স্টাইলিশ ডিজাইন, অত্যাধুনিক ফিচার নিয়ে লঞ্চ হল হিরোর নতুন স্কুটার, চাপে পড়তে পারে Activa

আজ এদেশের টু-হুইলারের দুনিয়ায় নতুন সদস্য হিসেবে পা রাখল বহু প্রতীক্ষিত Hero Xoom 110। বিশ্বের বৃহত্তম দু’চাকার গাড়ি সংস্থা হিরো মোটোকর্প (Hero MotoCorp) তাদের এই…

আজ এদেশের টু-হুইলারের দুনিয়ায় নতুন সদস্য হিসেবে পা রাখল বহু প্রতীক্ষিত Hero Xoom 110। বিশ্বের বৃহত্তম দু’চাকার গাড়ি সংস্থা হিরো মোটোকর্প (Hero MotoCorp) তাদের এই স্কুটারটির তিনটি ভ্যারিয়েন্টে হাজির করেছে – LX, VX ও ZX। এদের দাম যথাক্রমে ৬৮,৫৯৯ টাকা, ৭১,৭৯৯ টাকা ও ৭৬,৬৯৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। Hero Maestro-র নতুন সংস্করণটি ডিজাইন এবং ফিচারে একাধিক আপডেট পেয়েছে।

হিরো মায়েস্ট্রো জুম ১১০ ভারতের বাজারে TVS Jupiter, Honda Activa Smart মডেলগুলির সাথে প্রতিযোগিতা চালাবে। স্কুটারটিতে একটি শার্প এবং কারুকার্য খচিত ডিজাইন নজরে পড়েছে। এটি সম্পূর্ণ এলইডি হেডল্যাম্প এবং একটি X আকৃতির এলইডি ডিআরএল সহ এসেছে। রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি সহ একটি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ১২ ইঞ্চি অ্যালয় হুইল ও অন্যান্য বৈশিষ্ট্য। বলতে গেলে, এটিই হিরোর সবচেয়ে স্টাইলিশ স্কুটার।

স্কুটারটির টপ ভ্যারিয়েন্ট ZX-এ দেওয়া হয়েছে একটি কর্নারিং বেন্ডিং লাইট। রাস্তায় বাঁক নেওয়ার সময় এগুলি নিজে থেকেই সক্রিয় হয়ে উঠবে। এর ফ্রন্ট অ্যাপ্রনটি কৌণিক আকৃতির। হ্যান্ডেলবারে রয়েছে টার্ন ইন্ডিকেটর। আবার টেললাইটটিও X আকৃতির। টপ ভ্যারিয়েন্টের সামনের চাকায় আছে ডিস্ক ব্রেক।

Hero Xoom 110-তে এগিয়ে চলার শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ১১০.৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার, এয়ার কুল্ড এফআই ইঞ্জিন। সিভিটি যুক্ত মোটরটি থেকে সর্বোচ্চ ৮.০৪ বিএইচপি শক্তি এবং ৮.৭ এনএম টর্ক উৎপন্ন হবে। প্রসঙ্গত, ভারতের বাজারে বিক্রিত স্কুটারের মধ্যে ৬০% হচ্ছে ১১০ সিসির মডেল। যার সিংহভাগ জুড়ে আছে Honda Activa। তাই প্রতিপক্ষ মডেলটির জনপ্রিয়তায় ভাগ বসাতে নতুন স্কুটার লঞ্চ করল হিরো।