অবশেষে 650cc বাইকে বড় আপডেট দিতে চলেছে Royal Enfield, এক চুটকিতে সারবে পাংচার

Avatar

Published on:

2023 Royal Enfield Continental GT 650 Launch Soon

প্রায় পাঁচ বছর পর নতুন আপডেট যুক্ত হতে চলেছে Continental GT 650 মোটরসাইকেলে। ২০১৮ সালে ভারতে লঞ্চ হওয়ার পর থেকে এটাই বাইকটির প্রথম বড়সড় পরিবর্তন। রয়্যাল এনফিল্ডের ডিলারশিপ সূত্রে খবর, এই প্রিমিয়াম ক্রুজারটি নতুন বছরে আপডেটের অঙ্গ হিসাবে অ্যালয় হুইল পেতে চলেছে। তবে আগামীতে অ্যালয় হুইল মডেলটির পাশাপাশি স্পোক ভার্সনের বিক্রি চালিয়ে যাওয়া হবে কিনা, তা নিশ্চিত করা যায়নি।

Royal Enfield Continental GT 650 অ্যালয় হুইলের সঙ্গে শীঘ্রই লঞ্চ হবে

কয়েক মাস আগেই অ্যালয় হুইল যুক্ত ইন্টারসেপ্টর ৬৫০ মডেলটিকে বেশ কিছু জায়গায় টেস্ট রাইড করতে দেখা যায়, তা থেকেই কন্টিনেন্টাল জিটি ৬৫০ মডেলে অ্যালয় হুইল যুক্ত হওয়াহ বিষয়টি খানিকটা ধারণা করা গিয়েছিল। এর ফলে দুটি বাইকই সাধারণ রাস্তায় চলার জন্য উপযুক্ত হয়ে উঠবে। অন্যদিকে অফ রোডের কথা মাথায় রেখে রয়্যাল এনফিল্ড ইতোমধ্যেই ৬৫০ সিসির প্ল্যাটফর্মের উপর তৈরি করছে একটি নয়া Scrambler মডেল, ইতিমধ্যেই বেশ কয়েকবার যার টেস্টিংয়ের ছবি প্রকাশ্যে এসেছে।

রয়্যাল এনফিল্ড কন্টিনেন্টাল জিটি ৬৫০ নতুন অ্যালয় হুইল পাওয়ার ফলে বেশ খানিকটা ওজন কমার সম্ভাবনা দেখা যাবে। এর ফলে বাইকটির হ্যান্ডেলিং করার ক্ষমতাও খানিকটা বৃদ্ধি পাবে। যদিও সবচেয়ে বড় সুবিধা মিলবে টিউবলেস টায়ারের জন্য। অ্যালয় হুইলের সঙ্গে টিউবলেস টায়ার থাকার ফলে রাস্তাঘাটে হওয়া পাংচার সহজেই সারানো সম্ভব।

আর Scrambler 650 এর প্রসঙ্গে বলতে গেলে বর্তমানে প্রায় সব ধরনের রাস্তার জন্যই ৬৫০ সিসির প্লাটফর্মে টু-হুইলার রয়েছে এই সংস্থার হাতে। যেমন এদের মধ্যে খানিকটা স্পোর্টি লুকের মডেল হল Continental GT 650। পাশাপাশি সম্প্রতি লঞ্চ করা Meteor 650 আদতে দীর্ঘ রাস্তা পাড়ি দেওয়ার জন্য আদর্শ ক্রুজার বাইক। আর এই দুই ধরনের কাজেই উপযুক্ত হিসেবে আসতে চলেছে Scrambler 650।

এই মুহূর্তে ৬৫০ সিসি সেগমেন্টে রয়্যাল এনফিল্ডের হাতে একটিও হার্ডকোর অ্যাডভেঞ্চার প্রধান বাইক নেই। এই শূন্যস্থানটি পূরণ করতেই অতি শীঘ্রই একই প্লাটফর্ম এর উপর আসতে চলেছে একটি অ্যাডভেঞ্চার বাইক। যদিও হিমালয়ান ৪১০ বহুদিন ধরেই অ্যাডভেঞ্চার সেগমেন্টের সংজ্ঞা এক আলাদাভাবেই রচনা করেছে। আবার মডেলটির ৪৫০ সিসির লিকুইড কুল্ড ইঞ্জিন যুক্ত সংস্করণ লঞ্চ হতে চলেছে আগামী বছরের মধ্যেই।

সঙ্গে থাকুন ➥