50,000 টপকাতে আর অর্ধেক পথ! দাম ঘোষণার আগেই Maruti Jimny ও Fronx এর রেকর্ড বুকিং

অটো এক্সপো ২০২৩-এ আত্মপ্রকাশ করেছিল মারুতি সুজুকি (Maruti Suzuki)-র দুই এসইউভি (SUV) Fronx এবং পাঁচ দরজা বিশিষ্ট Jimny। গাড়ি দুটির অগ্রিম বুকিং শুরু হয়েছিল ১২…

অটো এক্সপো ২০২৩-এ আত্মপ্রকাশ করেছিল মারুতি সুজুকি (Maruti Suzuki)-র দুই এসইউভি (SUV) Fronx এবং পাঁচ দরজা বিশিষ্ট Jimny। গাড়ি দুটির অগ্রিম বুকিং শুরু হয়েছিল ১২ জানুয়ারি। এরই মধ্যে এদের বুকিং সংখ্যা ২৫,০০০ পার করার কথা ঘোষণা করল ইন্দো-জাপানি সংস্থাটি। ২০২৩-২৪ অর্থবর্ষের প্রথমেই Fronx এবং Jimny-র দাম ঘোষণা হতে পারে বলে মনে করা হচ্ছে।

Maruti Suzuki Jimny ও Fronx : বুকিং

মারুতি সুজুকি বর্তমানে পাঁচ দরজা বিশিষ্ট জিমনি এবং ফ্রনএক্স-এর বুকিং অনলাইনে গ্রহণ করছে। আবার সংস্থার প্রিমিয়াম ডিলারশিপ নেক্সার মাধ্যমে অফলাইনেও বুকিং করা যাচ্ছে। ফ্রনএক্স-এর জন্য ১১,০০০ টাকা ও জিমনি-র জন্য ২৫,০০০ টাকা দিয়ে বুক করা যাচ্ছে। ইতিমধ্যেই জিমনি ও ফ্রনএক্স যথাক্রমে ১৭,০০০ ও ৮,৫০০ বুকিংয়ের সংখ্যা পার করেছে।

Maruti Suzuki Jimny ও Fronx : ইঞ্জিন এবং গিয়ারবক্স

Jimny-র ভারতীয় মডেলটিতে শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ১.৫ লিটার পেট্রোল ইঞ্জিন। যা থেকে ১০৩ বিএইচপি শক্তি এবং ১৩৪ এনএম টর্ক উৎপন্ন হবে। ফাইভ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স এবং ফোর স্পিড অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে বেছে নেওয়া যাবে গাড়িটি। এর সাথে রয়েছে AllGrip Pro 4×4 সিস্টেম, যাতে অফ-রোডিংয়ে কোনো সমস্যায় না পড়তে হয়।

অন্যদিকে, Fronx গাড়িটিতে উপস্থিত একটি ১.০ লিটার টার্বোচার্জড পেট্রোল মোটর। যা থেকে ৯৮.৬ বিএইচপি শক্তি এবং ১৪৭.৬ এনএম টর্ক উৎপন্ন হবে। গাড়িটি ফাইভ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং সিক্স স্পিড অটোমেটিক ট্রান্সমিশন বিকল্পে উপলব্ধ হবে। এটি আবার ১.০ লিটার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন সমেত বেছে নেওয়া যাবে। যার আউটপুট ৮৮.৫ এবং ১১৩ এনএম। ইঞ্জিনের সাথে সংযুক্ত ফাইভ স্পিড ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন।

Maruti Suzuki Jimny ও Fronx : দাম এবং প্রতিপক্ষ

Maruti Suzuki Fronx-এর দাম এবছর এপ্রিলে ঘোষণা করা হতে পারে। যেখানে পাঁচ দরজা বিশিষ্ট Jimny-র মূল্য মে’তে ঘোষণা করা হতে পারে বলে আশা করা হচ্ছে। লঞ্চের পর Fronx হতে চলেছে মারুতি সুজুকির সবচেয়ে সস্তার সাব কম্প্যাক্ট এসইউভি। যার দাম ৭.৫০ লক্ষ টাকা থেকে ১২ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে।