নেটওয়ার্ক সমস্যার সম্মুখীন Vodafone Idea গ্রাহকরা, রিচার্জ ‌প্ল্যানের দাম না বাড়িয়ে স্বস্তি দেওয়ার চেষ্টা সংস্থার

বর্তমান ডিজিটাল যুগে ইন্টারনেট এবং নিরবচ্ছিন্ন নেটওয়ার্ক পরিষেবা দৈনন্দিন জীবনের অপরিহার্য অংশ হলেও, হামেশাই এগুলি সাধারণ মানুষের ভোগান্তির কারণ হয়ে দাঁড়ায়। এখন যেমন বেশ বড়োসড়ো…

বর্তমান ডিজিটাল যুগে ইন্টারনেট এবং নিরবচ্ছিন্ন নেটওয়ার্ক পরিষেবা দৈনন্দিন জীবনের অপরিহার্য অংশ হলেও, হামেশাই এগুলি সাধারণ মানুষের ভোগান্তির কারণ হয়ে দাঁড়ায়। এখন যেমন বেশ বড়োসড়ো নেটওয়ার্ক সমস্যার সম্মুখীন হয়েছেন Vodafone Idea অর্থাৎ Vi-এর ইউজাররা। রিপোর্ট অনুসারে, ভারতের Vodafone Idea ব্যবহারকারীরা সম্প্রতি (৩ ফেব্রুয়ারি, ২০২৩) নেটওয়ার্ক বিভ্রাটের মুখোমুখি হন। প্রায় ২০০ মিলিয়নেরও বেশি গ্রাহক নিজেদের সমস্যার কথা উল্লেখ করে এদিন Twitter-এ উক্ত টেলিকম সংস্থাটির বিরুদ্ধে অভিযোগ জানান।

নেটওয়ার্ক ডাউন সমস্যার মুখোমুখি Vodafone Idea ব্যবহারকারীরা

ডাউনডিটেক্টর (DownDetector) প্ল্যাটফর্মে দেখা গেছে যে, শুক্রবার দুপুর আড়াইটার দিকে ভিআই-এর নেটওয়ার্ক ডাউন হওয়ার বিষয়ে ব্যবহারকারীদের কাছ থেকে ১৮০০ টি অভিযোগ এসেছে। এর ফলে কোম্পানির গ্রাহকরা যে বেশ মুশকিলে পড়েছিলেন, সেকথা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। বিশেষত যে সমস্ত ইউজারের ভিআই ব্যতীত অন্য কোনো কানেকশন ছিল না, তারা এই ঘটনায় কিছুক্ষণের জন্য হলেও কার্যত পৃথিবীর থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছিলেন। এমনকি তারা সংস্থার কাছেও নিজেদের সমস্যাগুলি রিপোর্ট করতে পারেননি, কারণ তাদের কাছে যোগাযোগের কোনো মাধ্যম ছিল না।

খুব অল্প সময়ের মধ্যেই হয় সমস্যার সমাধান

তবে আনন্দের বিষয় হল, খুব অল্প সময়ের মধ্যেই ইউজারদের সমস্যার সমাধান করতে সক্ষম হয়েছে ভোডাফোন আইডিয়া। তবে সংস্থার সাম্প্রতিক নেটওয়ার্ক বিভ্রাটের কোনো সঠিক কারণ এই মুহূর্তে জানা যায়নি। যদিও আগামী দিনে কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা এই নেটওয়ার্ক ডাউনের যথাযথ কারণ জনসমক্ষে আনবে বলে আশা করা যেতে পারে।

৯৯ টাকাতেই ন্যূনতম মাসিক রিচার্জ করতে পারবেন Vi ব্যবহারকারীরা

প্রসঙ্গত জানিয়ে রাখি, সম্প্রতি Vi ঘোষণা করেছে যে, এই চরম মূল্যবৃদ্ধির যুগেও ইউজাররা ন্যূনতম মাত্র ৯৯ টাকা খরচ করলেই মাসিক মোবাইল রিচার্জ করতে পারবেন। উল্লেখ্য, যদিও হালফিলে Vi-এর অন্যতম প্রতিদ্বন্দ্বী Airtel দেশের প্রায় সমস্ত সার্কেলে তাদের সবচেয়ে সস্তা ৯৯ টাকার রিচার্জ প্ল্যানটি বন্ধ করে দিয়ে পরিবর্তে ১৫৫ টাকার নতুন প্ল্যান চালু করেছে; তবে ইউজারদেরকে আশ্বস্ত করে Vodafone Idea জানিয়েছে যে, তারা ন্যূনতম মাসিক মোবাইল রিচার্জ প্ল্যানের দাম বাড়াচ্ছে না। ফলে কোম্পানির গ্রাহকদের জন্য এটি যে নিঃসন্দেহে একটি দারুণ সুসংবাদ, সেকথা বলাই বাহুল্য।