দমদার সেফটি ফিচার সহ নতুন Maruti Ciaz লঞ্চ হল, এবার কম তেল খেয়ে ঘুরবে বেশি পথ

মারুতি সুজুকি (Maruti Suzuki) তাদের জনপ্রিয় সেডান গাড়ি Ciaz একগুচ্ছ আপডেট সমেত লঞ্চ করল। যার আওতায় গাড়িটির ফিচার লিস্টে যোগ হয়েছে নানা নতুন নাম। সুরক্ষাজনিত…

মারুতি সুজুকি (Maruti Suzuki) তাদের জনপ্রিয় সেডান গাড়ি Ciaz একগুচ্ছ আপডেট সমেত লঞ্চ করল। যার আওতায় গাড়িটির ফিচার লিস্টে যোগ হয়েছে নানা নতুন নাম। সুরক্ষাজনিত ফিচার হিসেবে ইলেকট্রনিক স্টেবিলটি প্রোগ্রাম এবং হিল হোল্ড অ্যাসিস্ট দেওয়া হয়েছে। আবার নতুন Ciaz তিনটি ডুয়েল পেইন্ট কালার স্কিম আপডেট হিসেবে পেয়েছে – ব্ল্যাক রুফ সহ পার্ল মেটালিক ওপুলেন্ট রেড, ব্ল্যাক রুফ সহ পার্ল মেটালিক গ্র্যান্ডিওর গ্রে এবং ব্ল্যাক রুফ সহ ডিগনিটি ব্রাউন।

মারুতি সুজুকি সিয়াজ-এর ডুয়েল পেইন্ট কালার স্কিমের ম্যানুয়াল গিয়ারবক্স সহ মডেলটির দাম ১১,১৪,৫০০ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। যেখানে অটোমেটিক ট্রান্সমিশন সহ কিনতে হলে পড়বে ১২,৩৪,৫০০ টাকা (এক্স-শোরুম)। এর সেফটি ফিচারের তালিকায় উপস্থিত ISOFIX চাইল্ড সিট, ফোর্স লিমিটার সহ সিট বেল্ট প্রি টেনসনার, রিয়ার পার্কিং সেন্সর, ইলেকট্রনিক ব্রেক ডিস্ট্রিবিউশন সহ অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম এবং ডুয়েল ফ্রন্ট এয়ার ব্যাগ।

আবার ডুয়েল টোন ছাড়াও মোট সাতটি সিঙ্গেল টোন পেইন্ট স্কিম সমেত বেছে নেওয়া যাবে Maruti Suzuki Ciaz। যেগুলি হল – নেক্সা ব্লু, পার্ল মেটালিক ডিগনিটি ব্রাউন, পার্ল মিডনাইট ব্ল্যাক, গ্র্যাঞ্জার গ্রে, স্প্লিন্ডড সিলভার, ওপুলেন্ট রেড এবং পার্ল আর্কটিক হোয়াইট। গাড়িটিতে এগিয়ে চলার শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ১.৫ লিটার , ফোর-সিলিন্ডার K15 ইঞ্জিন। যা থেকে ৬,০০০ আরপিএম গতিতে ১০৩ বিএইচপি শক্তি এবং ৪,৪০০ আরপিএম গতিতে ১৩৮ এনএম টর্ক উৎপাদিত হবে। Ciaz গাড়িটি ৫-স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স এবং ৪-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যাবে।

মারুতি সুজুকির দাবি, ম্যানুয়াল গিয়ার বক্স মডেলটি ১ লিটার জ্বালানিতে ২০.৬৫ কিমি পথ ছুটবে। যেখানে অটোমেটিক ট্রান্সমিশন ভার্সনটির মাইলেজ ২০.০৪ কিমি/লিটার। ইঞ্জিনে দেওয়া হয়েছে স্মার্ট হাইব্রিড টেকনোলজি, আইডল স্টার্ট/স্টপ সিস্টেম, ব্রেক এনার্জি রিজেনারেশন এবং টর্ক অ্যাসিস্ট। এই প্রসঙ্গে সংস্থার ভারতীয় শাখার উচ্চ কার্যনির্বাহী আধিকারিক শশাঙ্ক শ্রীবাস্তব বলেন, “নতুন Ciaz আনতে পেরে আমরা রোমাঞ্চিত। যাতে তিনটি নতুন ডুয়েল টোন কালার সহ যুক্ত হয়েছে অতিরিক্ত সেফটি ফিচার।”