রাত পোহালেই দর্শনের সুযোগ, আমজনতার জন্য এই প্রথম EV অবতারে হাজির LML Star স্কুটার

Avatar

Updated on:

LML Electric Scooter its first public debut Tomorrow

মাঝে কয়েক বছরের বিশ্রাম কাটিয়ে আবারো ভারতে ফেরার কথা গত সেপ্টেম্বর মাসেই জানিয়েছিল একসময়ের খ্যাতনামা মোটরবাইক ও স্কুটার নির্মাতা LML। বিগত দিনে এদেশের বাজারে দাপিয়ে বেড়ালেও পরবর্তীতে ভারতের মাটি থেকে ব্যবসার ঝাঁপ বন্ধ করতে বাধ্য হয় এই সংস্থা। তবে এবার পুনর্জাগরণের পালা ঘটবে তাদের তিনটি নতুন টু-হুইলারের মাধ্যমে। এদের মধ্যে অন্যতম হলো তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার Star।

আগামী ৬ই জানুয়ারি দিল্লির Bel-La Monde হোটেলে আয়োজিত GICW ফ্যাশন উইকে LML তাদের এই বৈদ্যুতিক স্কুটার উপর থেকে প্রথম পর্দা সরাবে। এই প্রথমবার আমজনতা সামনে থেকে দর্শন নিতে পারবেম তাদের স্টার ইলেকট্রিক স্কুটারের। আবার আগামী ১৩ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত দিল্লিতে অনুষ্ঠিত অটো এক্সপোতেও এই স্কুটারটিকে সাধারণ জনগণ দেখার সুযোগ পাবেন।

পাঁচ বছর পরে ফিরে এসেই ঝড়ো ইনিংস খেলতে নেমে পড়েছে এই টু-হুইলার প্রস্তুতকারী সংস্থা। বৈদ্যুতিক যানবাহম উৎপাদনের লক্ষ্যে শুরুতেই ৫০০ কোটি টাকা বিনিয়োগ করেছে তারা। আগামীতে সমগ্র দেশজুড়ে অন্তত ১০০ টি নতুন ডিলারশিপ চালু করার লক্ষ্যমাত্রা নিয়েছে তারা। স্টার ইলেকট্রিক স্কুটার ছাড়াও তাদের আগামীতে আগত নতুন বৈদ্যুতিক টু-হুইলারের মধ্যে রয়েছে Moonshot এবং Orion ই বাইক।

আগামীকাল অনুষ্ঠিত ওই ইভেন্ট প্রসঙ্গে LML এর ম্যানেজিং ডিরেক্টর ডক্টর যোগেশ ভাটিয়া বলেন, “অত্যাশ্চর্য ডিজাইন এবং গ্লামারের আলোয় এই ফ্যাশন শো একটি অন্যতম সেরা অভিজ্ঞতা প্রদান করবে। এই অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করে তুলতে LML Star প্রথমবারের জন্য জনসমক্ষে আসবে। পূর্ব অভিজ্ঞতা থেকে সঞ্চিত জ্ঞানকে কাজে লাগিয়ে আগামী দিনে ভবিষ্যৎপন্থী লাইফস্টাইল প্রোডাক্ট হিসেবে তৈরি হয়েছে এটি।”

তবে আক্ষরিক দিক থেকেই LML Star স্কুটারটি ফিউচারিস্টিক ডিজাইন সমৃদ্ধ। ডুয়েল টোন থিম, এলইডি প্রজেক্টর হেডল্যাম্প এবং এলইডি ডিআরএল উপস্থিত রয়েছে এতে। স্কুটারটির শরীরের সমস্ত অংশই কালোর সঙ্গে সাদা রঙের খেলা। তার সাথে লালের অস্তিত্ব যেন এক আলাদা রকম স্পোর্টি লুক প্রদান করেছে। ব্যাটারি চালিত এই স্কুটারের উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, রিভার্স মোড, হিল হোল্ড অ্যাসিস্ট, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম এবং টিউবলেস টায়ার।

সঙ্গে থাকুন ➥