Royal Enfield এর নতুন বাইকের নাম Sherpa 650, লঞ্চের সময় ও ফিচার সম্পর্কে বিস্তারিত জেনে নিন

ভারতের আইকনিক রেট্রো মোটরবাইক নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) হালে ৬৫০ সিসির বেশ কয়েকটি মডেল তৈরির কাজ জোরকদমে চালাচ্ছে। যেগুলি দেশের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও হাজির…

ভারতের আইকনিক রেট্রো মোটরবাইক নির্মাতা রয়্যাল এনফিল্ড (Royal Enfield) হালে ৬৫০ সিসির বেশ কয়েকটি মডেল তৈরির কাজ জোরকদমে চালাচ্ছে। যেগুলি দেশের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও হাজির করা হবে। উক্ত সেগমেন্টে সংস্থার আরও এক নতুন মডেল বাজারে আনার খবর সামনে এলো। এদিকে লিকুইড কুল্ড ইঞ্জিন যুক্ত ৪৫০ সিসি রেঞ্জের পাশাপাশি ৩৫০ সিসির হরেক বাইকের আপডেট ভার্সন আনায় জোর দিচ্ছে তারা। বর্তমানে সংস্থার পোর্টফলিওতে ৬৫০ সিসির দুটি মোটরসাইকেল উপস্থিত – Royal Enfield Interceptor 650 ও Continental GT 650।

এদিকে রয়্যাল এনফিল্ডের ৬৫০ সিসির তৃতীয় মডেল হিসেবে এ মাসেই হাজির হচ্ছে Super Meteor 650 ক্রুজার বাইক। যেটি গত বছর ইতালির মিলানে অনুষ্ঠিত EICMA এবং ভারতের রাইডার ম্যানিয়া-তে আত্মপ্রকাশ করেছিল। সংস্থার ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হিসেবে আসবে এটি। বাইকটির দাম ৪ লক্ষ টাকার কাছাকাছি রাখা হতে পারে।

এছাড়াও ৬৫০ সিসির পোর্টফোলিওতে একটি অ্যাডভেঞ্চার টুরিং, একটি ফেয়ার্ড ক্যাফে রেসার, একটি স্ক্র্যাম্বলার, বুলেট-থিমের এন্ট্রি-লেভেল ৬৫০ রেট্রো ভার্সন এবং একটি ক্লাসিক-স্টাইলের ৬৫০ বাইক আনার পরিকল্পনা করছে রয়্যাল এনফিল্ড। এছাড়াও হিমালয়ান ৬৫০-এর হার্ডকোর ভার্সন এবং SG 650 কনসেপ্ট মডেলের প্রোডাকশন ভার্সন ২০২৪-এ লঞ্চ করা হতে পারে।

Royal Enfield Sherpa 650

রয়্যাল এনফিল্ড স্ক্র্যাম্বলার স্টাইলের ৬৫০ সিসির একটি বাইক পরীক্ষা চলাকালীন একাধিকবার রাস্তায় দেখা গিয়েছে। এটি Royal Enfield Sherpa 650 নাম নিয়ে বাজারে আসতে পারে দাবি একটি সূত্রের। Interceptor 650-এর সাথে বাইকটির বহুলাংশে মিল লক্ষ্য করা যাবে। এতে ব্যবহার করা হবে ৬৪৮ সিসি প্যারালাল টুইন ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন। বাইকটির সামনে ইউএসডি ফর্ক এবং পেছনে ডুয়েল শক অ্যাবসর্বারের দেখা মিলবে।

ফাঁস হওয়া ছবি দেখে বলা যায় রয়্যাল এনফিল্ড শেরপা ৬৫০ টু-ইন-ওয়ান এগজস্ট সিস্টেম, একটি কম্প্যাক্ট রিয়ার এন্ড, চওড়া টায়ার সহ আসবে। সংস্থার লাইনআপে Interceptor 650 ও Super Meteor 650-এর মাঝামাঝি অবস্থান করবে বাইকটি। সামনের বছর এটি আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হবে বলে আশা করা যায়।