পুরোনো স্মার্টফোনেও মিলবে iPhone-এর মত দুর্দান্ত স্পিড, শুধু ইনস্টল করুন এই ৩টি অ্যাপ

যত বেশি র‌্যাম ক্যাপাসিটি এবং ভাল প্রসেসর দেখেই স্মার্টফোন কেনা হোক না কেন, একটু পুরোনো হলেই তার পারফরম্যান্স হয়ে যায় কচ্ছপের মত স্লো। এছাড়া বারবার…

যত বেশি র‌্যাম ক্যাপাসিটি এবং ভাল প্রসেসর দেখেই স্মার্টফোন কেনা হোক না কেন, একটু পুরোনো হলেই তার পারফরম্যান্স হয়ে যায় কচ্ছপের মত স্লো। এছাড়া বারবার মুঠোফোন হ্যাং হওয়ার সমস্যাতেও ভোগেন একাংশ ইউজার। সেক্ষেত্রে আপনিও যদি নিজের স্মার্টফোন নিয়ে রোজদিন এই ধরণের ঝামেলা পোহাতে থাকেন, তাহলে আপনার মুশকিল আসান করতে পারে আমাদের আজকের এই প্রতিবেদন। আসলে কিছু অ্যাপ আছে যেগুলি ফোনের স্পিড বাড়াতে অনেক সাহায্য করে। আর আজ আমরা এইরকম তিনটি অ্যাপের কথাই আপনাদের সাথে শেয়ার করব।

ফোনের স্লো স্পিডের ইস্যু থেকে রেহাই পেতে হলে ব্যবহার করুন এই তিনটি অ্যাপ

১. Clear Cache-Junk Cleaner: এই অ্যাপটি সবচেয়ে ট্রেন্ডিং, গুগল প্লে স্টোর (Google Play Store)-এ এটিকে ৪.২ স্টার রেটিং দেওয়া হয়েছে। এটি একটি প্রফেশনাল ক্লিনার অ্যাপ যাতে ক্যাশে (Cache) ক্লিনার, জাঙ্ক ক্লিনার, স্টোরেজ ক্লিনারের মতো অপশন উপলব্ধ। অর্থাৎ এই একটি অ্যাপ থেকেই ডিভাইসের সামগ্রিক কর্মক্ষমতা উন্নত করতে অনেক সাহায্য মিলবে। উল্লেখ্য, এখনো পর্যন্ত ১ কোটি মানুষ এই অ্যাপটি ডাউনলোড করেছেন, তাই আপনি চাইলে এটি ডাউনলোড করতেই পারেন।

২. 1Tap Cleaner (clear cache): এই অ্যাপটিও বেশ ট্রেন্ডিং। আপনি ক্যাশে ক্লিনার অ্যাপ হিসেবে এটি ব্যবহার করতে পারেন। এই অ্যাপ্লিকেশনটি অ্যাপ স্টোরেজ ম্যানেজমেন্টে অনেক সাহায্য করে। এতে প্রাইভেসি নিয়ে কোনো সমস্যা নেই।

৩. CCleaner– Phone Cleaner: আপনি প্লে স্টোর থেকে এই অ্যাপটিও ডাউনলোড করতে পারেন। এটিতে ফোনের ট্র্যাশ ক্লিয়ার করা সম্ভব হবে, তাতে পারফরম্যান্স এবং স্পিড দুইই বাড়বে। এছাড়াও এই অ্যাপটিতে ফটো অপ্টিমাইজেশনের অপশনও দেওয়া হয়েছে, রয়েছে অটো ক্লিন বিকল্পও।