iQOO 11 5G: বিশ্বের দ্রুততম ফোনের দাম ভারতে কত হবে? জেনে নিন সবার আগে

iQOO 11 5G আগামী ১০ জানুয়ারি ভারতে লঞ্চ হতে চলেছে। তার আগেই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির মেমরি ভ্যারিয়েন্ট এবং দাম সম্পর্কিত তথ্য প্রকাশ হয়ে গেল। বলে রাখি,…

iQOO 11 5G আগামী ১০ জানুয়ারি ভারতে লঞ্চ হতে চলেছে। তার আগেই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটির মেমরি ভ্যারিয়েন্ট এবং দাম সম্পর্কিত তথ্য প্রকাশ হয়ে গেল। বলে রাখি, iQOO 11 দেশের প্রথম Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর যুক্ত হ্যান্ডসেট হিসেবে আত্মপ্রকাশ করবে। প্রসঙ্গত, ফোনটি চলতি মাসেই চীন সহ বিশ্বের আরও কিছু নির্বাচিত দেশের বাজারে উন্মোচিত হয়েছে।

প্রকাশ্যে এল iQOO 11 5G-এর ভারতীয় সংস্করণটির স্টোরেজ ভ্যারিয়েন্ট এবং কালার অপশন

ভারতের বাজারে আইকো ১১ ৫জি পাওয়া যাবে ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনে। ফোনটি লেজেন্ড (সাদা) এবং আলফা (কালো)-এই দুটি কালার অপশনে বেছে নেওয়া যাবে।

ভারতে আইকো ১১ ৫জি ফোনের মূল্য ৫৫,০০০ টাকা থেকে ৬০,০০০ টাকার মধ্যে থাকবে। কোম্পানির দাবি, এই হ্যান্ডসেটটি হল বিশ্বের দ্রুততম স্মার্টফোন, কারণ এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজের মতো অত্যাধুনিক বৈশিষ্ট্যের সাথে এসেছে।

বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম আনটুটু (AnTuTu)-তে iQOO 11 5G ১.৩ মিলিয়নেরও বেশি পয়েন্ট স্কোর করেছে। বাজারে উপলব্ধ SD8G2-চালিত ফোনের মধ্যে এটিই সর্বোচ্চ আনটুটু বেঞ্চমার্ক স্কোর। এছাড়াও, iQOO 11-এ উন্নত ফটোগ্রাফির অভিজ্ঞতার জন্য ভিভো ভি২ চিপটি ব্যবহার করা হয়েছে। এটি বিশেষত লো-লাইট পরিস্থিতিতে ভালো মানের ছবি ক্যাপচার করতে সাহায্য করে।

অন্যদিকে, এটি আবার ভারতে লঞ্চ হতে চলা প্রথম হ্যান্ডসেট হবে, যাতে লেটেস্ট ই৬ অ্যামোলেড (E6 AMOLED) ডিসপ্লেটি থাকবে। এই ডিসপ্লেটি সর্বোচ্চ ১৮০০ নিট পর্যন্ত স্ক্রিন ব্রাইটনেস অফার করবে। এছাড়া, এটি একটি ফ্ল্যাট প্যানেল যা কোয়াড-এইচডি+ রেজোলিউশন এবং ১৪৪ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সাপোর্ট করে।

এছাড়াও, iQOO 11 অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ফানটাচ ওএস (FunTouch OS) ইউজার ইন্টারফেসে রান করবে। কোম্পানি নিশ্চিত করেছে যে, তারা তাদের এই আসন্ন ফ্ল্যাগশিপে ৩ বছরের অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড এবং ৪ বছরের সিকিউরিটি প্যাচ আপডেট অফার করবে। আর সবশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, iQOO 11-এ থাকবে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

উল্লেখ্য, iQOO 11 ইতিমধ্যেই মালয়েশিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া এবং চীনের মতো দেশের বাজারে লঞ্চ হয়েছে। একই ডিভাইস এখন ভারতে আসছে। এটি অ্যামাজনে কেনার জন্য উপলব্ধ হবে। তবে মনে করা হচ্ছে যে, কোম্পানির বর্তমানে চীনের বাইরের বাজারে iQOO 11 Pro মডেলটি উন্মোচন করার কোনো পরিকল্পনা নেই।