Suzuki Hayabusa: নতুন অবতারে আরও হ্যান্ডসাম লুক নিয়ে ভারতে আসছে ‘ধুম বাইক’

সুজুকি মোটরসাইকেলস ইন্ডিয়া (Suzuki Motorcycles India) তাদের অতি জনপ্রিয় গতিদানব হায়াবুসা (Hayabusa) তিনটি নতুন কালার অপশনে আনতে চলেছে। প্রতিটিতেই থাকবে আকর্ষণীয় ডুয়াল টোন শেড। ভারতে…

সুজুকি মোটরসাইকেলস ইন্ডিয়া (Suzuki Motorcycles India) তাদের অতি জনপ্রিয় গতিদানব হায়াবুসা (Hayabusa) তিনটি নতুন কালার অপশনে আনতে চলেছে। প্রতিটিতেই থাকবে আকর্ষণীয় ডুয়াল টোন শেড। ভারতে একসময়কার হিট হওয়া বলিউড চলচ্চিত্র ‘ধুম’ এ গতির ঝড় তুলতে দেখা গিয়েছিল একে । তারপর থেকে হায়াবুসা ‘ধুম বাইক’ হিসেবে নিজের পরিচয় তৈরি করেছে।

বিশ্ববাজারে হায়াবুসা অন্যতম দ্রুততম বাইক হিসেবে নিজের গরিমা ধরে রেখেছে। নতুন রঙের বিকল্প জনপ্রিয়তায় জোয়ার আনতে সাহায্য করবে বলেই মনে করছে সুজুকি। এর পাশাপাশি বাইকটি এপ্রিল থেকে সমগ্র দেশে লাগু হতে চলা নয়া নির্গমন বিধি ওবিডি-২ পালন করে আসবে।

ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইকটি গত বছর আমেরিকার বাজারে তিনটি নতুন কালার স্কিমে লঞ্চ হয়েছে – মেটালিক ম্যাট ব্ল্যাক নাম্বার ২ ও গ্লাস স্পার্কেল ব্ল্যাক, মেটালিক থান্ডার গ্রে ও ক্যান্ডি ডেয়ারিং রেড, এবং পার্ল ব্রিলিয়ান্ট হোয়াইট ও পার্ল ভিগর ব্লু। পেশীবহুল বাইকগুলি নতুন রঙে চমকাচ্ছে।

এদিকে আইকনিক হায়াবুসা জাপানি ‘কাঞ্জি’ প্রতীক সমেত হাজির হবে। যা বাইকটির সাইড প্যানেলে রয়েছে। কারিগরিতে কোনো পরিবর্তন ঘটানো হবে না বলেই ধারনা। আগের মতই একটি ১,৩৪০ সিসি ইনলাইন ফোর সিলিন্ডার ইঞ্জিন সমেত আসবে বাইকটি। ৬-স্পিড গিয়ার বক্স যুক্ত মোটর থেকে ১৯০ পিএস শক্তি এবং ১৫০ এনএম টর্ক উৎপন্ন হবে।

সুজুকি হায়াবুসার ফিচারের তালিকায় থাকছে একাধিক পাওয়ার এবং রাইডিং মোড, ট্রাকশন কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল, লঞ্চ কন্ট্রোল, কুইক শিফ্টার এবং কর্নারিং এবিএস। বর্তমানে এর দাম ১৬.৪১ লক্ষ টাকা (এক্স-শোরুম)। নতুন রঙের বিকল্পগুলির দাম সামান্য বাড়ানো হতে পারে বলেই অনুমান।