হার্ট রেট মনিটর সহ মাপা যাবে রক্তে অক্সিজেনের মাত্রা, লঞ্চ হল Amazfit Pop স্মার্টওয়াচ

হুয়ামির সাব ব্রান্ড Amazfit তাদের ঘরেলু মার্কেটে নিয়ে এল Amazfit Pop নামে একটি নতুন স্মার্টওয়াচ। বাজেট ফ্রেন্ডলি এই স্মার্টওয়াচ নানা ফিচারে ভরপুর। যেমন- স্মার্টওয়াচে থাকা…

হুয়ামির সাব ব্রান্ড Amazfit তাদের ঘরেলু মার্কেটে নিয়ে এল Amazfit Pop নামে একটি নতুন স্মার্টওয়াচ। বাজেট ফ্রেন্ডলি এই স্মার্টওয়াচ নানা ফিচারে ভরপুর। যেমন- স্মার্টওয়াচে থাকা সেন্সর রক্তে অক্সিজেনের মাত্রা মাপা এবং ২৪ ঘন্টা হার্ট রেট মনিটর করতে পারে। এছাড়াও ব্যবহারকারী Amazfit Pop স্মার্টওয়াচে পাবেন ষাটের বেশী প্রোফেশনাল স্পোর্টস মোড এবং ৯ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ।

Amazfit Pop দাম এবং লভ্যতা

চীনে একে ৩৪৯ ইউয়ানে (ভারতীয় মুদ্রায় প্রায় ৩,৯০০ টাকা) লঞ্চ করা হয়েছে। তবে কোম্পানি প্রি-অর্ডারের ক্ষেত্রে এখন দিচ্ছে ৫০ ইউয়ান (৫৫০ টাকা) ডিসকাউন্ট। এই স্মার্টওয়াচ ব্ল্যাক, গ্রীন এবং পিঙ্ক কালারে পাওয়া যাবে। ১ নভেম্বর থেকে এর শিপিং শুরু হবে। তবে Amazfit-এর নতুন এই প্রোডাক্টকে চীনের বাইরেও পাওয়া যাবে কিনা সে ব্যাপারে কিছু জানা যায় নি।

Amazfit Pop স্পেসিফিকেশন ও ফিচার

এতে আছে ১.৪৩ ইঞ্চি এইচডি কালার ডিসপ্লে। এই ডিসপ্লের রেজোলিউশন ৩২০ x ৩০২ পিক্সেল। এটি ৫০ টির মতন বিভিন্ন ওয়াচ ফেসের সাথে এসেছে। এছাড়া ফটো ব্যবহার করে কাস্টম ওয়াচ ফেসও বানানোও যাবে। Amazfit Pop-এ রয়েছে অ্যান্টি-ফিঙ্গারপ্রিন্ট কোটিং যুক্ত ২.৫ ডি গ্লাস। এর বডি পলিকার্বোনেটের এবং ইন্টারচেঞ্জেবল স্ট্র্যাপ সিলিকন রাবার দ্বারা নির্মিত।

এটি অ্যান্ড্রয়েড এবং অ্যাপেল উভয় ডিভাইসই সাপোর্ট করে। কানেক্টিভিটির জন্য এতে আছে ব্লুটুথ ভার্সন ৫.০। কনট্যাক্টলেস পেমেন্টের জন্য এই স্মার্টওয়াচে রয়েছে NFC টেকনোলজি। এটি 5ATM রেটিং যুক্ত হওয়ায় ৫০ মিটার পর্যন্ত জলের গভীরতায় অক্ষত অবস্থায় ঠিকঠাক কাজ করতে সক্ষম। ৩১ গ্রাম ওজনের এই স্মার্টওয়াচে ২২৫ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যা সাধারণ ব্যবহারে ৯ দিন পর্যন্ত ব্যাটারি ব্যাক আপ দেবে। এটি সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় ২ ঘন্টা।

এই স্মার্টওয়াচে ২৪ ঘন্টা হার্ট-রেট মনিটরিংয়ের জন্য আছে BioTracker 2 PPG বায়োলজিক্যাল অপটিক্যাল সেন্সর এবং রক্তে অক্সিজেনের মাত্রা বা অক্সিজেনের সম্পৃক্ততা পরিমাপ করার জন্য রয়েছে SpO2 সেন্সর। এছাড়া Amazfit Pop অন্যান্য স্মার্টওয়াচের মতোই ব্যবহারকারীকে মেসেজ ও ইনকামিং কলের নোটিফিকেশন দেখানো থেকে শুরু করে অ্যালার্ম ও রিমাইন্ডার সেট করা,মিউজিক ও ক্যামেরা কন্ট্রোল করার সুবিধা দেয়। এই স্মার্টওয়াচের অন্যান্য উল্লেখযোগ্য ফিচারের মধ্যে আছে স্লীপ, স্ট্রেস, মেনস্ট্রুয়াল সাইকেল ট্র্যাকিং এবং হুয়ামির PAI (Personal Activity Intelligence) হেলথ অ্যাসেসমেন্ট সিস্টেম।