সাধ্যের মধ্যে প্রিমিয়াম ফিচার, OnePlus Ace 2 লঞ্চ হল 100W চার্জিং, দুর্দান্ত ক্যামেরার সঙ্গে

ওয়ানপ্লাস আজ (৭ ফেব্রুয়ারি) প্রত্যাশামতোই চীনে নতুন OnePlus Ace 2 স্মার্টফোনটি আনুষ্ঠানিকভাবে লঞ্চ করেছে। এই ডিভাইসটি কোম্পানির লেটেস্ট বাজেট হাই-এন্ড হ্যান্ডসেট হিসেবে এসেছে। এতে রয়েছে…

ওয়ানপ্লাস আজ (৭ ফেব্রুয়ারি) প্রত্যাশামতোই চীনে নতুন OnePlus Ace 2 স্মার্টফোনটি আনুষ্ঠানিকভাবে লঞ্চ করেছে। এই ডিভাইসটি কোম্পানির লেটেস্ট বাজেট হাই-এন্ড হ্যান্ডসেট হিসেবে এসেছে। এতে রয়েছে অ্যামোলেড ডিসপ্লে, Qualcomm-এর Snapdragon 8+ Gen 1 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি। আসুন তাহলে OnePlus Ace 2-এর দাম ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ওয়ানপ্লাস এস ২-এর ডিজাইন – OnePlus Ace 2 Design

ওয়ানপ্লাস এস ২ একটি রিফ্রেশড ডিজাইন অফার করে, যা তার পূর্বসূরির ওপর ভিত্তি করে তৈরি হয়েছে। ফোনটির রিয়ার প্যানেলে পূর্বসূরির মতো একটি বড় ক্যামেরা আইল্যান্ড রয়েছে, যেখানে একটি বৃত্তাকার মডিউল রয়েছে, যা প্রান্তে মিশে যায়। এই ক্যামেরাটির লেন্সের প্রান্তে একটি পার্টিক্যাল ডিজাইনও রয়েছে। যে অংশটি ক্যামেরা এবং ফ্রেমকে সংযুক্ত করে তা হল একটি প্রবাহিত কে (K) আকৃতির লাইট এবং শ্যাডো। ব্যাক প্যানেলটি কর্নিংয়ের গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত এবং উল্লেখ্যযোগ্যভাবে এতে একটি অ্যালার্ট স্লাইডারও রয়েছে।

ওয়ানপ্লাস এস ২-এর স্পেসিফিকেশন – OnePlus Ace 2 Specifications

OnePlus Ace 2-এ লম্বা ৬.৭৪ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ২,৭৭২×১,২৪০ পিক্সেলের ১.৫কে (1.5K) রেজোলিউশন, ১,৪৫০ নিট পিক ব্রাইটনেস, ১০০ শতাংশ ডিসিআই পি৩ কালার গ্যামট, ১,৪৪০ হার্টজ হাই ফ্রিকোয়েন্সি পিডব্লিউএম ডিমিং, আসাহি গ্লাস এজিসি সুরক্ষা, এবং ১২০ হার্টজ পর্যন্ত অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট (এছাড়াও ৯০ হার্টজ, ৬০ হার্টজ, ৪৫ হার্টজ, এবং ৪০ হার্টজ সাপোর্ট করে) অফার করে।

উন্নত পারফরম্যান্সের জন্য, OnePlus Ace 2 কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। এই হাই-এন্ড স্পেসিফিকেশনের সাথে, কোম্পানি তাপ ব্যবস্থাপনার ওপরও জোর দিয়েছে। ডিভাইসটিতে রয়েছে ৫,১৭৭ মিলিমিটার² এইট চ্যানেল হিট ডিসিপেশন ভিসি কুলিং। ওয়ানপ্লাস দাবি করেছে যে, এটি ডিজাইন করতে ২ বছর সময় লেগেছে এবং এটি একটি উন্নত হিট ডিসিপেশনের জন্য এক্সক্লুসিভ ব্ল্যাক প্রযুক্তির ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে যা সাধারণ ভিসি লিকুইড কুলিং মেকানিজমের তুলনায় দ্বিগুণ কার্যকর।

ফটোগ্রাফির জন্য, OnePlus Ace 2 ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করে। এর মধ্যে রয়েছে এফ/১.৮ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের Sony IMX890 সেন্সর, যার আকার ১/১.৫৬ ইঞ্চি। এই ক্যামেরাটি ১২০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ ও এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং এফ/২.৪ অ্যাপারচার সহ একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরার সাথে যুক্ত রয়েছে। অন্যদিকে, ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি সেন্সর বর্তমান।

এছাড়াও, OnePlus Ace 2-এ গেম খেলার সময় উন্নত নেটওয়ার্কিং স্থিতিশীলতা এবং সংযোগের জন্য ১২টি উচ্চ কার্যক্ষমতা সম্পন্ন এস্পোর্টস অ্যান্টেনা এবং লিংকবুস্ট ৪.০ (LinkBoost 4.0) নেটওয়ার্ক অপ্টিমাইজেশন রয়েছে৷ ইন্টেন্স মাল্টিপ্লেয়ার গেমগুলিতে আরও ভাল গেমপ্লের জন্য মিলিসেকেন্ডে গেম স্ক্রিন অপ্টিমাইজ করার জন্য এটিতে গেম ফ্রেম স্ট্যাবিলাইজেশন ইঞ্জিন ২.০ অন্তর্ভুক্ত রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus Ace 2 বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ইউএসবি টাইপ-সি পোর্ট থেকে ১০০ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এটিতে স্টেরিও স্পিকার এবং ডলবি অ্যাটমসও রয়েছে। Ace 2-এর অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে, ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ব্লুটুথ ৫.২ এবং অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস ১৩ (ColorOS 13) কাস্টম স্কিন। সবশেষে, ডিভাইসটির ওজন ২০৪ গ্রাম এবং পুরুত্ব ৮.৭ মিলিমিটার।

ওয়ানপ্লাস এস ২-এর মূল্য এবং লভ্যতা – OnePlus Ace 2 Price and Availability

ওয়ানপ্লাস এস ২ ফোনটি ভাস্ট ব্ল্যাক এবং গ্লেসিয়ার ব্লু- এই দুই কালার অপশনে বাজারে এসেছে। এর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম রাখা হয়েছে ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩৪,১২০ টাকা)। আবার, ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ সংস্করণটির মূল্য ৩,০৯৯ ইউয়ান (প্রায় ৩৭,৮০০ টাকা)। ডিভাইসটি আজ থেকে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে এবং আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে বিক্রির জন্য উপলব্ধ হবে৷ জানিয়ে রাখি, ওয়ানপ্লাস এস ২ আজই বিশ্ববাজারে ওয়ানপ্লাস ১১আর হিসাবে লঞ্চ হবে।