Jio 5G Active: আপনার ফোনে জিও ৫জি কীভাবে চালাবেন, দেখে নিন সেটিংস

দেশে 5G লঞ্চ হতেই টেলিকম কোম্পানিগুলি পঞ্চম প্রজন্মের এই নেটওয়ার্ক দেশের বিভিন্ন শহরে পৌঁছে দিচ্ছে। Reliance Jio এপর্যন্ত ১৮৪টি শহরে তাদের নতুন এই নেটওয়ার্ক রোলআউট…

দেশে 5G লঞ্চ হতেই টেলিকম কোম্পানিগুলি পঞ্চম প্রজন্মের এই নেটওয়ার্ক দেশের বিভিন্ন শহরে পৌঁছে দিচ্ছে। Reliance Jio এপর্যন্ত ১৮৪টি শহরে তাদের নতুন এই নেটওয়ার্ক রোলআউট করেছে। এর মধ্যে কলকাতা, বেঙ্গালুরু, চেন্নাই, মুম্বাই, দিল্লি শহরে দেশের বড় বড় শহরগুলি উপস্থিত আছে।

এইসব শহরের Jio গ্রাহকরা বিনামূল্যে 5G ইন্টারনেট ডেটা ব্যবহার করতে পারবে। সংস্থার তরফে ইতিমধ্যেই 5G ওয়েলকাম অফারের ঘোষণা করা হয়েছে। যেখানে বলা হয়েছে গ্রাহকরা তাদের বিদ্যমান 4G প্ল্যানেই হাইস্পিড আনলিমিটেড 5G ডেটা ব্যবহার করতে পারবেন।

তবে এরজন্য অবশ্যই গ্রাহকদের কাছে একটি 5G ডিভাইস থাকতে হবে। পাশাপাশি ডিভাইসে Jio True 5G কম্পটিবল সফটওয়্যার ইন্সটল থাকাও জরুরি। এরপর তাদের MyJio অ্যাপে যেতে হবে। সেখানে Jio 5G Welcome Offer এর একটি ব্যানার দেখা যাবে।

এখানে ‘Get Started’ অপশনে ক্লিক করতে হবে। এরপর ফোনের Settings অপশন থেকে ‘Network’ সেকশনে যেতে হবে এবং ‘Mobile Network’ -এ গিয়ে ‘5G’ সিলেক্ট করতে হবে। এরপর আপনি ফোনে 5G সিগন্যাল দেখতে পাবেন।