একচার্জে চলবে ২১০ কিমি, Hero Nyx-HX বৈদ্যুতিক স্কুটার বাণিজ্যিক ব্যবহারের জন্য হাজির হল

হিরো ইলেকট্রিক, NYX B2B ইলেকট্রিক স্কুটারর নতুন সংস্করণ বাজারে লঞ্চ করেছে। হিরো একটি বিবৃতিতে জানিয়েছে, ‘এই স্কুটার রেঞ্জ যা B2B (Business to Business) লজিস্টিকসহ নানা…

হিরো ইলেকট্রিক, NYX B2B ইলেকট্রিক স্কুটারর নতুন সংস্করণ বাজারে লঞ্চ করেছে। হিরো একটি বিবৃতিতে জানিয়েছে, ‘এই স্কুটার রেঞ্জ যা B2B (Business to Business) লজিস্টিকসহ নানা কমার্শিয়াল কাজে ব্যবহার হয়, এখন বর্ধিত শক্তি এবং আরও বেশী ড্রাইভিং পরিসীমার সাথে এসেছে।’ বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, এই রেঞ্জের স্কুটারগুলি সম্পূর্ণ চার্জে ৮২ কিমি থেকে শুরু করে ২১০ কিমি পর্যন্ত চালানো যাবে।

যারা ডেলিভারি দেওয়ার কাজ করেন এবং সেই ব্যস্ততার জন্য তারা যে ইলেকট্রিক স্কুটার চার্জ দেওয়ার জন্য যথেষ্ট সময় পান না সেইসব বিষয়গুলি মাথায় রেখেই হিরো Nyx-HX রেঞ্জের স্কুটারগুলি ডিজাইন করেছে। Fame II ভর্তুকি ধরে Hero Nyx-HX সিরিজের বেস মডেলের দাম শুরু হয়েছে ৬৪,৬৪০ টাকা থেকে (এক্স-শোরুম দিল্লি) এবং এর সবচেয়ে দামী ভ্যারিয়েন্টের দাম ৭৪,৯৯০ টাকা।

এই স্কুটারে দেওয়া হয়েছে ৬০০ ওয়াট মোটরের সাথে দুটি ১.৫৩ kwh লিথিয়াম-আয়ন ব্যাটারি। স্কুটারের মডিউলার ব্যাটারি সিস্টেমটি প্রসারিত ব্যাপ্তির অনুমতি দেয় এবং এটি ব্যাটারি সোয়াপিং সিস্টেমের সাথে সংহত হতে পারে। স্কুটারটি সম্পূর্ণ চার্জ হতে সময় নেয় ৪-৫ ঘন্টা। এর সর্বোচ্চ গতিবেগ ৪২ কিমি/ঘন্টা।

নিরাপত্তার জন্য স্কুটারে আছে কম্বি ব্রেক এবং রিজেনারেটিভ ব্রেকিং। হিরো এতে ব্লুটুথ ইন্টারফেস থেকে শুরু করে রিমোট সার্ভিলেন্স এবং ডায়াগনস্টিক সলিউশানের মতো চার স্তরীয়  “অন-ডিমান্ড” স্মার্ট কানেক্টিভিটির ব্যবস্থা রেখেছে।