সেরা সমস্ত ফিচারের সমাহার, Honor Magic 5 সিরিজের সাথে বিশ্ব বাজারে আসছে Magic Vs

ফেব্রুয়ারি মাসের শেষার্ধে অর্থাৎ ২৭ তারিখ অনুষ্ঠিত হতে চলেছে ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩’ MWC 2023) ইভেন্ট। আলোচ্য টেক ট্রেড শো চলাকালীন Honor তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ…

ফেব্রুয়ারি মাসের শেষার্ধে অর্থাৎ ২৭ তারিখ অনুষ্ঠিত হতে চলেছে ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩’ MWC 2023) ইভেন্ট। আলোচ্য টেক ট্রেড শো চলাকালীন Honor তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Magic 5 লঞ্চ করবে বলে নিশ্চিত করেছে। পাশাপাশি সংস্থাটি তাদের নতুন ফোল্ডেবল ডিভাইস Honor Magic Vs -ও এই ইভেন্টে উন্মোচন করার কথা জানিয়েছে। প্রসঙ্গত Honor Magic 5 সিরিজের অধীনে মোট ৩টি মডেল আত্মপ্রকাশ করবে, যথা – ভ্যানিলা Honor Magic 5, Honor Magic 5 Pro এবং টপ-এন্ড Honor Magic 5 Ultimate। আলোচ্য লাইনআপটিকে সম্প্রতি চীনের শিল্প ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের (MIIT) সার্টিফিকেশন ওয়েবসাইটে উপস্থিত হতে দেখা গেছে। অন্যদিকে ভাঁজযোগ্য ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টটি সম্ভবত চীনা সংস্করণের ন্যায় সিঙ্গেল-পিস কাস্টিং টেকনোলজি দ্বারা নির্মিত গিয়ারলেস হিঞ্জ সহ আসবে।

MWC 2023 ইভেন্টে লঞ্চ হতে চলেছে Honor Magic 5 সিরিজ এবং Magic Vs স্মার্টফোন

শেনঝেন ভিত্তিক স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থাটি সম্প্রতি একটি ডেডিকেটেড ল্যান্ডিং পেজ লাইভ করে অনর ম্যাজিক ৫ সিরিজ এবং অনর ম্যাজিক ভিএস ফোল্ডেবল স্মার্টফোনের আগমন নিশ্চিত করেছে। সদ্য লাইভ হওয়া ওয়েবপেজ অনুসারে, প্রত্যেকটি মডেলকেই মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ টেক ইভেন্টে লঞ্চ করা হবে, যা কিনা আগামী ২৭শে ফেব্রুয়ারী স্পেনের বার্সেলোনায় ‘ফিরা ডি বার্সেলোনা গ্রান ভিয়া’ -তে স্থানীয় সময় অনুসারে দুপুর ১.৩০টায় (CET) এবং ভারতীয় সময় সন্ধ্যা ৬টা (IST) থেকে শুরু হবে।

Honor Magic 5 স্মার্টফোন সিরিজের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আগেই বলেছি, আসন্ন অনর ম্যাজিক ৫ সিরিজের অধীনে মোট ৩টি মডেল আত্মপ্রকাশ করতে পারে, যথা – ভ্যানিলা ম্যাজিক ৫ (Magic 5), ম্যাজিক ৫ প্রো (Magic 5 Pro) এবং টপ-অফ-দ্য-লাইন ম্যাজিক ৫ প্রেস্টিজ এডিশন (Magic 5 Prestige Edition)। প্রত্যেকটি মডেলে ৬.৮-ইঞ্চির OLED LPTO ডিসপ্লে প্যানেল দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, ২১৬০ হার্টজ PWM ডিমিং, ৪৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১১০০ নিট পিক ব্রাইটনেস এবং HDR10+ প্রযুক্তি সমর্থন করতে পারে।

পারফরম্যান্সের জন্য Honor Magic 5 সিরিজের তিনটি স্মার্টফোনেই কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হবে। ডিভাইসগুলি LPDDR5x র‌্যাম এবং UFS 5.0 ইন্টারনাল স্টোরেজ অফার করবে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ম্যাজিক ইউআই ৭.০ (Magic UI 7.0) পাওয়া যাবে। এছাড়া সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, সিরিজের বেস মডেলে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি থাকবে, যা ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে। অন্যদিকে, অনর ম্যাজিক ৫ প্রো ও ম্যাজিক ৫ প্রেস্টিজ এডিশন -এ ৫০ ওয়াট ওয়্যারড এবং ওয়্যারলেস ফাস্ট চার্জিং সমর্থিত ৪,৮০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে।

Honor Magic Vs ফোল্ডেবল স্মার্টফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

অনর ম্যাজিক ভিএস ফোল্ডেবল ফোনটি ইতিমধ্যেই অর্থাৎ ২০২২ সালের ২৩শে নভেম্বর চীনের বাজারে আত্মপ্রকাশ করেছে। আর চলতি মাসের শেষার্ধে অনুষ্ঠিত হতে চলা MWC 2023 ইভেন্টে ফোনটি বিশ্বব্যাপী লঞ্চ হবে। যদিও এই হ্যান্ডসেটের গ্লোবাল ভ্যারিয়েন্টের ফিচার চীনা সংস্করণের অনুরূপ হবে কিনা তা এখনো নিশ্চিত করেনি সংস্থাটি। তবে আমাদের অনুমান ফোনটির গ্লোবাল ভ্যারিয়েন্ট হয়তো মূল মডেলের থেকে কিছু ফিচার ধার করবে।

এক্ষেত্রে এই ফোল্ডেবল ডিভাইসের চীনা সংস্করণে – ৭.৯ ইঞ্চির প্রাইমারি OLED ডিসপ্লে আছে, যা – ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৮০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। আবার ৬.৪৫ ইঞ্চির (২৫৬০x১০৮০ পিক্সেল) OLED সেকেন্ডারি বা এক্সটার্নাল ডিসপ্লে প্যানেলও রয়েছে, যা ২০:৯ এসপেক্ট রেশিও, ৪৩১ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, ১২০০ নিট পিক ব্রাইটনেস এবং ৯০% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। এই ৫জি ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্লাস জেন ১ চিপসেট আছে। এটি অ্যান্ড্রয়েড ১২-ভিত্তিক ম্যাজিকওএস ৭.০ (MagicOS 7.0) কাস্টম স্কিনে রান করে। ছবি তোলার জন্য ডিভাইসে ৫৪ মেগাপিক্সেল Sony IMX800 প্রাইমারি সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার বিদ্যমান। আর পাওয়ার ব্যাকআপের জন্য ম্যাজিক ভিএস ফোল্ডেবল ফোনে ৬৬ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। স্লীক ডিজাইনের সাথে আসা এই মডেলে সিঙ্গেল-পিস কাস্টিং টেকনোলজি দ্বারা নির্মিত গিয়ারলেস হিঞ্জ দেখা যাবে৷