শীঘ্রই ভারতে ফিরছে PUBG Mobile? ভারতে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ কোম্পানির

Published on:

গত মাসের গোড়ার দিকে ভারতে নিষিদ্ধ হয়েছে জনপ্রিয় ব্যাটেল-রয়্যাল গেম PUBG Mobile। এরপর প্রায় একমাসেরও বেশি সময় অতিবাহিত হয়েছে, কিন্তু নানা জল্পনা কল্পনা চললেও গেমটি কবে পুনরায় উপলব্ধ হবে সেবিষয়ে কোনো সঠিক তথ্য পাওয়া যায়নি। এমনকি গেমটির মূল নির্মাতা সংস্থা, PUBG Corps চীনা গেম ফার্ম টেনসেন্টের সাথে সমস্ত চুক্তি ছিন্ন করার পরেও, এটির প্রত্যাবর্তনের কোনো সঠিক খবর পাওয়া যায়নি।

তবে সম্প্রতি, পাবজি কর্পোরেশন একটি আনুষ্ঠানিক বিবৃতি প্রকাশ করেছে যেখানে সংস্থাটি নিশ্চিত করেছে, তারা ভারত সরকারের সাথে আলোচনা করছে, সব ঠিকঠাক থাকলে আবার গেমটিকে রি-লঞ্চ করা হবে। ইতিমধ্যে বেশ কিছু লাইভ স্ট্রিমাররাও ইঙ্গিত দিয়েছে যে, দেশে গেমটি আবার চালু হতে পারে। তবে আজ পাবজি কর্পোরেশন তার অফিসিয়াল LinkedIn প্রোফাইলে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের পর, ভারতে PUBG Mobile ফেরার সম্ভাবনা নিয়ে জল্পনা আরো বেড়েছে।

কী আছে ওই LinkedIn পোস্টে?

সংস্থার ওই লিংকড-ইন পোস্ট অনুযায়ী, ভারতীয় অঞ্চলের কর্পোরেট ডেভেলপমেন্ট ডিভিশন ম্যানেজার পোস্টে লোক নেওয়া হচ্ছে। ডিভিশন ম্যানেজার, ভারতে সংস্থার প্রতিনিধি হিসেবে কাজ পরিচালনা করবেন এবং হেড কোয়ার্টারে সমস্ত খবরাখবর পাঠানোর জন্য দায়বদ্ধ থাকবেন।

ডিভিশন ম্যানেজারকে আরো যেসব দায়িত্ব পালন করতে করবে, সেগুলি হল –

১. কর্পোরেট উন্নয়ন বিভাগের পরিচালক হিসেবে প্রধানত ভারতীয় মার্কেটের জন্য গেমিং এবং অন্য সেক্টরে (প্রযুক্তি, মিডিয়া, বিনোদন ইত্যাদি) সামগ্রিক বিনিয়োগ বাড়াতে যথাযথ কৌশল নেওয়া।
২. ভারতে গেমিং এবং অন্য সেক্টরগুলির কার্যক্রম পর্যবেক্ষণ করা, গেমিং/ বিনোদন/ প্রযুক্তি শিল্পের গবেষণা, বিশ্লেষণ এবং পরিচালনা করা।
৩. সংস্থার অধ্যবসায়/বিনিয়োগ সম্পর্কে আলোচনার বিষয়বস্তু খসড়া করা, ইন্টারনাল লিডার এবং বহিরাগত উপদেষ্টাদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করা।
৪. কর্পোরেট কৌশল নির্ধারণ করা, ব্যবসার পরিচালনা করা বা ব্যবসায়িক কার্যক্রমে অংশগ্রহণ করা ইত্যাদি।

প্রসঙ্গত, ভারতে ব্যান হওয়ায় সেপ্টেম্বর মাসে পাবজি কর্পোরেশনের আয় কমে দাঁড়িয়েছে ১৯৮ মিলিয়ন মার্কিন ডলারে। যেখানে আগস্টে সংস্থার আয় ছিল ২২১ মিলিয়ন ডলার। অতএব ভারতের বাজার যে সংস্থাটির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ – তা আর বলার অপেক্ষা রাখেনা! এখন দেখার বিষয় এটাই, সমস্ত গুঞ্জনকে সত্যি প্রমাণিত করে আগামী দিনে গেমটি উপলব্ধ হয় কিনা।

সঙ্গে থাকুন ➥