গেমিং প্রসেসর সহ দুর্দান্ত ক্যামেরা, Realme 10 4G ভারতে লঞ্চ হচ্ছে ৯ জানুয়ারি, দাম জেনে নিন

Avatar

Published on:

Realme 10 4G launch in India 9 January

গত ৮ই ডিসেম্বর আত্মপ্রকাশ করা Realme 10 সিরিজের তৃতীয় তথা ভ্যানিলা মডেল হিসাবে Realme 10 4G শীঘ্রই ভারতের বাজারে পা রাখবে বলে নিশ্চিত করেছিল সংস্থা। সেই মতোই আজ, আপকামিং এই হ্যান্ডসেটের ভারতে লঞ্চের তারিখ ঘোষণা করলো Realme। আগামী সোমবার অর্থাৎ ৯ই জানুয়ারি দুপুর ১২:৩০ টা থেকে অনুষ্ঠিত একটি লঞ্চ ইভেন্টে এই 4G-কানেক্টিভিটির ফোনটির উপর থেকে পর্দা সরানো হবে। আর এই ইভেন্টটি Realme ইন্ডিয়ার ইউটিউব (YouTube) চ্যানেল থেকে সরাসরি সম্প্রচার করা হবে।

প্রসঙ্গত, প্রচারকার্যের অংশ হিসাবে রিয়েলমি হালফিলে তাদের এই আসন্ন স্মার্টফোনটির কিছু ফিচার প্রকাশ্যে এনেছিল। জানা গিয়েছিল রিয়েলমি ১০ ৪জি একটি “পারফরম্যান্স টার্মিনেটর” মডেল হবে। এর জন্য এই ডিভাইসে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর থাকবে, যা কিনা একটি গেমিং চিপসেট। এছাড়া এই ফোনে sAMOLED ডিসপ্লে প্যানেল এবং সুপারডার্ট (SuperDart) চার্জিং টেকনোলজি সাপোর্ট করবে বলেও নিশ্চিত করেছে রিয়েলমি।

উল্লেখ্য, জনপ্রিয় ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) -এর সাথে হাত মিলিয়ে রিয়েলমি ১০ ৪জি স্মার্টফোনকে আগামী সোমবার উন্মোচন করা হবে। এক্ষেত্রে, অনলাইন শপিং সাইটটি ইতিমধ্যেই উক্ত ফোনের জন্য একটি ডেডিকেটেড ল্যান্ডিং পেজ বা মাইক্রোসাইট লাইভ করেছে। যেখানে রিয়েলমি ১০ সিরিজের এই ভ্যানিলা মডেলের বেশ কয়েকটি ফিচারকে হাইলাইট করা হয়েছে। পাশাপাশি, যেহেতু ডিভাইসটি ইতিমধ্যেই ইন্দোনেশিয়ায় আত্মপ্রকাশ করেছে। তাই মনে করা হচ্ছে যে, রিয়েলমি ১০ -এর ভারতীয় ভ্যারিয়েন্টের ফিচার ইন্দোনেশিয়ান সংস্করণের অনুরূপ হবে।

Realme 10 4G স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আপকামিং রিয়েলমি ১০ ৪জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ ৬.৪-ইঞ্চির ডিসপ্লে প্যানেল দেওয়া হবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং ২০:৯ এসপেক্ট রেশিও সমর্থন করবে। আবার এতে অলওয়েজ অন ডিসপ্লে (AOD) ফিচার উপস্থিত থাকবে বলেও জানা যাচ্ছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক সংস্থার নিজস্ব রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিন দ্বারা চালিত হবে৷ আবার এটি ৮ জিবি পর্যন্ত LPDDR4x র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত রম সহ পাওয়া যাবে৷ ফ্লিপকার্ট দ্বারা লাইভ করা মাইক্রোসাইট অনুসারে, এতে ৮ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম এক্সপ্যান্ডিং টেকনোলজি বা সংস্থার ভাষায় ডায়নামিক র‌্যাম ফিচার সাপোর্ট করবে।

ক্যামেরার ক্ষেত্রে, রিয়েলমি ১০ ৪জি -তে LED ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার হবে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার দেওয়া হতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য আসন্ন Realme 10 4G স্মার্টফোনে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহৃত হবে। আর নিরাপত্তা প্রদানের জন্য মিলতে পারে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

প্রসঙ্গত, রিয়েলমি ১০ ৪জি ফোনের ভারতীয় ভ্যারিয়েন্ট বাজেট রেঞ্জেই লঞ্চ হবে। এর বিক্রয় মূল্য ১৫,০০০ টাকার নিচে রাখা হতে পারে।

সঙ্গে থাকুন ➥