Redmi Note সিরিজের নতুন ফোন আনছে Xiaomi, চলবে ব্যাপক ফাস্ট Snapdragon প্রসেসরে

রেডমি চলতি সপ্তাহেই চীনে তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ K60 সিরিজের হ্যান্ডসেটগুলি লঞ্চ করেছে। বর্তমানে শোনা যাচ্ছে, শাওমির সাব ব্র্যান্ডটি একটি নতুন Note 11 সিরিজের স্মার্টফোনের সাথে…

রেডমি চলতি সপ্তাহেই চীনে তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ K60 সিরিজের হ্যান্ডসেটগুলি লঞ্চ করেছে। বর্তমানে শোনা যাচ্ছে, শাওমির সাব ব্র্যান্ডটি একটি নতুন Note 11 সিরিজের স্মার্টফোনের সাথে ২০২৩-এ প্রবেশ করার পরিকল্পনা করছে। এই আপকামিং ডিভাইসটির নাম Redmi Note 11 Pro 2023 এবং এটিকে সম্প্রতি বিভিন্ন সার্টিফিকেশন সাইটগুলিতে স্পট করা গেছে। আর এখন হ্যান্ডসেটটি ইন্দোনেশিয়ার টিকেডিএন (TKDN) সার্টিফিকেশন সাইটেও উপস্থিত হয়েছে, যা সেদেশে ফোনটির শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দেয়। আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

Redmi Note 11 Pro 2023 পেল TKDN-এর অনুমোদন

2209116AG মডেল নম্বর সহ রেডমি নোট ১১ প্রো ২০২৩ ফোনটি ইন্দোনেশিয়ার টিকেডিএন (TKDN) ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। যথারীতি, তালিকায় ডিভাইসটির কোনও স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি। তবে, সার্টিফিকেশনটি ইন্দোনেশিয়ার পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশের বাজারেও লঞ্চের ইঙ্গিত দেয়৷ হ্যান্ডসেটটি ২০২৩ সালের প্রথম দিকে আত্মপ্রকাশ করতে পারে, তবে ব্র্যান্ডের তরফ থেকে এখনও লঞ্চের বিষয়ে আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি।

প্রসঙ্গত, পূর্ববর্তী প্রতিবেদনগুলি থেকে জানা গেছে যে রেডমি নোট ১১ প্রো ২০২৩ হ্যান্ডসেটটি উন্নত স্পেসিফিকেশন সহ একটি মিড-রেঞ্জ স্মার্টফোন হিসাবে আত্মপ্রকাশ করবে। ফোনটির গিকবেঞ্চ (Geekbench) তালিকা প্রকাশ করেছে যে, এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি অক্টা-কোর চিপসেটের সাথে আসতে পারে, যা আধুনিক ৮ ন্যানোমিটার প্রক্রিয়ায় তৈরি একটি দ্রুত মিড-রেঞ্জ প্রসেসর।

জানিয়ে রাখি, স্ন্যাপড্রাগন ৭৩২জি চিপটি সর্বোচ্চ ২.৩ গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি এআরএম কর্টেক্স-এ৭৬ কোর এবং ১.৮ গিগাহার্টজ ক্লক স্পিডের ছয়টি ছোট এআরএম কর্টেক্স-এ৫৫ কোর নিয়ে গঠিত। উল্লেখযোগ্যভাবে, ডিভাইসটিকে Google Play Console (গুগল প্লে কনসোলে) ৩ বছরের পুরোনো স্ন্যাপড্রাগন ৭১২ চিপের সাথে দেখা গেছে। সুতরাং, এখনও এটা নিশ্চিতভাবে বলা যায় না যে, স্মার্টফোনটি ঠিক কোন প্রসেসরের সাথে আসবে। তবে এটি লক্ষনীয় যে, গিকবেঞ্চ দ্বারা প্রদত্ত তথ্য খুব কম সময়ই ভুল হয়।

উল্লেখ্য, স্মার্টফোনটিকে অ্যান্ড্রয়েড ১১ এবং ৮ জিবি র‍্যামের সাথে বেঞ্চমার্কিং তালিকায় দেখা গেছে। তবে আশা করা হচ্ছে, রেডমি অন্তত অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম সহ Note 11 Pro 2023 লঞ্চ করবে। ডিভাইসটির অন্যান্য স্পেসিফিকেশনগুলি এখনও জানা যায়নি, তবে শীঘ্রই কোম্পানির তরফ থেকে আরও বিশদ বিবরণ প্রকাশ করা হবে বলে মনে করা হচ্ছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন