১০ হাজার টাকার কমে Moto E13 ভারতে আসছে আগামী সপ্তাহে, পাওয়া যাবে Flipkart থেকে

আপনি যদি Motorola কোম্পানির স্মার্টফোনের বিশেষ ভক্ত হন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে একটি দারুণ সুখবর! আসলে সংস্থাটি সম্প্রতি গ্লোবাল মার্কেটে Moto…

আপনি যদি Motorola কোম্পানির স্মার্টফোনের বিশেষ ভক্ত হন, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে একটি দারুণ সুখবর! আসলে সংস্থাটি সম্প্রতি গ্লোবাল মার্কেটে Moto E13 স্মার্টফোনটি লঞ্চ করেছে। এই এন্ট্রি-লেভেল হ্যান্ডসেটটি ইউনিসক (UniSoc) প্রসেসর সহ এসেছে। সম্প্রতি জানা গিয়েছে যে, খুব শীঘ্রই উক্ত ডিভাইসটি ভারতে পা রাখতে পারে৷ যদিও সংস্থার পক্ষ থেকে এখনও পর্যন্ত এ ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি, তবে অনলাইনে জনপ্রিয় এক টিপস্টার দাবি করেছেন যে, আগামী সপ্তাহেই ভারতে আসতে পারে Moto E13।

১০,০০০ টাকারও কম দামে ভারতে পদার্পণ করতে চলেছে Moto E13

সম্প্রতি টিপস্টার মুকুল শর্মা (Stufflistings) জানিয়েছেন যে, ভারতে শীঘ্রই একটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ মোটো ই১৩ লঞ্চ হতে চলেছে। ডিভাইসটি অরোরা গ্রিন কালারে ভারতে উপলব্ধ হবে বলে আশা করা হচ্ছে। টিপস্টারের দাবি মোটো ই১৩ স্মার্টফোনটি আগামী ৮ ফেব্রুয়ারি এদেশে পা রাখতে পারে। ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি ইনবিল্ট স্টোরেজযুক্ত এই হ্যান্ডসেটটি ১০,০০০ টাকারও কমে এদেশে লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে। তবে ডিভাইসটির দাম ঠিক কত টাকা রাখা হবে, তা জানার জন্য আমাদেরকে আগামী সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে। ভারতে Flipkart থেকে ফোনটি পাওয়া যাবে। প্রসঙ্গত জানিয়ে রাখি, হালফিলে ইউরোপের বাজারে মোটো ই১৩-এর ২ জিবি + ৬৪ জিবি মডেলটিকে ১১৯.৯৯ ইউরো অর্থাৎ প্রায় ১০,৭০০ টাকায় লঞ্চ করা হয়েছে।

Moto E13-এর সম্ভাব্য ফিচার এবং স্পেসিফিকেশন

মোটো ই১৩ ফোনে ওয়াটারড্রপ নচ সহ ৬.৫ ইঞ্চি আইপিএস এলসিডি এইচডি+ ডিসপ্লে থাকতে পারে, যা ৭২০ x ১৬০০ পিক্সেল রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য ডিভাইসটিতে থাকবে ইউনিসক টি৬০৬ (Unisoc T606) প্রসেসর, যা এন্ট্রি লেভেলের চিপসেট। পাওয়ার ব্যাকআপের জন্য হ্যান্ডসেটটিতে ৫০০০ এমএএইচ ব্যাটারির দেখা মিলবে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। যদিও মোটো ই১৩-এ ৬৪ গিগাবাইট ইনবিল্ট স্টোরেজ থাকবে, তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। উক্ত স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১৩ (গো এডিশন)-এ রান করবে।

ক্যামেরার কথা বলতে গেলে, Motorola-র এই বাজেট ফোনটির পিছনে থাকবে সিঙ্গেল ক্যামেরা সেটআপ। ডিভাইসটিতে এলইডি ফ্ল্যাশ সহ ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা পাওয়া যাবে। আবার, সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য হ্যান্ডসেটটির সামনে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার দেখা মিলবে। উল্লেখ্য, আগামী দিনে ভারতে ১০,০০০ টাকার কম দামে লঞ্চ হতে চলা Moto E13 স্মার্টফোনটি ইতিমধ্যে মার্কেটে বিদ্যমান রেডমি এ১+ (Redmi A1+), পোকো সি৫০ (Poco C50) এবং রিয়েলমি সি৩৩ (Realme C33)-এর মতো ডিভাইসগুলিকে জোর টক্কর দেবে বলে আশা করা হচ্ছে।