Samsung Galaxy S22 FE দুর্ধর্ষ ফিচার নিয়ে আসছে, 108MP ক্যামেরা, Exynos 2300 চিপ

চলতি বছর জানুয়ারি মাসে Samsung Galaxy S21 FE লঞ্চ হয়েছিল। আর তার পরের মাসে বাজারে আসে Galaxy S22। তাই আগামী বছর Galaxy S23 সিরিজ লঞ্চ…

চলতি বছর জানুয়ারি মাসে Samsung Galaxy S21 FE লঞ্চ হয়েছিল। আর তার পরের মাসে বাজারে আসে Galaxy S22। তাই আগামী বছর Galaxy S23 সিরিজ লঞ্চ হওয়ার আগে Galaxy S22 FE বাজারে পা রাখবে বলে আশা করা যায়। তবে আজকাল দাবি করা হচ্ছে যে, S22 সিরিজের Fan Edition-এর কোনও অস্তিত্ব নেই, ফলে S21 FE-এর উত্তরসূরি মডেলটি বাজারে আসবে না। তবে সে খবর নস্যাৎ করে নতুন সূত্রের দাবি, Galaxy S22 FE-এর অস্তিত্ব রয়েছে এবং এটি MediaTek-এর চিপসেট দিয়ে আসতে চলেছে।

Samsung Galaxy S22 Fan Edition শীঘ্রই বাজারে পা রাখতে পারে

এক টিপস্টার জানিয়েছেন যে, গ্যালাক্সি এস২২ এফই এবং গ্যালাক্সি বাডস ২ ইয়ারফোনটি শীঘ্রই বাজারে আসছে। তবে আরেকটি সুত্রের খবর, গ্যালাক্সি এস২৩ এর এফই ভার্সন আত্মপ্রকাশ করবে না। এদিকে জল্পনা চলছে যে, স্যামসাংয়ের পরবর্তী গ্যালাক্সি আনপ্যাকড (Galaxy Unpacked) ইভেন্ট আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। আর এই ইভেন্টেই কোম্পানি তাদের ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস২৩ সিরিজ লঞ্চ করবে।

আরেকজন জানিয়েছেন যে, স্যামসাং গ্যালাক্সি আনপ্যাকডের দ্বিতীয় অংশে কিছু নতুন ডিভাইস লঞ্চ করবে, যেমন গ্যালাক্সি এস২২ এফই এবং গ্যালাক্সি ট্যাব এস৮ এফই। মনে করা হচ্ছে গ্যালাক্সি এস২৩ সিরিজটি লঞ্চ হওয়ার কয়েক সপ্তাহ পরে এই ডিভাইসগুলি বাজারে পা রাখতে পারে।

যা খবর, Galaxy S22 FE মডেলটি Galaxy A74-এর পরিবর্তে আসবে। জানিয়ে রাখি, স্যামসাং ইতিমধ্যেই Galaxy A14, A24, A34 এবং A54-এর মতো কয়েকটি নতুন A-সিরিজ ফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে। তবে, এখনও A74-এর অস্তিত্ব সম্পর্কে কোনও খবর সামনে আসেনি, যা থেকে আন্দাজ করা হচ্ছে যে এটি সম্ভবত কোম্পানির তরফে বাতিল করা হয়েছে।

এছাড়া, নানা প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে Galaxy S22 FE ফোনটি Galaxy A74-এর পরিবর্তে লঞ্চ হবে। এটি এক্সিনস ২৩০০ চিপসেট এবং ১০৮ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল এইচএম৬ প্রাথমিক ক্যামেরার সাথে আসতে পারে। S22 FE-এর দাম Galaxy A73-এর মতোই হবে বলে আশা করা হচ্ছে, যা চলতি বছরের শুরুতে ৪৯৯ ডলার (প্রায় ৪১,৩২৫ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছিল।

অন্যদিকে, Galaxy Tab S8 FE ট্যাবলেটেও একই এক্সিনস ২৩০০ প্রসেসরটি থাকবে বলে আশা করা হচ্ছে। এছাড়াও, জানা গেছে যে ২০২৩ সালের তৃতীয় ত্রৈমাসিকে আয়োজিত দ্বিতীয় গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে Galaxy Tab S9 সিরিজ উন্মোচিত হবে।