বিশ্বের প্রথম রোলেবল OLED TV লঞ্চ করলো LG, দাম জানলে চমকে যাবেন

টিভি দুনিয়ার একটি জনপ্রিয় নাম হল LG। দক্ষিণ কোরিয়ার এই জনপ্রিয় ব্র্যান্ডটি, সবসময় নতুন ডিজাইনের টিভি বাজারে আনার চেষ্টা করে। চলতি বছরের একেবারে গোড়ার দিকে…

টিভি দুনিয়ার একটি জনপ্রিয় নাম হল LG। দক্ষিণ কোরিয়ার এই জনপ্রিয় ব্র্যান্ডটি, সবসময় নতুন ডিজাইনের টিভি বাজারে আনার চেষ্টা করে। চলতি বছরের একেবারে গোড়ার দিকে প্রোজেক্টরের মতো ওপর থেকে নীচে নেমে আসবে স্ক্রিনের টিভি এনে সবাইকে চমকে দিয়েছিল LG। তবে এবার সংস্থাটি, বিশ্বের প্রথম রোলেবল (ঘূর্ণনযোগ্য) অরগ্যানিক LED বা OLED টিভি নিয়ে হাজির হয়েছে। দুবছরের দীর্ঘ প্রচেষ্টার পর LG Signature OLED R নামের এই টিভিটি বাজারে আনতে সক্ষম হয়েছে LG।

২০১৮ সালে LG-র এই টিভিটির কথা প্রথম সামনে আসে। এরপর গত বছর এই টিভিটি লঞ্চ করার চেষ্টা করলেও ব্যর্থ হয় সংস্থাটি। আপাতত এটি দক্ষিণ কোরিয়ার বাজারে লঞ্চ করা হয়েছে, দাম প্রায় ৮৭,০০০ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৬৩,৮৪,০০০ টাকা)। দাম শুনে অনেকেরই চোখ কপালে উঠে যাবে। তবে টিভিটি কেন এত ব্যয়বহুল সেটাই আমরা এখন আলোচনা করব।

LG Signature OLED R টিভির স্পেসিফিকেশন

এই টিভিটির ডিসপ্লে সাইজ ৬৫ ইঞ্চি। নির্মাতা সংস্থার দাবি, ইউজারের ইচ্ছে অনুযায়ী ১০ সেকেন্ডের মধ্যে এটির OLED ডিসপ্লে অ্যালুমিনিয়াম বেসের মধ্যে রোল হয়ে যাবে। শুধু তাই নয়, গ্রাহকরা এই টিভিটি জিরো ভিউ, লাইন ভিউ, এবং ফুল ভিউ – তিনটি মোডে দেখতে পারবেন। জিরো ভিউ মোডে ডিসপ্লেটি অ্যালুমিনিয়াম ফ্রেমের ভেতরে থাকবে, লাইন ভিউে কেবল ডিসপ্লের ওপরের অংশটি দেখা যাবে এবং ফুল ভিউ মোডে পুরো ডিসপ্লেটি দেখা যাবে।

এক্ষেত্রে লাইন ভিউ মোডে বিশেষ মজা রয়েছে কারণ, এটি পুরো ডিসপ্লে প্রদর্শন না করলেও ইউজারকে নির্দিষ্ট কিছু তথ্য প্রদর্শন করতে পারে। এছাড়া লাইন ভিউ মোডে ৫টি আলাদা মোড বা অপশন (মুড, ফ্রেম, হোম ড্যাশবোর্ড, ক্লক এবং মিউজিক) রয়েছে।

অন্যান্য ফিচারের কথা বললে, এই টিভিতে ৪.২ চ্যানেল স্পিকারসহ একটি সাউন্ড সিস্টেম দেওয়া হয়েছে, যার আউটপুট ক্যাপাসিটি ১০০ ওয়াট। এটি ব্লুটুথ স্পিকার হিসাবেও কাজ করতে পারে। এছাড়া, এই টিভিটি অ্যাপল হোমকিট (Apple HomeKit), অ্যামাজন অ্যালেক্সা, গুগল অ্যাসিস্ট্যান্টের সাহায্যে নিয়ন্ত্রন করা যাবে।

এই টিভিটি কিনলে তিন বছরের জন্য কিছু বাড়তি পরিষেবা দেবে LG। শুধু তাই নয়, সংস্থাটি, ক্রেতাদের পছন্দের জায়গায় টিভিটি ইনস্টল করার জন্য একটি টিম পাঠাবে এবং টিভিটি ঠিকঠাক কাজ করছে কিনা তা নিশ্চিত করার জন্য প্রতি বছর দুজন টেকনিশিয়ান পাঠাতে পারে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন