Pulsar, Apache-কে জোর টক্কর দিতে Hero লঞ্চ করল শক্তিশালী ইঞ্জিনযুক্ত নতুন XPulse

Hero Xpulse 200T বাইকের 4V ভার্সনের বিভিন্ন সময়ে একাধিক স্পাই ছবি ও টিজার সামনে আসছিল। যা শীঘ্রই লঞ্চের জল্পনা উস্কে দিয়েছিল। তবে এবার সমস্ত গুঞ্জনের…

Hero Xpulse 200T বাইকের 4V ভার্সনের বিভিন্ন সময়ে একাধিক স্পাই ছবি ও টিজার সামনে আসছিল। যা শীঘ্রই লঞ্চের জল্পনা উস্কে দিয়েছিল। তবে এবার সমস্ত গুঞ্জনের অবসান ঘটিয়ে অবশেষে ভারতের বাজারে আনুষ্ঠানিকভাবে পা রাখল নিও-রেট্রো মোটরসাইকেলটি। ভারতের বাজারে Hero Xpulse 200T 4V এর দাম ১,২৫,৭২৬ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। 2V সংস্করণের তুলনায় যা সামান্য বেশি। ডিজাইন এবং কারিগরি – উভয় দিক থেকেই এটি আপডেট পেয়েছে। দামের বিচারে বাজারে উপলব্ধ Honda Hornet 2.0, Bajaj Pulsar NS200 ও TVS Apache RTR 200 4V-এর সাথে টক্কর নেবে Xpulse 200T 4V।

হিরো এক্সপাল্স ২০০টি ৪ভি-তে নিও-রেট্রো স্টাইল সম্পূর্ণরূপে ফুটিয়ে তোলা হয়েছে। নতুন কালার স্কিমের সাথে আকর্ষণীয় গ্রাফিক্স নজরকাড়ার মতোই। বাইকটি স্পোর্টস রেড, ম্যাট ফাঙ্ক লাইম ইয়েলো এবং ম্যাট শিল্ড গোল্ড রঙে বেছে নেওয়া যাবে। ভাইজারে এলইডি হেডল্যাম্পের চতুর্দিকে ক্রোম রিং রয়েছে। এলইডি পজিশন ল্যাম্পের স্থান আগের চাইতে ২০ মিমি নামানো হয়েছে।

বাইকটি ফর্ক গেইটার সহ হাজির হয়েছে। ফলে সামনের ফর্কে ময়লা জমতে দেবে না। নতুন পিলিয়ন গ্র্যাব রেল ও ইঞ্জিন হেডে লাল রঙের ফিনিশিং রয়েছে। Xpulse 200T 4V-এর ফিচারের প্রসঙ্গে বললে, এতে ডিজিটাল এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার আছে। যা স্মার্টফোনের সাথে কানেক্ট করে কল অ্যালার্ট, টার্ন বাই টার্ন নেভিগেশনের সুবিধা মিলবে। এছাড়া উপস্থিত আন্ডারসিট ইউএসবি চার্জার, গিয়ার ইন্ডিকেটর এবং সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট-অফ সেন্সর।

নতুন ভার্সনে ২০০ সিসি ফোর-ভাল্ভ অয়েল কুল্ড ইঞ্জিন সমেত হাজির হয়েছে বাইকটি। যা থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ১৮.৮ বিএইচপি শক্তি এবং ৬,৫০০ আরপিএম গতিতে ১৭.৩ এনএম টর্ক উৎপন্ন হবে। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৫-স্পিড গিয়ারবক্স। আবার পিকআপে উন্নতি ঘটাতে গিয়ার রেশিও ঢেলে সাজানো হয়েছে। এর ইঞ্জিনের আউটপুট টু-ভাল্ভ ইঞ্জিনযুক্ত মডেলের (১৭.৭ বিএইচপি এবং ১৬.১৫ এনএম) থেকে ১ বিএইচপি ও টর্ক ১.১৫ এনএম বেশি।

Hero Xpulse 200T 4V-এর হার্ডওয়ার্ডের প্রসঙ্গে বললে এতে উপস্থিত ৩৭ মিমি ফ্রন্ট ফর্ক এবং একটি সেভেন-স্টেপ অ্যাডজাস্টেবল মোনোশক রিয়ার সাসপেনশন। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে উপস্থিত একটি ২৭৬ মিমি ফ্রন্ট ডিস্ক এবং ২২০ মিমি রিয়ার ডিস্ক। পেছনে রয়েছে ১৩০ মিমি রেডিয়াল টায়ার।