Royal Enfield নতুন ও পুরোনোর যুগলবন্দীতে তরতরিয়ে এগোচ্ছে, ক্লাসিক- হান্টার কতজনের গ্যারাজে জানেন

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) নতুন প্রজন্মের Classic 350 লঞ্চ করার পর থেকে তাৎপর্যপূর্ণ সফলতার মুখ দেখেছে মোটরসাইকেলটি। ৩৫০ সিসির রেট্রো মোটরসাইকেলটি নতুন J সিরিজের উপর…

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) নতুন প্রজন্মের Classic 350 লঞ্চ করার পর থেকে তাৎপর্যপূর্ণ সফলতার মুখ দেখেছে মোটরসাইকেলটি। ৩৫০ সিসির রেট্রো মোটরসাইকেলটি নতুন J সিরিজের উপর ভিত্তি করে এসেছে। এটি বর্তমানে সংস্থার বেস্ট-সেলিং মডেল হওয়ার পাশাপাশি ভারতের সর্বাধিক বিক্রিত ৩৫০সিসি মোটরসাইকেলের তালিকার শীর্ষস্থান দখল করে আছে।

অন্যদিকে Royal Enfield Hunter 350 লঞ্চের কয়েক মাসের মধ্যে গ্রাহকদের হৃদয় জিতে নিয়েছে। সংস্থার দ্বিতীয় সর্বাধিক সাশ্রয়ী মডেল হিসেবে লঞ্চ হওয়া মোটরসাইকেলটির বিক্রি উত্তরোত্তর বেড়েই চলেছে। রোডস্টার স্টাইলের এই বাইকের বর্তমান বাজারমূল্য ১.৫০ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

আগের মাসে রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ মোট ২৬,৭০২ ইউনিট বিক্রি হয়েছে। ২০২১-এর নভেম্বরে এর বেচাকেনার পরিমাণ ছিল ১৯,৬০১ ইউনিট। ফলে এবারের বিক্রিতে ৩৬.২৩% উত্থান ঘটেছে। এদিকে রয়্যাল এনফিল্ড হান্টার ৩৫০ আগের মাসে মোট ১৫,৫৮৮ জন নতুন গ্রাহকের মুখ দেখেছে। হিসাব মেলালে, এ বছর নভেম্বরে ক্লাসিক ও হান্টার এর সম্মিলিতভাবে মোট ৪২,২৯০ ইউনিট বিক্রি হয়েছে।

প্রসঙ্গত, নতুন বছরের প্রথমেই রয়্যাল এনফিল্ড তাদের ফ্ল্যাগশিপ ক্রুজার বাইক Super Meteor 650 লঞ্চ করবে। তখনই বাইকটির দাম ঘোষণা করা হবে। অনুমান করা হচ্ছে এর দাম ৪ লক্ষ টাকার কাছাকাছি রাখা হতে পারে। বাইকটির ফিচারের তালিকায় উপস্থিত এলইডি হেডল্যাম্প, শোয়া-র ৪৩ মিমি ইউএসডি ফ্রন্ট ফর্ক। এ বছর ইতালির মিলানে অনুষ্ঠিত EICMA আত্মপ্রকাশের পর ভারতের রাইডার ম্যানিয়াতেও পা রাখে বাইকটি।

এদিকে ২০২৩-এ বিভিন্ন ধরনের মোটরসাইকেল লঞ্চের প্রস্তুতি নিচ্ছে রয়্যাল এনফিল্ড। যার মধ্যে অন্যতম নতুন প্রজন্মের Bullet 350। এছাড়া রয়েছে SG650 কনসেপ্ট মডেলের প্রোডাকশন ভার্সন, একটি ববার বাইক ও সম্পূর্ণ নতুন Himalayan 450। ৪৫০ সিসির বাইকটি নতুন প্ল্যাটফর্ম এবং উন্নত ইঞ্জিনের উপর ভর করে আসবে।