ফোল্ডেবল ফোনের বাজারে এবার OnePlus, শীঘ্রই মেগা এন্ট্রি OnePlus V Fold এবং OnePlus V Flip এর

ওয়ানপ্লাস (OnePlus) আগামী ৭ ফেব্রুয়ারি তাদের “ক্লাউড ১১” নামক লঞ্চ ইভেন্টে OnePlus 11R, OnePlus 11 5G এবং OnePlus Buds Pro 2 TWS ইয়ারফোন উন্মোচন করতে…

ওয়ানপ্লাস (OnePlus) আগামী ৭ ফেব্রুয়ারি তাদের “ক্লাউড ১১” নামক লঞ্চ ইভেন্টে OnePlus 11R, OnePlus 11 5G এবং OnePlus Buds Pro 2 TWS ইয়ারফোন উন্মোচন করতে চলেছে। তবে শোনা যাচ্ছে, এই নতুন ডিভাইসগুলি ছাড়াও, ব্র্যান্ডটি শীঘ্রই তাদের প্রথম ফোল্ডেবল স্মার্টফোনগুলি বাজারে উন্মোচনের জন্য প্রস্তুত হচ্ছে। ওয়ানপ্লাসের ফোল্ডেবল হ্যান্ডসেটের লাইনআপে প্রচলিত ফোল্ডিং এবং ক্ল্যামশেল ডিভাইস উভয়ই অন্তর্ভুক্ত রয়েছে বলে জানা গেছে। আর এখন এক নির্ভরযোগ্য টিপস্টার জানিয়েছেন যে, কোম্পানিটি আসন্ন OnePlus V Fold এবং OnePlus V Flip নামের দুটি ফোনের জন্য ট্রেডমার্ক দায়ের করেছে। যদিও, এই মুহুর্তে ওয়ানপ্লাসের ফোল্ডেবল মডেলগুলি সম্পর্কে কোনও অফিসিয়াল তথ্য সামনে আসেনি এবং ডিভাইসগুলি এই বছর আত্মপ্রকাশ করবে কিনা তাও স্পষ্ট নয়।

OnePlus V Fold এবং OnePlus V Flip-কে দেখা গেল ট্রেডমার্ক সাইটে

টিপস্টার মুকুল শর্মা নতুন ফোল্ডেবল হ্যান্ডসেটের জন্য ওয়ানপ্লাস (OnePlus)-এর করা ট্রেডমার্কের একটি স্ক্রিনশট টুইট করেছেন। তালিকায় আসন্ন মডেলগুলির জন্য ওয়ানপ্লাস ভি ফোল্ড এবং ওয়ানপ্লাস ভি ফ্লিপ নাম দুটি উল্লেখ করা হয়েছে। তিনি দাবি করেছেন যে ইউরোপ সহ বেশ কয়েকটি অঞ্চলে এই ডিভাইসগুলির মধ্যে অন্তত একটির অভ্যন্তরীণ পরীক্ষা শুরু হয়েছে। ব্র্যান্ডটি প্রচলিত (অনুভূমিক বা হরিজন্টাল) ফোল্ডিং এবং ক্ল্যামশেল ফোল্ডেবল – উভয় ডিজাইনের স্মার্টফোনই লঞ্চ করবে বলে জানা গেছে। যদিও, কোম্পানির তরফে এখনও কোনও ফোল্ডেবল ফোন সংক্রান্ত তথ্য প্রকাশ করা হয়নি।

এছাড়া, ওয়ানপ্লাস এখনও পর্যন্ত তাদের ফোল্ডেবল হ্যান্ডসেটের কোনও স্পেসিফিকেশন ঘোষণা করেনি। তবে, গত বছরের আগস্টে কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা পিট লাউ নাম এবং অন্যান্য বিবরণ নিশ্চিত না করেই একটি ফোল্ডেবল স্মার্টফোনের বিকাশ সম্পর্কে ইঙ্গিত দিয়ে টুইটারে একটি হিঞ্জ বা কব্জার ছবি শেয়ার করেছিলেন।

অনুমান করা হচ্ছে যে, ২০২১ সালের ডিসেম্বরে লঞ্চ হওয়া Oppo Find N-এর সাথে ওয়ানপ্লাসের প্রথম ফোল্ডেবল স্মার্টফোনটির কিছু মিল থাকতে পারে। এটি অ্যান্ড্রয়েড ১৩-এর সাথে আসবে বলে শোনা যাচ্ছে। কোম্পানি আগামী ৭ ফেব্রুয়ারি তাদের ক্লাউড ১১ লঞ্চ ইভেন্টের সময় ফোল্ডেবল ফোনগুলির জন্য তাদের পরিকল্পনা ঘোষণা করার কথা বিবেচনা করতে পারে। এই বহু প্রতীক্ষিত ইভেন্টে কোম্পানি OnePlus 11R, OnePlus 11 5G এবং OnePlus Buds Pro 2 TWS ইয়ারফোনটির ওপর থেকে পর্দা সরাবে বলে নিশ্চিত করেছে।

উল্লেখ্য, দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক্স নির্মাতা স্যামসাং (Samsung) বর্তমানে ফোল্ডেবল স্মার্টফোনের বাজারে অগ্রণী ভূমিকা পালন করছে। ওয়ানপ্লাসের সিস্টার ফার্ম ওপ্পো (Oppo) গত বছর ডিসেম্বরে Find N2 এবং Find N2 Flip ফোল্ডেবল ফোনগুলি বাজারে এনেছে। আসন্ন OnePlus মডেলগুলি লঞ্চের পর Samsung Galaxy Z Flip 4, Galaxy Z Fold 4, Xiaomi Mix Fold 2 এবং Motorola Razr 2022-এর মতো বিদ্যমান মডেলগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে।