Lenovo Xiaoxin Pro 16 Ultrabook 2023: মিলবে সুপারহিট পারফরম্যান্স, লঞ্চ হল নতুন ল্যাপটপ

আজ অর্থাৎ ১৬ই ফেব্রুয়ারি ‘স্প্রিং কনফারেন্স’ চলাকালীন Lenovo তাদের Xiaoxin ব্র্যান্ডের অধীনে একগুচ্ছ নতুন প্রোডাক্ট উন্মোচন করেছে। যার মধ্যে, স্লিক ও লাইটওয়েট ডিজাইনের সাথে আসা…

আজ অর্থাৎ ১৬ই ফেব্রুয়ারি ‘স্প্রিং কনফারেন্স’ চলাকালীন Lenovo তাদের Xiaoxin ব্র্যান্ডের অধীনে একগুচ্ছ নতুন প্রোডাক্ট উন্মোচন করেছে। যার মধ্যে, স্লিক ও লাইটওয়েট ডিজাইনের সাথে আসা Lenovo Xiaoxin Pro 16 Ultrabook 2023 নামের ল্যাপটপটি আমাদের বিশেষ নজর কেড়েছে। এটির ওজন ১.৯৫ কেজি। আর এতে – ২.৫কে রেজোলিউশন সমর্থিত ডিসপ্লে প্যানেল, ১৩তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর, নতুন RTX 4050 গ্রাফিক্স কার্ড, ১ টেরাবাইট স্টোরেজ, ডলবি অ্যাটমস স্পিকার সিস্টেম এবং একাধিক কানেক্টিভিটি পোর্ট বিদ্যমান রয়েছে। চলুন পোর্টেবল ডিজাইনের Lenovo Xiaoxin Pro 16 Ultrabook 2023 ল্যাপটপের দাম ও কনফিগারেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

লেনোভো শাওঅক্সিন প্রো ১৬ আল্ট্রাবুক ২০২৩ -এর স্পেসিফিকেশন (Lenovo Xiaoxin Pro 16 Ultrabook 2023 specifications)

পারফরম্যান্সের জন্য নবাগত লেনোভো শাওঅক্সিন প্রো ১৬ আল্ট্রাবুক ২০২৩ ল্যাপটপে ১৩তম প্রজন্মের কোর i5-13500H স্ট্যান্ডার্ড প্রেসার প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা পূর্বসূরির তুলনায় ১৮% উন্নত কার্যক্ষমতা প্রদান করে। তুলনার খাতিরে জানিয়ে রাখি, এই চিপসেটটি CINEBENCH R23 -এর মাল্টি কোর পরীক্ষায় অ্যাপলের (Apple) M2 Max প্রসেসরকেও পেছনে ফেলে দিয়েছে। গ্রাফিক্স জন্য এতে নতুন RTX 4050 আছে, যা এনভিডিয়া স্টুডিও (NVIDIA STUDIO) দ্বারা প্রত্যয়িত এবং ফটোশপ ও আফটার ইফেক্টের মতো ১১০টিরও বেশি ক্রিয়েটিভ অ্যাপ্লিকেশনের জন্য অপ্টিমাইজড সাপোর্ট অফার করে।

মেটাল ইউনিবডি ডিজাইনের সাথে আসা লেনোভোর এই ল্যাপটপে রয়েছে ১৬-ইঞ্চির ২.৫কে রেজোলিউশন যুক্ত ডিসপ্লে প্যানেল, যা ১২০ হার্টজ হাই-রিফ্রেশ রেট, ১০০% sRGB হাই কালার গ্যামেট এবং ডাবল রাইনল্যান্ড আই প্রোটেকশন সার্টিফিকেশন সহ এসেছে। স্টোরেজের কথা বললে, Xiaoxin Pro 16 Ultrabook 2023 -এ ৩২ জিবি পর্যন্ত র‌্যাম ও ১ টেরাবাইট অনবোর্ড স্টোরেজ বর্তমান। অন্যান্য বৈশিষ্ট্য হিসাবে এতে ডলবি অ্যাটমস প্রযুক্তি সমর্থিত স্পিকার সিস্টেম এবং ১.৩ মিমি কী-ট্র্যাভেল লেন্থ ও ডেডিকেটেড নামপ্যাড সহ একটি ব্যাকলিট কী-বোর্ড মিলবে। কানেক্টিভিটির জন্য আলোচ্য ডিভাইসে অন্তর্ভুক্ত থাকছে – ১টি থান্ডারবোল্ট ৪ পোর্ট, ১টি ইউএসবি টাইপ-সি পোর্ট, ২টি ইউএসবি টাইপ-এ পোর্ট, এইচডিএমআই ২.০, ১টি কার্ড রিডার স্লট এবং ১টি ৩.৫ মিমি হেডফোন জ্যাক। আর পাওয়ার ব্যাকআপের জন্য Lenovo Xiaoxin Pro 16 Ultrabook 2023 ল্যাপটপে দেওয়া হয়েছে ৭৫Whr ক্যাপাসিটির ব্যাটারি।

লেনোভো শাওঅক্সিন প্রো ১৬ আল্ট্রাবুক ২০২৩ -এর দাম (Lenovo Xiaoxin Pro 16 Ultrabook 2023 Price)

লেনোভো শাওঅক্সিন প্রো ১৬ আল্ট্রাবুক ২০২৩ ল্যাপটপকে একাধিক স্টোরেজ ও হার্ডওয়্যার কনফিগারেশনের সাথে লঞ্চ করা হয়েছে, যেগুলির দাম নীচে দেওয়া হল-

কোর i5 + ১৬ জিবি র‌্যাম + ১ টেরাবাইট স্টোরেজ + RTX 3050 সংস্করণ – ৭,২৯৯ ইউয়ান প্রারম্ভিক মূল্য (প্রায় ৮৭,৯০০ টাকা)।

কোর i5 + ১৬ জিবি র‌্যাম + ১ টেরাবাইট স্টোরেজ + RTX 4050 সংস্করণ – ৭,৯৯৯ ইউয়ান (প্রায় ৯৬,৩০০ টাকা)।

কোর i5 + ৩২ জিবি র‌্যাম + ১ টেরাবাইট স্টোরেজ + RTX 3050 সংস্করণ – ৭,৭৯৯ ইউয়ান (প্রায় ৯৩,৯০০ টাকা)।

কোর i7 + ১৬ জিবি র‌্যাম + ১ টেরাবাইট স্টোরেজ + RTX 3050 সংস্করণ – ৮,২৯৯ ইউয়ান (প্রায় ৯৯,৯০০ টাকা)।