OnePlus Pad: ওয়ানপ্লাসের প্রথম ট্যাবের টেস্ট ভারতে শুরু হয়ে গেল, লঞ্চ হতে আর কতদিন?

ওয়ানপ্লাস (OnePlus) একটি নতুন অ্যান্ড্রয়েড ট্যাবলেটের ওপর কাজ করছে বলে জানা গেছে, যা সম্ভবত OnePlus Pad নামে বাজারে আসবে। কোম্পানির এই আসন্ন ট্যাবলেটটি সম্পর্কে কিছু…

ওয়ানপ্লাস (OnePlus) একটি নতুন অ্যান্ড্রয়েড ট্যাবলেটের ওপর কাজ করছে বলে জানা গেছে, যা সম্ভবত OnePlus Pad নামে বাজারে আসবে। কোম্পানির এই আসন্ন ট্যাবলেটটি সম্পর্কে কিছু রিপোর্ট ইতিমধ্যেই সামনে এসেছে। আর এখন, একটি নতুন প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, OnePlus Pad বর্তমানে ব্যক্তিগত পরীক্ষার পর্যায়ে প্রবেশ করেছে। আসুন এই বিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

OnePlus Pad প্রবেশ করলো প্রাইভেট টেস্টিংয়ে

ওয়ানপ্লাস বর্তমানে রিয়েলমি (Realme), ওপ্পো (Oppo), রেডমি (Redmi) এবং শাওমি (Xiaomi)-এর মতো চীনা ব্র্যান্ডগুলির পথ অনুসরণ করে ট্যাবলেটের বাজারে প্রবেশ করার প্রস্তুতি নিচ্ছে। এই সমস্ত সংস্থাগুলিরই নিজস্ব বড় স্ক্রিনযুক্ত ডিভাইস রয়েছে এবং এখন দেখা যাচ্ছে যে ওয়ানপ্লাসেরও অনুরূপ পরিকল্পনা রয়েছে। এর আগে, ওয়ানপ্লাস প্যাড নামটির ব্র্যান্ড ট্রেডমার্ক করার বিষয়ে একটি রিপোর্ট সামনে এসেছিল। এছাড়াও, একটি প্রতিবেদনে বলা হয়েছিল যে, ট্যাবলেটটির লঞ্চ বিলম্বিত হতে পারে। আবার অন্য একটি প্রতিবেদনে দাবি করা হয় যে, এটির অভ্যন্তরীণ কোডনেম হল “রিভস” (Reeves)।

এখন একটি নতুন রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, ওয়ানপ্লাস আনুষ্ঠানিক ঘোষণার আগে এই ট্যাবলেটটির জন্য ব্যক্তিগত পরীক্ষা শুরু করেছে। কিন্তু এই রিপোর্টটি থেকে জানা গেছে যে, ডিভাইসটির সাংকেতিক নাম ‘অ্যারিস’ (Aries)। টেস্টিং ফেজটি ভারতে চালানো হচ্ছে বলে জানা গেছে, তাই ওয়ানপ্লাস প্যাড এদেশে খুব শীঘ্রই লঞ্চ হতে পারে। যদিও, ট্যাবলেটটিকে ওয়ানপ্লাস প্যাড বলা হবে না ওয়ানপ্লাস ট্যাব, তা নিশ্চিত করেনি সূত্রগুলি।

উল্লেখ্য, এই মুহূর্তে OnePlus Pad সম্পর্কে বিস্তারিত তথ্য সামনে আসেনি। যদিও, ওয়ানপ্লাসের সহযোগী প্রতিষ্ঠান ওপ্পো সম্প্রতি লম্বা ৭.১ ইঞ্চির ২কে (2K) আইপিএস এলসিডি প্যানেল এবং বড় ৭,১০০ এমএএইচ ব্যাটারি সহ ২০,০০০ টাকারও কম দামে Oppo Pad Air লঞ্চ করেছে৷ ট্যাবলেটটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দ্বারা চালিত। সম্ভবত, ওয়ানপ্লাস প্রায় একই দামে একই ধরনের ফিচারের সাথে তাদের ট্যাবলেটটি লঞ্চ করবে।