Samsung এর নতুন ফোন লঞ্চের দোরগোড়ায়, সাধ্যের মধ্যে থাকবে দুর্দান্ত ফিচার্স

স্যামসাং (Samsung) তাদের A-সিরিজের অধীনে একাধিক নতুন স্মার্টফোন বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। আসন্ন হ্যান্ডসেটগুলির মধ্যে সবচেয়ে বেশি চর্চায় থাকা Samsung Galaxy A54 5G…

স্যামসাং (Samsung) তাদের A-সিরিজের অধীনে একাধিক নতুন স্মার্টফোন বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। আসন্ন হ্যান্ডসেটগুলির মধ্যে সবচেয়ে বেশি চর্চায় থাকা Samsung Galaxy A54 5G শীঘ্রই বিশ্বের বেশ কয়েকটি বাজারে মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে। ফোনটিকে জিসিএফ (GCF) এবং থাইল্যান্ডের এনবিটিসি (NBTC)-এর মতো সার্টিফিকেশন প্ল্যাটফর্মের ডেটাবেসে স্পট করা গেছে। এই সার্টিফিকেশনগুলি Galaxy A54 5G সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করলো, আসুন জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A54 5G লাভ করেছে একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন

SM-A546B/DS মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ৫৪ ৫জি ফোনটি গ্লোবাল সার্টিফিকেশন ফোরাম (GCF)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। আবার, ডিভাইসটি SM-A546E/DS মডেল নম্বর সহ থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC)-এর প্ল্যাটফর্মে হাজির হয়েছে৷ তবে, উভয় তালিকাতেই এ৫৪-এর স্পেসিফিকেশন সম্পর্কে কোনও নির্দিষ্ট তথ্য প্রকাশ করা হয়নি।

যদিও, গত কয়েক মাসে গ্যালাক্সি এ৫৪ ৫জি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC), ইন্দোনেশিয়ার টিকেডিএন (TKDN), ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS), চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) এবং ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG)-এর মতো অন্যান্য সার্টিফিকেশন প্ল্যাটফর্ম থেকেও অনুমোদন লাভ করেছে। আর এই সকল সার্টিফিকেশনগুলি ইঙ্গিত করছে যে, গ্যালাক্সি এ৫৪ ৫জি সম্ভবত চলতি মাসেই লঞ্চ হবে।

Samsung Galaxy A54 5G-এর স্পেসিফিকেশন

সাম্প্রতিক রিপোর্টগুলি থেকে জানা যাচ্ছে যে, Galaxy A54 5G-তে ৬.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড (S-AMOLED) ডিসপ্লে থাকবে যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ডিভাইসটি এক্সিনস ১৩৮০ চিপসেট দ্বারা চালিত হবে। ফোনটি দুটি কনফিগারেশনে বাজারে আসবে বলে আশা করা হচ্ছে – ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ। Galaxy A54 5G সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫ (One UI 5) ইউজার ইন্টারফেসে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A54 5G-এর রিয়ার শেলটিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সহায়ক ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সহ ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে।

আর পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy A54 5G মডেলটি সম্ভবত শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ২৫ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। এছাড়া, এই A-সিরিজের হ্যান্ডসেটটি লাইম, সিলভার, পার্পল এবং গ্রাফাইট-এর মতো কালার অপশনে পাওয়া যাবে বলে জানা গেছে এবং এর প্রারম্ভিক মূল্য ৫৩০ ইউরো (প্রায় ৪৩,৭৫০ টাকা) হতে পারে।

উল্লেখ্য, স্যামসাং তাদের A-সিরিজে অন্তর্ভুক্ত নতুন Galaxy A34 5G ফোনটির ওপরও কাজ করছে বলে জানা গেছে। শোনা যাচ্ছে যে, এটি A54-এর সাথেই বাজারে আত্মপ্রকাশ করবে। এতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে থাকবে। এছাড়া, এক্সিনস ১২৮০ চিপসেট, ৬ জিবি র‍্যাম, ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ওআইএস-সহায়ক ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অফার করবে এটি।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন