত সহ সারা বিশ্বে লঞ্চ করা হয়েছে। অ্যাপল আইফোন এসই ২০২০ ফোনে ৪.৭ ইঞ্চি…

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে লঞ্চ হল Apple iPhone SE 2020 । এই ফোনটি ভারত সহ সারা বিশ্বে লঞ্চ করা হয়েছে। অ্যাপল আইফোন এসই ২০২০ ফোনে ৪.৭ ইঞ্চি রেটিনা এইচডি ডিসপ্লে, সামনে টাচ আইডি সহ হোম বাটন দেওয়া হয়েছে। যেমনটা আমরা iPhone 8 ফোনে দেখেছিলাম। আবার এইফোনে পুরোনো আইফোনের মতো পুরু বেজেল ও দেখতে পাবেন। তবে iPhone 11 এবং 11 Pro এর নতুন A13 Bionic প্রসেসর এই ফোনে ব্যবহার করা হয়েছে।

iPhone SE 2020: দাম ও উপলব্ধতা :

Apple তাদের একটি প্রেস বিজ্ঞপ্তিতে আইফোন এসই ২০২০ এর দাম জানিয়েছে। সেই বিজ্ঞপ্তি অনুসারে এই ফোনের দাম শুরু হবে ৪২,৫০০ টাকা থেকে। এই দাম ফোনটির ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। এছাড়াও iPhone SE 2020 ফোনটি ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ মডেলে পাওয়া যাবে। যাদের দাম যথাক্রমে ৪৭,৮০০ ও ৫৮,৩০০ টাকা। ফোনটি কালো, সাদা ও লাল রঙে পাওয়া যাবে। এছাড়াও  ‘Apple Authorized Resellers’ থেকে ফোনটি পাওয়া যাবে বলে কোম্পানি জানিয়েছে। যদিও এর সেল ডেট এখনও জানানো হয়নি।

iPhone SE 2020: স্পেসিফিকেশন

ডুয়েল সিমের এই ফোনে ৪.৭ ইঞ্চি রেটিনা এইচডি আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনটি মেটাল বডির সাথে এসেছে। ডিসপ্লেতে ডলবি ভিশন ও এইচডিআর ১০ প্লেব্যাক সাপোর্ট করবে। দ্রুত কাজ করার জন্য এখানে হেপটিক টাচ ব্যবহার করা হয়েছে। এই ফোনে পাবেন এ ১৩ বায়োনিক প্রসেসর। এছাড়াও আছে ৩ জিবি র‌্যাম। তবে ফোনটি ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে এলইডি ফ্ল্যাশ সহ ১২ মেগাপিক্সেল সেন্সর সহ সিঙ্গেল ক্যামেরা দেওয়া হয়েছে। এর অ্যাপারচার এফ/১.৮। আবার সামনে এফ/২.২ অ্যাপারচার সহ ৭ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। ওয়াই-ফাই ৬ সহ ফোনটি আইওএস ১৩ অপারেটিং সিস্টেমে চলে। কোম্পানি তরফে জানানো হয়েছে এতে ১,৮২১ এমএএইচ বিল্ট ইন ব্যাটারি ব্যবহার করেছে। যার দ্বারা ৪০ ঘন্টা অডিও শোনা যাবে বলে দাবি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *