৫০ মেগাপিক্সেল ক্যামেরার সাথে দুর্দান্ত ফিচার, Infinix Zero 5G 2023 এবং Zero 5G 2023 Turbo ভারতে লঞ্চ হল

প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ৪ঠা ফেব্রুয়ারি ভারতের বাজারে পা রাখলো Infinix Zero 5G 2023 সিরিজ। আলোচ্য লাইনআপের অধীনে মোট দুটি মডেল আত্মপ্রকাশ করেছে, যথা –…

প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ৪ঠা ফেব্রুয়ারি ভারতের বাজারে পা রাখলো Infinix Zero 5G 2023 সিরিজ। আলোচ্য লাইনআপের অধীনে মোট দুটি মডেল আত্মপ্রকাশ করেছে, যথা – Zero 5G 2023 এবং Zero 5G 2023 Turbo। ফিচার হিসাবে উভয় মডেলেই – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কাস্টম স্কিন, ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ডুয়াল-LED ফ্ল্যাশ যুক্ত সেলফি শুটার এবং সাইট-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার পাওয়া যাবে। যদিও নবাগত ফোন দুটির স্টোরেজ ক্যাপাসিটি এবং প্রসেসর স্বতন্ত্র থাকছে। প্রসঙ্গত, Infinix গত বছর ঠিক ফেব্রুয়ারি মাসেই ভারতে তাদের প্রথম 5G-এনাবল স্মার্টফোন হিসাবে Zero 5G লঞ্চ করেছিল৷ আর আজ ব্র্যান্ডটি এই একই ফোনের একটি ২০২৩ এডিশন নিয়ে হাজির হয়ে গেছে৷ চলুন এবার Infinix Zero 5G 2023 সিরিজের দাম, লভ্যতা এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক৷

আপনাদের অবগতের জন্য জানিয়ে রাখি, আগামী ১৭ই ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলা ‘Ant-Man and The Wasp: Quantumania’ সিনেমাটি উদযাপনের উদ্দেশ্যে Infinix মার্ভেল স্টুডিওস (Marvel Studios) -এর সাথে হাত মিলিয়ে নবাগত Zero 5G 2023 স্মার্টফোনের একটি কাস্টমাইজড সংস্করণ বাজারে আনার ঘোষণা করেছে Infinix। টিজার পোস্টার অনুসারে, আলোচ্য ফোনটির এই বিশেষ সংস্করণকে একটি ডার্ক ব্লু রঙের কাস্টমাইজড বক্স সহ নিয়ে আসা হবে। যার মধ্যে আসন্ন ‘অ্যান্ট ম্যান’ সিনেমা এবং মার্ভেলস কমিক্সের অন্যতম প্রধান চরিত্র ‘ক্যাং দ্য কনকিউরর’ (Kang the Conqueror) -এর একটি ফটো, ট্রাম্প কার্ড এবং গোলাকৃতির ব্যাজ অন্তর্ভুক্ত থাকবে। আর এই স্মার্টফোনে পরবর্তী ‘অ্যান্ট-ম্যান’ সিনেমার সাথে সম্পর্কিত কয়েকটি ইউজার ইন্টারফেস (UI) এবং ওয়ালপেপার দেখা যাবে।

ভারতে ইনফিনিক্স জিরো ৫জি ২০২৩ সিরিজের দাম ও লভ্যতা (Infinix Zero 5G 2023 series price & Availability in India)

ভারতের বাজারে ইনফিনিক্স জিরো ৫জি ২০২৩ ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯৯ টাকা রাখা হয়েছে। অন্যদিকে, ইনফিনিক্স জিরো ৫জি ২০২৩ টার্বো মডেলটির দাম ১৯,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে। এই বিক্রয় মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের। দুটি ফোনই – সাবমেরিন ব্ল্যাক, পার্লি হোয়াইট এবং ভেগান লেদার ব্যাক প্যানেল সহ কোরাল অরেঞ্জ কালার অপশনে এসেছে। লভ্যতার কথা বললে, আগামী ১১ই ফেব্রুয়ারি থেকে ইনফিনিক্সের এই লেটেস্ট সিরিজের সেল শুরু হবে।

ইনফিনিক্স জিরো ৫জি ২০২৩ সিরিজের স্পেসিফিকেশন (Infinix Zero 5G 2023 series specifications)

ইনফিনিক্স জিরো ৫জি ২০২৩ সিরিজের উভয় মডেলেই ৬.৭৯-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০x২৪৬০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং এটি ২০.৫:৯ এসপেক্ট রেশিও ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এক্সওএস ১২ (XOS 12) পাওয়া যাবে। আবার নিরাপত্তার জন্য দুটি ফোনেই সাইট-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

আগেই বলেছি, ইনফিনিক্সের এই নতুন সিরিজের অধীনে আসা ফোন দুটির চিপসেট এবং স্টোরেজ বিভাগে পার্থক্য নজরে পড়বে। যেমন, সিরিজের বেস মডেল অর্থাৎ ইনফিনিক্স জিরো ৫জি ২০২৩ এসেছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর সহ। আর ইনফিনিক্স জিরো ৫জি ২০২৩ টার্বো -তে আরও শক্তিশালী অর্থাৎ মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ চিপসেট থাকছে। দুটি ফোনই ৮ জিবি LPDDR4x র‌্যাম অফার করবে। তবে বেস মডেলে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। যেখানে কিনা ‘টার্বো’ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ২৫৬ জিবি UFS 2.2 স্টোরেজ।

ছবি তোলার জন্য Infinix Zero 5G 2023 সিরিজের হ্যান্ডসেট-দ্বয়ে LED ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপথ শুটার। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য বিদ্যমান থাকছে ডুয়াল-LED ফ্ল্যাশ যুক্ত একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। কানেক্টিভিটির জন্য সামিল রয়েছে – ডুয়াল সিম স্লট, ৫জি, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১, জিপিএস, একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি অডিও জ্যাক৷ পরিশেষে Infinix Zero 5G 2023 লাইনআপে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।