অল্প আলোয় সেরা ছবি তুলছে Samsung এর নতুন ফোন, ক্যামেরা নিয়ে শোরগোল

Samsung Galaxy S23 সিরিজ আগামী ১ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে বিশ্ববাজারে লঞ্চ হবে। এই সিরিজে অন্তর্ভুক্ত থাকবে তিনটি মডেল- Galaxy S23, Galaxy S23+ এবং Galaxy S23 Ultra।…

Samsung Galaxy S23 সিরিজ আগামী ১ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে বিশ্ববাজারে লঞ্চ হবে। এই সিরিজে অন্তর্ভুক্ত থাকবে তিনটি মডেল- Galaxy S23, Galaxy S23+ এবং Galaxy S23 Ultra। তবে, অফিসিয়াল লঞ্চের আগেই এখন আসন্ন টপ-এন্ড S23 Ultra মডেলটির আনবক্সিং ভিডিও অনলাইনে শেয়ার করা হয়েছে, যা ফোনের ডিজাইন এবং লো লাইট পারফরম্যান্স প্রকাশ করেছে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

লঞ্চের আগেই ফাঁস হল Samsung Galaxy S23 Ultra-এর ক্যামেরা পারফরম্যান্সের বিবরণ

সম্প্রতি টুইটার ব্যবহারকারী এডওয়ার্ড আর্বিনা স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-এর একটি আনবক্সিং ভিডিও শেয়ার করেছেন। এই ভিডিওতে ফোনটির হোয়াইট কালার ভ্যারিয়েন্টটিকে দেখা গেছে, যেটিকে স্যামসাং কটন ফ্লাওয়ার নামে বাজারজাত করবে বলে শোনা যাচ্ছে। আর্বিনার পোস্ট অনুসারে, ডিভাইসটিকে আরও প্রিমিয়াম লুক দেওয়ার জন্য গোল্ডেন এজ দেখা যাবে এবং রিয়ার প্যানেলে আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৪ প্রো-এর মতো ক্যামেরা রিং অবস্থান করবে, যা ফোনের বডি থেকে কিছুটা এগিয়ে থাকবে। গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-এর প্রান্তগুলি এস২২ আল্ট্রা-এর তুলনায় আরও কিছুটা বর্গাকার হবে। সম্ভবত, এটি হাতে ধরে রাখা আরও সহজ করে তুলবে। ফোনটির বামদিকে এস পেন (S Pen)-এর জন্য একটি স্লটও অবস্থান করবে।

আনবক্সিং ভিডিও ছাড়াও, এডওয়ার্ড আর্বিনা তার পোস্টে এস২৩ আল্ট্রার লো-লাইট ক্যামেরার কিছু শট শেয়ার করেছিলেন। তবে দুর্ভাগ্যবশত, তিনি টুইটার থেকে তার পোস্টগুলি সরিয়ে দিয়েছেন। তবে, ডিলিট করার আগেই ফোনের সাথে তোলা এবং লো লাইট ক্ষমতা প্রদর্শন করা ফটোগুলি ইন্টারনেটে ছড়িয়ে গেছে৷

Samsung Galaxy S23 Ultra

ফটোগুলি থেকে আন্দাজ করা যায় Galaxy S23 Ultra-এর নাইট মোডটি যথেষ্ট আকর্ষণীয় হবে। এমনকি এর জুম ব্যবহার করে তোলা ফটোগুলি বেশ উন্নত মানের এবং এগুলি অনেক ডিটেলস তুলে ধরেছে৷ লো লাইট ফটোগ্রাফির ক্ষেত্রে, Samsung Galaxy S23 Ultra তার পূর্বসূরির তুলনায় অনেক বেশি সফল বলেই আশা করা যায়। এটি ২০২৩-এর বেস্ট লো-লাইট ফটোগ্রাফি পারফরম্যান্স প্রদান করবে বলেও অনেকে মত প্রকাশ করেছেন।

এছাড়াও, জনপ্রিয় লিকস্টার আইস ইউনিভার্স দাবি করেছে যে, S22 Ultra-এর ৩০ ফ্রেম প্রতি সেকেন্ড (FPS) হারে ১০৮০ পিক্সেলের ভিডিও রেকর্ডিংয়ের তুলনায় S23 Ultra ফোনটি ৩০এফপিএস-এ ৪কে (4K) বোকেহ ভিডিও রেকর্ড করতে সক্ষম হবে। উন্নত কর্মক্ষমতার জন্য, ডিভাইসটিতে তুলনামূলকভাবে ভাল হিট ডিসিপেশন থাকবে বলেও জানা গেছে। আগামী ১ ফেব্রুয়ারি ফোনটি লঞ্চ হলে, এগুলি সত্য কিনা বোঝা যাবে।