Okaya Faast F2F: পেট্রল ভরতে গিয়ে পকেট গড়ের মাঠ? স্বস্তি দিতে এল নয়া ই-স্কুটার, 80 কিমি মাইলেজ

Avatar

Updated on:

Okaya Faast F2F E-Scooter launched India

আজ ভারতীয় ইলেকট্রিক টু-হুইলার বাজারে নতুন সদস্যের আগমন ঘটলো। লঞ্চ হল Okaya Faast F2F বৈদ্যুতিক স্কুটার। যার দাম ৮৪,০০০ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। স্কুটারটি প্রধানত পড়ুয়া, তরুণ চাকুরে এবং বাড়ির মা-কাকিমাদের ব্যবহারের জন্য তৈরি করেছে ওকায়াইভি (OkayaEV)। সংস্থার দাবি সিঙ্গেল চার্জে স্কুটারটি ৭০ থেকে ৮০ কিলোমিটার রেঞ্জ এবং প্রতি ঘন্টায় সর্বোচ্চ ৫৫ কিলোমিটার (ওজনের ওপর নির্ভর করে) গতিবেগ প্রদান করবে।

Okaya Faast F2F ব্যাটারি ও মোটর

এদেশে ওকায়া ইলেকট্রিক ভেহিকেলের ৫৫০-এর বেশি শোরুম থেকে কেনা যাবে স্কুটারটি। এগিয়ে চলার শক্তি জোগাতে এতে দেওয়া হয়েছে একটি ৮০০ ওয়াট বিএলডিসি হাব মোটর। যার সাথে সংযুক্ত একটি ৬০ ভোল্ট ৩৬ অ্যাম্পিয়ার আওয়ার লিথিয়াম আয়ন – এলপিএফ ব্যাটারি। ব্যাটারি এবং মোটরে দুই বছরের ওয়ারেন্টি অফার করছে কোম্পানি।

Okaya Faast F2F ফিচার্স ও কালার

ওকায়া ফাস্ট এফ২এফ-এ উপস্থিত টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং স্প্রিং লোডেড হাইড্রলিক রিয়ার শক অ্যাবসর্বার। স্কুটারটির ফিচারের তালিকায় রয়েছে রিমোট কি, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ডিআরএল হেডল্যাম্প এবং তীক্ষ্ণ টেলল্যাম্প।

স্কুটারটি মোট ছয়টি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – মেটালিক ব্ল্যাক, মেটালিক সিয়ান, ম্যাট গ্রীন, মেটালিক গ্রে, মেটালিক সিলভার এবং মেটালিক হোয়াইট। এতে উপস্থিত ২.২ কিলো ওয়াট আওয়ার লিথিয়াম আয়ন এলপিএফ ব্যাটারিটি সম্পূর্ণ চার্জ হতে চার থেকে পাঁচ ঘন্টা সময় নেবে। Faast F2F-এ উপলব্ধ তিনটি ড্রাইভিং মোড – ইকো, সিটি এবং স্পোর্টস।

প্রসঙ্গত, এই এলপিএফ ব্যাটারি উচ্চ তাপমাত্রাতে ভালো পারফরম্যান্সের সাথে নিজের সাবলীলতা দেখাতে সক্ষম। ব্যাটারিতে দুই বছর অথবা ২০,০০০ কিলোমিটারের (যেটি আগে হবে) ওয়ারেন্টি দিচ্ছে ওকায়াইভি। নতুন স্কুটার লঞ্চের প্রসঙ্গে সংস্থার ম্যানেজিং ডিরেক্টর অনশুল গুপ্তা বলেন, “অসাধারণ এবং ভরসাযোগ্য সুরক্ষা ফিচারের কারণে Okaya Faast F2F বেশি সংখ্যক গ্রাহককে আকৃষ্ট করেছে। যারা সস্তার মূল্যে বৈদ্যুতিক টু-হুইলার কিনবেন করে পরিকল্পনা করছেন, তাদের জন্য এটি আদর্শ স্কুটার হয়ে উঠবে বলে আমরা আত্মবিশ্বাসী।”

সঙ্গে থাকুন ➥