সুপারফাস্ট প্রসেসর নিয়ে বাজিমাত করতে আসছে Realme-র Speed Edition ফোন

রিয়েলমি গত সপ্তাহে কিছু আকষর্ণীয় স্পেসিফিকেশন সহ চীনের বাজারে ফ্ল্যাগশিপ Realme GT Neo 5 স্মার্টফোনটি লঞ্চ করেছে। এটি ২৪০ চার্জিং সাপোর্ট সহ বিশ্বের দ্রুততম চার্জিং…

রিয়েলমি গত সপ্তাহে কিছু আকষর্ণীয় স্পেসিফিকেশন সহ চীনের বাজারে ফ্ল্যাগশিপ Realme GT Neo 5 স্মার্টফোনটি লঞ্চ করেছে। এটি ২৪০ চার্জিং সাপোর্ট সহ বিশ্বের দ্রুততম চার্জিং ফোন হিসাবে আত্মপ্রকাশ করে৷ এছাড়াও এতে হাই-এন্ড ডিসপ্লে এবং একটি শক্তিশালী প্রসেসর রয়েছে। শোনা যাচ্ছে, এটি Realme GT 3 নামে বিশ্ব বাজারে আসবে। এর পাশাপাশি কোম্পানি GT Neo 5-এর একটি Speed Edition (SE)-এর ওপর কাজ করছে বলেও জানা গেছে। আর এখন এক টিপস্টার Realme GT Neo 5 SE-কে আনটুটু (AnTuTu) সাইটে স্পট করেছেন এবং এর স্কোরটি প্রকাশ করেছেন। আসুন তাহলে আপকামিং ডিভাইসটির সম্পর্কে কি কি নতুন তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Realme GT Neo 5 SE-এর AnTuTu স্কোর

চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন নতুন রিয়েলমি জিটি নিও ৫ এসই-এর আনটুটু (AnTuTu) স্কোর শেয়ার করেছেন। হ্যান্ডসেটটি অঘোষিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে বলে জানা গেছে। এই চিপসেটটি ১০,২৯,৭৩১ স্কোর পেতে সক্ষম হয়েছে। তুলনামূলকভাবে, ডাইমেনসিটি ৮২০০ প্রসেসরটির আনটুটু স্কোর ৮,৬২,৪৩৮ পয়েন্ট। যদিও, এটি ছাড়া এই স্মার্টফোন বা চিপসেট সম্পর্কে আর কোনও তথ্য এখনও পর্যন্ত সামনে আসেনি। তবে, আশা করা যায় আগামী দিনে এগুলির বিষয়ে সবিস্তারে জানা যাবে। ততক্ষণ চলুন সদ্য লঞ্চ হওয়া স্ট্যান্ডার্ড রিয়েলমি জিটি নিও ৫-এর স্পেসিফিকেশনগুলি দেখে নেওয়া যাক।

Realme GT Neo 5-এর স্পেসিফিকেশন ও ফিচার

রিয়েলমি জিটি নিও ৫-এ ২,৭৭২ x ১,২৪০ পিক্সেল (1.5K) রেজোলিউশন, ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,১৬০ হার্টজ পিডাব্লিউএম (PWM) ডিমিং সহ ৬.৭৪ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যা চার্জিং ভ্যারিয়েন্টের ওপর নির্ভর করে ১২ জিবি বা ১৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি বা ১ টিবি পর্যন্ত ইউএফএস ৩.১ ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত।

ফটোগ্রাফির জন্য, Realme GT Neo 5-এ অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সক্ষম ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৩৫৫ আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে৷

আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। Realme GT Neo 5 দুটি চার্জিং ভ্যারিয়েন্টে বাজারে এসেছে। এর ১৫০ ওয়াট চার্জিং সংস্করণটিতে বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আর সুপার-ফাস্ট ২৪০ ওয়াট চার্জিং মডেলটি তুলনামূলক ছোট ৪,৬০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে।