Apple বড় OLED ডিসপ্লে দিয়ে নতুন iPad লঞ্চ করবে, কবে বাজারে আসবে জানুন

অ্যাপল (Apple) বর্তমানে তাদের দুটি নতুন iPad Pro মডেলের ওপর কাজ করছে বলে জানা গেছে, যেগুলিতে ওলেড (OLED) ডিসপ্লে ব্যবহার করা হবে। এই ট্যাবগুলি ২০২৪…

অ্যাপল (Apple) বর্তমানে তাদের দুটি নতুন iPad Pro মডেলের ওপর কাজ করছে বলে জানা গেছে, যেগুলিতে ওলেড (OLED) ডিসপ্লে ব্যবহার করা হবে। এই ট্যাবগুলি ২০২৪ সালে বাজারে পা রাখবে বলে শোনা যাচ্ছে। তবে লঞ্চের ঢের বাকি থাকলেও এগুলিকে নিয়ে জল্পনা ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। যেমন এখন একটি রিপোর্টে প্রকাশ করা হয়েছে যে, iPad Pro-এর দুটি নতুন ভ্যারিয়েন্ট দুটি ভিন্ন আকারের ডিসপ্লের সাথে লঞ্চ হবে। আসুন তাহলে এখনও পর্যন্ত অ্যাপলের আসন্ন ট্যাবলেটগুলি সম্পর্কে যা যা তথ্য সামনে এসেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

Apple iPad Pro মডেলে দুই ভিন্ন আকারের OLED ডিসপ্লে থাকবে

অ্যাপল ১১.১ ইঞ্চি এবং ১৩ ইঞ্চির ওলেড আইপ্যাড প্রো মডেল লঞ্চ করার পরিকল্পনা করছে। মার্কিন ব্র্যান্ডটি ২০২৪ সালের প্রথম ত্রৈমাসিকে এই দুটি ওলেড প্যানেল যুক্ত ট্যাবলেট লঞ্চ করবে বলে ধারণা করা হচ্ছে৷ সুতরাং, আইপ্যাডগুলি বাজারে আসতে এখনও এক বছরেরও বেশি সময় বাকি আছে৷ এই খবরটি পরিচিত ডিসপ্লে বিশ্লেষক রস ইয়ং শেয়ার করেছেন। যদিও, ওলেড ডিসপ্লে যুক্ত আইপ্যাড প্রো মডেলগুলিকে নিয়ে দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে, তবে এই প্রথম জানা গেল যে, অ্যাপলের তৈরি ট্যাবলেটগুলি ১১.১ ইঞ্চি এবং ১৩ ইঞ্চি- এই দুই ডিসপ্লে ভ্যারিয়েন্টে বাজারে আসবে।

এছাড়াও, এই নতুন আইপ্যাড প্রো মডেলগুলির ডিসপ্লে সরু বেজেল দ্বারা বেষ্টিত হবে। তবে, সরু বেজেলের কারণে নতুন আইপ্যাড প্রো-এর সামগ্রিক মাত্রায় পরিবর্তন হবে না। গত অক্টোবরে, অ্যাপল তাদের নতুন এম২ চিপসেট সহ ১১ ইঞ্চি এবং ১২.৯ ইঞ্চির আইপ্যাড প্রো মডেলগুলির রিফ্রেশড ভ্যারিয়েন্ট লঞ্চ করেছিল। তাই সম্ভবত আইপ্যাড প্রো-এ ওলেড প্যানেল যুক্ত হওয়াই, এগুলির পরবর্তী বড় আপগ্রেড হবে।

তবে, অ্যাপল ২০২৩ সালের জন্য নতুন এবং ছোট রিফ্রেশড মডেল প্রকাশ করার পরিকল্পনা করছে কিনা, তা এখনও স্পষ্ট নয়। রস ইয়াং এর আগে দাবি করেছিলেন যে, অ্যাপল ২০২৩ সালে একটি বড় ১৪.১ ইঞ্চির iPad Pro মডেল প্রকাশ করার পরিকল্পনা করছে, কিন্তু তিনি এখন জানিয়েছেন যে, কোম্পানি এই পরিকল্পনাটি বাদ দিয়েছে। তবে মনে রাখবেন, উল্লেখিত তথ্যগুলি এখনও নিশ্চিত নয়, তাই এগুলি কতটা বাস্তবায়িত হয়, তা সময়ই বলতে পারবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন