2023 Tata Harrier: বিপদ দেখলেই সতর্ক করবে, নতুন টাটা হ্যারিয়ার দমদার সুরক্ষার সঙ্গে আসছে

টাটা মোটরস (Tata Motors) এবছর অটো এক্সপো-তে তাদের এসইউভি (SUV) গাড়ি Harrier-এর নয়া সংস্করণ হাজির করেছিল। এবারে গাড়িটির বুকিং গ্রহণ শুরু করল টাটা। ৩০,০০০ টাকার…

টাটা মোটরস (Tata Motors) এবছর অটো এক্সপো-তে তাদের এসইউভি (SUV) গাড়ি Harrier-এর নয়া সংস্করণ হাজির করেছিল। এবারে গাড়িটির বুকিং গ্রহণ শুরু করল টাটা। ৩০,০০০ টাকার টোকেন মূল্যে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট এবং সমস্ত ডিলারশিপ থেকে বুকিং করা যাচ্ছে। যা ইঙ্গিত দেয়, গাড়িটি শীঘ্রই বাজারে লঞ্চ করা হবে। গুরুত্বপূর্ণ ফিচার বলতে নতুন Tata Harrier-এ থাকছে অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্টেন্স সিস্টেম বা এডাস (ADAS)। যা চালককে বিপদ দেখলেই সতর্ক করে বাড়তি সুরক্ষা দেবে।

2023 Tata Harrier বুকিং

তিরিশ হাজার টাকার বিনিময়ে বুকিং শুরু হওয়া দেখে অনুমান করা হচ্ছে টাটা মোটরস তাদের নতুন হ্যারিয়ার গাড়ির দাম শীঘ্রই ঘোষণা করবে। এডাস-এর পাশাপাশি নতুন ফিচারগুলির মধ্যে যুক্ত হয়েছে বৃহৎ টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম সহ আরও অন্যান্য বৈশিষ্ট্য। যেমন অটো এমারজেন্সি ব্রেকিং, ট্রাফিক সাইন রিকগনিশন। উল্লেখ্য, এটাই টাটার প্রথম এসইউভি যা অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্টেন্স সিস্টেম ফাংশন পেতে চলেছে।

2023 Tata Harrier ফিচার ও স্পেসিফিকেশন

২০২৩ টাটা হ্যারিয়ার এর এডাস সিস্টেম ফ্রন্ট এবং রিয়ার কলিশন ওয়ার্নিং, লেন ডিপার্চার অ্যাসিস্ট, লেন চেঞ্জ অ্যাসিস্ট, ব্লাইন্ড স্পট ডিটেকশন, রিয়ার ক্রস ট্রাফিক অ্যালার্ট এবং হাই বিম অ্যাসিস্ট উপলব্ধ হবে। উপরিউক্ত ফিচারগুলি ছাড়াও গাড়িটিতে মিলবে ৩৬০ ডিগ্রি ক্যামেরা এবং ছয়টি এয়ারব্যাগ।

গাড়িটির ভেতরে আপডেট হিসেবে থাকছে ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট ইউনিট, যা যা ছয়টি ভাষায় ২০০-এর বেশি ভয়েস কমান্ড, সমর্থন করবে।আবার আপমার্কেট ফিল দেওয়ার জন্য গাড়িটির ড্যাশবোর্ড ব্রাউন থিম দ্বারা শোভিত হয়ে আসবে। হুডের নিচে রয়েছে ওবিডি-২ নির্গমন বিধি সহায়ক ২.০ লিটার ক্রায়োটেক ডিজেল ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১৬৮ বিএইচপি শক্তি এবং ৩৫০ এনএম টর্ক উৎপন্ন হবে। তবে ট্রান্সমিশনে কোনো পরিবর্তন ঘটানো হয়নি।