Realme C55 হবে রিয়েলমি সি সিরিজের সবচেয়ে দ্রুত চার্জ হওয়া স্মার্টফোন, শীঘ্রই লঞ্চ

রিয়েলমি ২০২২-এর মার্চ মাসে, Realme C35 স্মার্টফোনটি বাজারে লঞ্চ করেছিল। কোম্পানির C-সিরিজের অন্যান্য মডেলের মতোই, C35 হল একটি সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেট, যা এন্ট্রি-লেভেল হার্ডওয়্যার অফার…

রিয়েলমি ২০২২-এর মার্চ মাসে, Realme C35 স্মার্টফোনটি বাজারে লঞ্চ করেছিল। কোম্পানির C-সিরিজের অন্যান্য মডেলের মতোই, C35 হল একটি সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেট, যা এন্ট্রি-লেভেল হার্ডওয়্যার অফার করে। ডিভাইসটি লঞ্চের পর প্রায় ৯ মাসেরও বেশি সময় কেটে গেছে এবং বর্তমানে শোনা যাচ্ছে যে ব্র্যান্ডটি C35-এর উত্তরসূরিটি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে, যাকে সম্ভবত Realme C55 বলা হবে। এই ডিভাইসটি থাইল্যান্ডের এনবিটিসি (NBTC), ভারতের বিআইএস (BIS), মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) এবং ইউরোপের ইইসি (EEC) সহ একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হয়েছে। এই সার্টিফিকেশনগুলি আসন্ন Realme C55 সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ করেছে। আসুন এগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Realme C55 পেল একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন

প্রথমেই শুরু করা যাক, থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC)-এর সার্টিফিকেশন দিয়ে। এনবিটিসি-র ডেটাবেসে রিয়েলমি সি৫৫ ফোনটি RMX3710 মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। সাইটের তালিকায় ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি, তবে এটি “রিয়েলমি সি৫৫” মনিকারটি নিশ্চিত করেছে।

আবার, মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)-এর সার্টিফিকেশন তালিকা অনুযায়ী, রিয়েলমি সি৫৫-এ ৪,৮৮০ এমএএইচ ব্যাটারি থাকবে। ব্যাটারিটির মডেল নম্বর হল BLP875। এছাড়াও তালিকাটি প্রকাশ করেছে যে, রিয়েলমির এই নয়া হ্যান্ডসেটটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এটি ইঙ্গিত দেয় যে, সি৫৫ হবে এখনও পর্যন্ত কোম্পানির সবচেয়ে দ্রুত চার্জ হওয়া সি-সিরিজের স্মার্টফোন।

অন্যদিকে, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং ইউরেশিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC)-এর সার্টিফিকেশনগুলি Realme C55-এর সম্পর্কে কোনও নির্দিষ্ট তথ্য প্রকাশ করেনি। তবে এই সার্টিফিকেশনগুলি ইঙ্গিত দেয় যে স্মার্টফোনটি সম্ভবত খুব শীঘ্রই ভারত এবং রাশিয়ায় লঞ্চ হবে। তাহলে আসুন নতুন Realme C55 লঞ্চের পর কী কী অফার করতে পারে, সে সম্পর্কে ধারণা পেতে পূর্বসূরি Realme C35-এর স্পেসিফিকেশনগুলি একবার দেখে নেওয়া যাক।

Realme C35-এর স্পেসিফিকেশন

Realme C35-এ ২,৪০৮ x ১,০৮০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন, ৪০১ পিপিআই এবং ১৮০ হার্টজ পর্যন্ত টাচ স্যাম্পলিং রেট সহ ৬.৬ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে। আর সেলফি ক্যামেরার জন্য ডিসপ্লের ওপরে একটি ডিউ-ড্রপ নচ রয়েছে এবং স্ক্রিনটি সর্বোচ্চ ৬০০ নিট ব্রাইটনেস সাপোর্ট করে। ডিভাইসটি ইউনিসক টি৬১৬ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে এলপিডিডিআর৪x র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ যুক্ত রয়েছে। Realme C35-এ অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ২.০ (Realme UI 2.0) ইউজার ইন্টারফেসটি প্রি-ইনস্টল করা আছে।

ফটোগ্রাফির জন্য, Realme C35-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে, ৫০ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের মনোক্রোম সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে৷ আর সেলফি তোলা এবং ভিডিও কল করার জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Realme C35-এ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, C35-এ একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট রিডার, ডুয়েল সিম সাপোর্ট, ৪জি কানেক্টিভিটি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.০, জিএনএসএস, ইউএসবি টাইপ-সি এবং একটি মাইক্রোএসডি কার্ড স্লট মিলবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন