বন্ধুদের সাথে পার্সওয়ার্ড শেয়ার করে Netflix দেখার দিন শেষ, নতুন বছরে আসছে নয়া নিয়ম

আপনি যদি বন্ধুদের সাথে পার্সওয়ার্ড শেয়ার করে Netflix থেকে ওয়েব সিরিজ বা অন্যান্য কনটেন্ট দেখেন, তাহলে আপনার জন্য খারাপ খবর। কারণ এখন একটি Netflix অ্যাকাউন্ট…

আপনি যদি বন্ধুদের সাথে পার্সওয়ার্ড শেয়ার করে Netflix থেকে ওয়েব সিরিজ বা অন্যান্য কনটেন্ট দেখেন, তাহলে আপনার জন্য খারাপ খবর। কারণ এখন একটি Netflix অ্যাকাউন্ট শুধুমাত্র একটি ডিভাইসে লগ-ইন করা যাবে। এতদিন ব্যবহারকারীরা পাসওয়ার্ড শেয়ার করে একাধিক ডিভাইসে একটি নেটফ্লিক্স অ্যাকাউন্ট ব্যবহার করতে পারত, যার কারণে সংস্থাটি অনেক ক্ষতির সম্মুখীন হয়েছে। তাই Netflix এবার নড়েচড়ে বসেছে।

ওয়াশিংটন জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে, আগামী বছর থেকে ব্যবহারকারীদের পাসওয়ার্ড শেয়ার করার অনুমতি প্রত্যাহার করতে যাচ্ছে নেটফ্লিক্স। নতুন নিয়মটি হঠাৎ করে কার্যকর না করে ধীরে ধীরে বা ধাপে ধাপে প্রয়োগ করবে সংস্থাটি।

নতুন বছরে কার্যকর হতে পারে নতুন নিয়ম

আগামী বছর অর্থাৎ ২০২৩ সাল থেকে নতুন এই নিয়ম কার্যকর করার পরিকল্পনা করছে নেটফ্লিক্স। অর্থাৎ, এরপর থেকে নেটফ্লিক্স ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের পাসওয়ার্ড শেয়ারিং ইকোসিস্টেম থেকে বেরিয়ে আসতে হবে।

Netflix এর মাসিক প্ল্যানের মূল্য

ভারতে নেটফ্লিক্সের মাসিক প্ল্যানের কথা বললে, সবচেয়ে সস্তা মোবাইল প্ল্যানটির দাম প্রতি মাসে ১৪৯ টাকা। একই সঙ্গে বেসিক প্ল্যানের দাম মাসে ১৯৯ টাকা। নেটফ্লিক্সের স্ট্যান্ডার্ড প্ল্যান সাবস্ক্রিপশনের দাম ৪৯৯ টাকা এবং প্রিমিয়াম প্ল্যান সাবস্ক্রিপশনের জন্য প্রতি মাসে ৬৪৯ টাকা খরচ করতে হবে। একই সঙ্গে বিশ্বব্যাপী একটি বিজ্ঞাপন ভিত্তিক প্ল্যানও লঞ্চ করেছে সংস্থা, ভারতে এই প্ল্যান চালু হলে তার দাম হতে পারে ৯৯ টাকা।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন