Tecno সবচেয়ে সস্তা ফোল্ডেবল ফোন আনছে, Vivo, Samsung-দের টক্কর দিতে মাস্টারপ্ল্যান

অল্প দামে স্মার্টফোন বাজারে আনার জন্য সুপরিচিত টেকনো (Tecno) এখন তাদের প্রথম ফোল্ডেবল ফোনের ওপর কাজ করছে বলে শোনা যাচ্ছে। জল্পনা বাড়িয়ে সেটি ব্লুটুথ এসআইজি…

অল্প দামে স্মার্টফোন বাজারে আনার জন্য সুপরিচিত টেকনো (Tecno) এখন তাদের প্রথম ফোল্ডেবল ফোনের ওপর কাজ করছে বলে শোনা যাচ্ছে। জল্পনা বাড়িয়ে সেটি ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) সার্টিফিকেশন সাইটে হাজির হয়েছে, যা তার সম্পর্কে কিছু তথ্যও প্রকাশ করেছে। ডিভাইসটি Tecno Phantom V Fold নামে বাজারে আত্মপ্রকাশ করবে। আসুন তাহলে সার্টিফিকেশন সাইট থেকে আপকামিং ফোল্ডেবল ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Tecno Phantom V Fold হাজির Bluetooth SIG ডেটাবেসে

AD10 মডেল নম্বর সহ টেকনো ফ্যান্টম ভি ফোল্ড হ্যান্ডসেটটি ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই সার্টিফিকেশন ওয়েবসাইটটি প্রকাশ করেছে যে ফোল্ডেবল ফোনে ব্লুটুথ ৫.৩ কানেক্টিভিটি সাপোর্ট করবে। ফ্যান্টম ভি ফোল্ড টেকনোর প্রথম ফোল্ডেবল ফোন হবে বলে আশা করা হচ্ছে। এটি বাজারের সবচেয়ে সস্তা ফোল্ডেবল হিসেবে আত্মপ্রকাশ করবে বলেও অনুমান করা হচ্ছে। ব্লুটুথ এসআইজি-এর তালিকাটি ডিভাইসের আর কোনও মূল বৈশিষ্ট্য প্রকাশ করেনি এবং আপাতত ফ্যান্টম ভি ফোল্ড সম্পর্কে তেমন কোনও তথ্য অনলাইনেও ফাঁস হয়নি। তবে আশা করা যায়, আগামী কয়েক সপ্তাহের মধ্যে এই ফোল্ডেবলটির সম্পর্কে আরও বিবরণ সামনে আসবে।

এদিকে, টেকনো সম্প্রতি বিশ্ববাজারে ফ্যান্টম এক্স২ সিরিজ লঞ্চ করেছে। এই লাইনআপে অন্তর্ভুক্ত টেকনো ফ্যান্টম এক্স২ এবং ফ্যান্টম এক্স২ প্রো মডেল দুটি ক্যামেরা কনফিগারেশন ছাড়া প্রায় একই স্পেসিফিকেশন অফার করে। এই স্মার্টফোনগুলিতে ৬.৮ ইঞ্চির কার্ভড অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। আর সেলফি ক্যামেরার জন্য উভয় মডেলের ডিসপ্লের ওপরে একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট উপস্থিত রয়েছে।

ফ্যান্টম এক্স২ সিরিজের উভয় মডেলই মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর দ্বারা চালিত। স্ট্যান্ডার্ড মডেলে ৮ জিবি র‍্যাম আছে, যেখানে প্রো ভ্যারিয়েন্টটি ১২ জিবি র‍্যাম অফার করে। দুই মডেলেই ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ পাওয়া যায় এবং এগুলিতে একটি ভিসি কুলিং সিস্টেম বর্তমান। ফটোগ্রাফির জন্য, রিয়ার প্যানেলের কেন্দ্রে বর্গাকার ক্যামেরা মডিউল অবস্থান করছে।

Tecno Phantom X2 Pro-এর ক্যামেরা সেটআপের মধ্যে একটি ৫০ মেগাপিক্সেলের প্রত্যাহারযোগ্য বা রিট্র্যাক্টেবল পোর্ট্রেট ক্যামেরা রয়েছে। এই ধরনের লেন্স সাধারনত ডিজিট্যাল ক্যামেরায় দেখা যায়। এছাড়াও, X2 Pro-এর এই পোট্রেট ক্যামেরাটি একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্সের সাথে যুক্ত।

অন্যদিকে, রেগুলার Phantom X2 মডেলটিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি লেন্স, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত রয়েছে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Phantom X2 সিরিজের হ্যান্ডসেটগুলিতে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,১৬০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন