চোখে লেগে থাকার মতো কালার, Samsung Galaxy A34 5G-এর ডিজাইন ফাঁস হল

স্যামসাং সম্প্রতি একাধিক নতুন Galaxy A-সিরিজের স্মার্টফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। কোম্পানি ইতিমধ্যেই ভারতে এবং আরও কয়েকটি বাজারে গ্যালাক্সি এ০৪ সিরিজের ওপর থেকে পর্দা…

স্যামসাং সম্প্রতি একাধিক নতুন Galaxy A-সিরিজের স্মার্টফোন লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। কোম্পানি ইতিমধ্যেই ভারতে এবং আরও কয়েকটি বাজারে গ্যালাক্সি এ০৪ সিরিজের ওপর থেকে পর্দা সরিয়েছে। কোম্পানি শীঘ্রই Galaxy A14, Galaxy A34 এবং Galaxy A54 লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এগুলির মধ্যে Galaxy A34 5G মিড-রেঞ্জ হ্যান্ডসেট হিসেবে আত্মপ্রকাশ করবে। স্যামসাং খুব শীঘ্রই ফোনটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। তবে, এখনও Galaxy A34 5G-এর অফিসিয়াল লঞ্চের তারিখ নিশ্চিত করে হয়নি। তবে তার আগেই এবার, একটি নতুন রিপোর্টে এই A-সিরিজের ডিজাইন রেন্ডার এবং কালার অপশনগুলি প্রকাশ করা হয়েছে। ছবিগুলো ফোনের পেছনের এবং সামনের প্যানেলের ডিজাইন প্রদর্শন করেছে। আসুন Galaxy A34 5G সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A34 5G-এর ডিজাইন এবং রং

স্যামসাং গ্যালাক্সি এ৩৪ ৫জি আগামী দিনে গ্যালাক্সি এ৩৩ ৫জি-এর উত্তরসূরি হিসেবে লঞ্চ হবে। ফোনটি খুব শীঘ্রই ভারতের বাজারে আসবে বলে আশা করা হচ্ছে। ফোনটি চারটি কালারে লঞ্চ হবে৷ এটি ক্লাসিক গ্রাফাইট এবং সিলভার কালার অপশনে পাওয়া যাবে, তার সাথে সাথেই এটি লাইম এবং ভায়োলেট কালার ভ্যারিয়েন্টগুলিতেও আসবে।

সিলভার কালার অপশনে একটি গ্রেডিয়েন্ট কালার ফিনিস আছে। ফোনের সামনে, ফ্রন্ট ক্যামেরার জন্য ওপরের দিকে একটি ওয়াটারড্রপ নচ দেখা যাবে। মোটা চিন ছাড়া, ফোনে মোটামুটি স্লিম বেজেল রয়েছে। ডিভাইসের পাওয়ার এবং ভলিউম বাটনগুলি ডান প্রান্তে অবস্থিত। আর রিয়ার প্যানেলে ক্যামেরা সেন্সরের জন্য তিনটি বৃত্তাকার কাটআউট রয়েছে এবং একটি এলইডি ফ্ল্যাশ ক্যামেরা সেন্সরগুলির পাশে অবস্থিত।

প্রসঙ্গত, Galaxy A34 5G-এর দক্ষিণ কোরিয়ার ভ্যারিয়েন্টটিকে সম্প্রতি গিকবেঞ্চ (Geekbench)-এ দেখা গেছে। এটি প্রকাশ করেছে যে, ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর দ্বারা চালিত হবে। অন্যদিকে, এর গ্লোবাল ভ্যারিয়েন্টে এক্সিনস ১২৮০ প্রসেসরটি ব্যবহার করা হবে। কোরিয়ান ভ্যারিয়েন্টে ৬ জিবি র‍্যামও পাওয়া যাবে। এটি ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজও অফার করবে বলে আশা করা হচ্ছে। তালিকাটি নিশ্চিত করেছে যে, ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করবে এবং এর ওপরে ওয়ান ইউআই ৫.০ (OneUI 5.0)-এর একটি স্তর থাকবে।

এছাড়াও, Galaxy A34 5G-কে ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) সার্টিফিকেশন ওয়েবসাইটেও দেখা গেছে, যা প্রকাশ করেছে যে এটি ব্লুটুথ ৫.৩ সাপোর্ট করবে। রিপোর্ট অনুযায়ী, ফোনটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট সহ ৬.৫ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন অফার করবে। ডিভাইসটির ট্রিপল-ক্যামেরা সেটআপে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

Galaxy A34 5G-এর অন্যান্য তথ্যগুলি এখনো অজানাই রয়েছে। বলা হচ্ছে, ডিভাইসটি ২০২৩ সালের প্রথমার্ধে ভারতীয় বাজারে লঞ্চ হবে। ভারতে এর দাম প্রায় ৩০,০০০ টাকার কাছাকাছি হতে পারে। স্যামসাং আগামী সপ্তাহে আরও তথ্য শেয়ার করবে বলে আশা করা হচ্ছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন