Realme-কে টেক্কা দিয়ে সস্তায় বাজারে আসছে Redmi 12C, এ মাসেই দেশে লঞ্চ হতে পারে

Redmi 12C গত বছর ডিসেম্বরে চীনে বাজেট স্মার্টফোন হিসাবে আত্মপ্রকাশ করেছে। এটি সম্প্রতি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন (NBTC)…

Redmi 12C গত বছর ডিসেম্বরে চীনে বাজেট স্মার্টফোন হিসাবে আত্মপ্রকাশ করেছে। এটি সম্প্রতি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন (NBTC) সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে, যা এর শীঘ্রই গ্লোবাল লঞ্চের ইঙ্গিত দিয়েছে। আর এখন Redmi 12C গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে এবং এই ডেটাবেসে আপকামিং ডিভাইসটির কিছু মূল বৈশিষ্ট্যও প্রকাশ করা হয়েছে। আসুন এগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Redmi 12C হাজির হয়েছে Geekbench-এর ডেটাবেসে

22120RN86G মডেল নম্বর সহ রেডমি ১২সি ফোনটি গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকা অনুযায়ী, ফোনটিতে আর্ম এমটি৬৭৬৯ভি/সিজেড মডেল নম্বর যুক্ত একটি অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হবে, যার ছয়টি কোরের ক্লক স্পিড ১.৮০ গিগাহার্টজ এবং বাকি দুটি কোর ২ গিগাহার্টজে রান করে।

তালিকায় উল্লেখিত এই তথ্যগুলি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসরের সাথে মিলে যায়। এছাড়াও গিকবেঞ্চ তালিকাটি প্রকাশ করেছে যে, রেডমি ১২সি ফোনটি ৪ জিবি র‍্যাম অফার করবে। তবে, লঞ্চের সময় আরও ভ্যারিয়েন্ট বাজারে আসতে পারে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম ভিত্তিক ইউজার ইন্টারফেসে চলেবে বলেও তালিকায় উল্লেখ করা হয়েছে।

এছাড়া, গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর পরীক্ষায় রেডমি ১২সি যথাক্রমে ৩৫৫ এবং ১,১৭৩ পয়েন্ট স্কোর করেছে। এগুলি ছাড়া, তালিকাটি ডিভাইস সম্পর্কে কোনও অতিরিক্ত বিবরণ প্রকাশ করেনি। তবে অতীতের রিপোর্ট অনুসারে, এই বাজেট রেডমি ফোনটি চলতি মাসে বার্সেলোনায় আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ (MWC 2023) সম্মেলনের আগেই ভারতে লঞ্চের সম্ভাবনা।

জানিয়ে রাখি, গত ডিসেম্বরে লঞ্চ হওয়া Redmi 12C-এর চীনা সংস্করণে এইচডি+ রেজোলিউশন এবং একটি ওয়াটারড্রপ নচ সহ ৬.৭১ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। স্মার্টফোনটি ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ মিডিয়াটেক হেলিও জি৮৫ দ্বারা চালিত। ফটোগ্রাফির জন্য, 12C-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ০.৮ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স দ্বারা গঠিত ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা বর্তমান।

নিরাপত্তার জন্য, Redmi 12C-এ রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোনে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। আশা করা যায়, শাওমি শীঘ্রই Redmi 12C-এর বিশ্বব্যাপী উপলব্ধতা সংক্রান্ত তথ্যগুলি আনুষ্ঠানিকভাবে প্রকাশ হবে।