ব্যবসা ঢেলে সাজাতে চায় itel, বাজারে কবে লঞ্চ হবে সংস্থার 5G স্মার্টফোন?

Avatar

Published on:

itel new business plan comes out 5G Smartphone Launched

সময়ের সাথে তাল মিলিয়ে ভারতের বাজারে বিদ্যমান বহু কোম্পানিই এখন বেশ পসার এবং জনপ্রিয়তা লাভ করেছে। এর মধ্যে বাজেট স্মার্টফোন ব্র্যান্ড itel-ও নিজের পরিধি বাড়ানোর যথাবিধ চেষ্টা করছে। সংস্থাটি তার স্মার্টফোন রেঞ্জকে তো আগের থেকে ঢেলে সাজাতে চাইছেই, তার সাথে তারা স্মার্ট টিভি, উইয়ারেবল এবং হিয়ারেবল (শ্রবণযোগ্য) প্রোডাক্ট লঞ্চ করার ক্ষেত্রেও জোর দিতে চাইছে। সম্প্রতি মিডিয়ার সাথে কথোপকথনে এই বিষয়ে আলোকপাত করেছেন itel-এর মূল কোম্পানি TRANSSION India-র সিইও অরিজিৎ তলাপাত্র, যেখানে তিনি itel-এর অনলাইন মার্কেটিং, স্মার্ট টিভি লঞ্চ ইত্যাদি সম্পর্কে তথ্য দিয়েছেন। এছাড়া সম্প্রতি এই ব্র্যান্ডের 5G ভিত্তিক স্মার্টফোন সম্পর্কেও কিছু গুরুত্বপূর্ণ কথা জানা গিয়েছে।

অনলাইন মার্কেটে গুরুত্ব দিচ্ছে itel

অরিজিৎয়ের মতে, এতদিন পর্যন্ত আইটেলের পুরো ফোকাস অফলাইন মার্কেটের দিকে ছিল। অফলাইন মার্কেটে সংস্থাটি স্মার্ট টিভির চাহিদা মেটানোর সর্বোত্তম প্রচেষ্টা করেছে; এই পদক্ষেপের জেরে বাজারে এসেছে আইটেলের ৪২ ইঞ্চি থেকে শুরু করে ৫৫ ইঞ্চি স্ক্রিনের স্মার্ট টিভিও। তবে আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে কোম্পানিটি সম্পূর্ণ প্রস্তুতি নিয়ে স্মার্ট টিভি বাজারে প্রবেশ করবে, আর এক্ষেত্রে তারা অনলাইন চ্যানেলের দিকেও গুরুত্ব আরোপ করবে বলে জানিয়েছেন ট্রানজিয়ন কর্ণধার।

itel 5G স্মার্টফোন কবে লঞ্চ হবে?

কাউন্টারপয়েন্ট রিসার্চের রিপোর্ট অনুযায়ী, বাজেট সেগমেন্টে (পড়ুন ৮,০০০ টাকা মূল্যের রেঞ্জে) ট্রানজিশন হোল্ডিংসের আইটেলের স্মার্টফোন সবচেয়ে পছন্দের ব্র্যান্ড হয়ে উঠেছে। সেক্ষেত্রে বলে রাখি, বর্তমানে এমনকি আগামী ২০২৩ সালেও কোম্পানিটি কোনো ৫জি স্মার্টফোন লঞ্চ করছেনা, বরঞ্চ তারা শুধুমাত্র ৪জি স্মার্টফোন নিয়েই ভাবছে।

প্রসঙ্গত উল্লেখ্য, আইটেল সম্পূর্ণরূপে মেড ইন ইন্ডিয়া ব্র্যান্ড; এই সংস্থার সমস্ত প্রোডাক্ট ভারতে তৈরি হয় এবং তারা ভারতের আইন ও গ্রাহকদের চাহিদা অনুযায়ী কাজ করে। সেক্ষেত্রে ভবিষ্যতেও কোম্পানির এই ঐতিহ্য ধরে রাখার চেষ্টা করা হবে বলে জানিয়েছেন অরিজিৎ।

সঙ্গে থাকুন ➥