Lava Blaze: দেশের সবচেয়ে সস্তা 5G ফোনে আরও ফাস্ট স্পিড, লঞ্চ হল 6GB র‍্যাম ভার্সনে

গত বছর নভেম্বরে ভারতীয় স্মার্টফোন নির্মাতা লাভা (Lava) তাদের প্রথম ৫জি-সক্ষম স্মার্টফোন, Lava Blaze 5G এদেশের বাজারে লঞ্চ করেছিল। এটি ভারতে একমাত্র ৪ জিবি র‍্যাম…

গত বছর নভেম্বরে ভারতীয় স্মার্টফোন নির্মাতা লাভা (Lava) তাদের প্রথম ৫জি-সক্ষম স্মার্টফোন, Lava Blaze 5G এদেশের বাজারে লঞ্চ করেছিল। এটি ভারতে একমাত্র ৪ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টে পাওয়া যায়। তবে সম্প্রতি, কোম্পানির তরফে নিশ্চিত করা হয়েছিল যে, গ্রাহকদের অনুরোধে এর একটি উচ্চতর ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট খুব শীঘ্রই উন্মোচন করা হবে। আর এবার প্রত্যাশামতোই Blaze 5G-এর ৬ জিবি র‍্যাম সংস্করণটি বাজারে আনলো লাভা। তবে র‍্যাম ক্ষমতা ছাড়া, নতুন মডেলের স্পেসিফিকেশনে কোনও পরিবর্তন করা হয়নি। এতে ৪ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের মতোই এইচডি+ ডিসপ্লে, MediaTek Dimensity 700 প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন তাহলে Lava Blaze 5G-এর ৬ জিবি র‍্যাম সংস্করণটির দাম ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Lava Blaze 5G-এর ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের মূল্য এবং লভ্যতা

লাভা ব্লেজ ৫জি-এর ৬ জিবি র‍্যাম সংস্করণের দাম রাখা হয়েছে ১১,৯৯৯ টাকা। তবে, কোম্পানি এর সাথে একটি লঞ্চ অফারও দিচ্ছে, যার মাধ্যমে ক্রেতারা ১১,৪৯৯ টাকায় স্মার্টফোনটি কিনতে পারবেন। লাভা ব্লেজ ৫জি-এর নতুন সংস্করণটিকে গ্লাস ব্লু এবং গ্লাস গ্রীন কালার অপশনে বেছে নেওয়া যাবে। স্মার্টফোনটি আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে অ্যামাজন থেকে কেনা যাবে। জানিয়ে রাখি, লাভা ব্লেজ ৫জি-এর বিদ্যমান ৪ জিবি র‍্যাম সংস্করণটির দাম ৯,৯৯৯ টাকা এবং এটিও অ্যামাজন-এ উপলব্ধ রয়েছে।

Lava Blaze 5G-এর (৬ জিবি র‍্যাম সংস্করণ) স্পেসিফিকেশন

লাভা ব্লেজ ৫জি-তে ৭২০ x১,৬০০ পিক্সেলের রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫১ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ চিপসেট দ্বারা চালিত, যার সাথে ৪ জিবি / ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ যুক্ত রয়েছে। এছাড়াও, এই লাভা ফোনটি ৭ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট করে। লাভা ব্লেজ ৫জি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, Lava Blaze 5G-এর ব্যাক প্যানেলে ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (EIS) সাপোর্ট সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং একটি ভিজিএ সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর সেলফি তোলার জন্য ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Lava Blaze 5G-তে স্ট্যান্ডার্ড ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এছাড়া নিরাপত্তার জন্য, এই বাজেট ৫জি স্মার্টফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও অন্তর্ভুক্ত রয়েছে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন