১ বছরের জন্য রিচার্জ করুন BSNL-এর এই প্ল্যানগুলি: মিলবে অফুরন্ত ডেটা, কলিং ও মেসেজের সুবিধা

অনলাইন পেমেন্ট পরিষেবার কল্যাণে দোকানে যেতে না হলেও, এই ব্যস্ত জীবনে মোবাইলে বারবার রিচার্জ করা অনেকের কাছেই না-পসন্দ্ একটি কাজ। কারণ, অনেক সময়ই রিচার্জ প্ল্যানের…

অনলাইন পেমেন্ট পরিষেবার কল্যাণে দোকানে যেতে না হলেও, এই ব্যস্ত জীবনে মোবাইলে বারবার রিচার্জ করা অনেকের কাছেই না-পসন্দ্ একটি কাজ। কারণ, অনেক সময়ই রিচার্জ প্ল্যানের মেয়াদ কবে শেষ হচ্ছে তার খেয়াল থাকেনা এবং হঠাৎ করেই রিচার্জ শেষ হওয়ার অস্বস্তির মুখে পড়তে হয়। অন্যদিকে নানা কাজের ফাঁকে প্রতিমাসে রিচার্জ করার ঝামেলা থাকলে খুব একটা নিশ্চিন্ত থাকা যায়না; আবার কিছু কিছু ক্ষেত্রে ‘খুচরো’ রিচার্জ করতে গিয়ে খরচও বেশি লাগে! সেক্ষেত্রে আপনি যদি BSNL কোম্পানির প্রিপেইড গ্রাহক হন এবং এই মুহূর্তে পুরো এক বছরের জন্য নিজের মোবাইল নম্বরটি রিচার্জ করতে চান, তাহলে আমাদের এই প্রতিবেদন থেকে আপনার রিচার্জের সিদ্ধান্ত নেওয়া সহজ হয়ে যাবে। কারণ আজ আমরা BSNL তথা Bharat Sanchar Nigam Limited-এর তিনটি সেরা বার্ষিক প্ল্যানের খুঁটিনাটি আপনাদের সাথে শেয়ার করব।

BSNL গ্রাহকরা এক বছরের জন্য এই প্ল্যানগুলি রিচার্জ করতে পারেন

১. BSNL-এর ১,৪৯৯ টাকার প্ল্যান: রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থার এই প্রিপেইড প্ল্যানের বৈধতা ৩৩৬ দিন, এতে আনলিমিটেড কলিং এবং রোজ ১০০টি করে এসএমএসের সুবিধা পাওয়া যায়। সাথে থাকে মোট ২৪ জিবি ডেটা।

২. BSNL-এর ১,৫৭০ টাকার প্ল্যান: বিএসএনএল গ্রাহকরা তালিকার প্রথম প্ল্যানটির তুলনায় আর সামান্য টাকা বেশি খরচ করে এই বিকল্পটি রিচার্জের জন্য বেছে নিতে পারেন। সুবিধা বলতে এই প্ল্যানে প্রতিদিন ২ জিবি ডেটা, ১০০টি এসএমএস/রোজ এবং আনলিমিটেড লোকাল-এসটিডি কলিংয়ের সুবিধা পাওয়া যায়। এর ভ্যালিডিটি পুরো ৩৬৫ দিন।

৩. BSNL-এর ১,৯৯৯ টাকার প্ল্যান: এই প্ল্যানেরও বৈধতা পুরো এক বছর অর্থাৎ ৩৬৫ দিন। আর এতে প্রতিদিন ৩ জিবি ডেটার সাথে আনলিমিটেড ভয়েস কলিং এবং রোজ ১০০টি করে এসএমএস ব্যবহার করার সুবিধা মিলবে। যাদের রোজ প্রচুর ইন্টারনেটের প্রয়োজন হয়, তারা এই প্ল্যানটি বেছে নিতে পারেন।

প্রসঙ্গত উল্লেখ্য, বিএসএনএল কোম্পানি দিল্লি এবং মুম্বই ছাড়া সারা দেশে পরিষেবা দেয়। আপাতত সংস্থাটি ৩জি (3G) নেটওয়ার্ক সরবরাহ করছে বটে, তবে খুব শীঘ্রই তারা ৪জি (4G) এমনকি ৫জি (5G) পরিষেবা চালু করবে। এর জন্য কেন্দ্র সরকার সম্প্রতি বিএসএনএলকে আর্থিক সাহায্যের হাতও বাড়িয়ে দিয়েছে।