OnePlus 11 Concept: ওয়ানপ্লাসের নতুন ফোনের প্রেমে পড়ে যাবেন, ব্যাক প্যানেলে জ্বলবে লাইট, দেখুন টিজার

চলতি মাসের শেষার্ধে অর্থাৎ ২৭শে ফেব্রুয়ারি বার্সেলোনায় অনুষ্ঠিত হতে চলেছে ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩’ ওরফে MWC 2023 ইভেন্ট। এই আপকামিং টেক শো চলাকালীনই OnePlus তাদের…

চলতি মাসের শেষার্ধে অর্থাৎ ২৭শে ফেব্রুয়ারি বার্সেলোনায় অনুষ্ঠিত হতে চলেছে ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩’ ওরফে MWC 2023 ইভেন্ট। এই আপকামিং টেক শো চলাকালীনই OnePlus তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন OnePlus 11 -এর একটি কনসেপ্ট মডেলের উপর থেকে পর্দা সরাবে বলে ঘোষণা করেছে। তার আগে সংস্থার সহ-প্রতিষ্ঠাতা তথা চিফ এক্সিকিউটিভ অফিসার পিট লাউ (Pete Lau), মাইক্রোব্লগিং সাইট টুইটারের একটি টিজার ভিডিও প্রকাশ্যে এনেছেন। যেখানে আলোচ্য OnePlus 11 Concept স্মার্টফোনের ঝলক দেখা গিয়েছে। প্রসঙ্গত, বর্তমানে স্মার্টফোন ব্র্যান্ডটি তাদের কমিউনিটি ফোরাম (OnePlus Community Forum) পেজের মাধ্যমেও এই একই খবর প্রচার করছে।

ওয়ানপ্লাস কমিউনিটি ফোরামে শেয়ার করা টিজার ভিডিওতে, ওয়ানপ্লাস ১১ কনসেপ্ট ফোনের ব্যাক প্যানেল প্রদর্শন করা হয়েছে। আসন্ন ডিভাইসটির পিছনে একটি রানিং LED লাইট দেখা গেছে, যেটিকে ফ্লোয়িং ব্যাক নামকরণ করেছে সংস্থা। ওয়ানপ্লাস ১১ ফোনের জন্য এরূপ ডিজাইন হিমবাহ হ্রদের শান্ত স্থিরতা এবং বিশালতা দ্বারা অনুপ্রাণিত।

Oneplus 11 Concept

ওয়ানপ্লাস তাদের আসন্ন কনসেপ্ট ফোনটিকে ‘ওয়ানপ্লাস কনসেপ্ট টু’ (OnePlus Concept Two) নাম দেওয়ার পরিবর্তে, ‘ওয়ানপ্লাস ১১ কনসেপ্ট’ (OnePlus 11 Concept) নামে বাজারে আনবে। আপনাদের অবগতের জন্য জানিয়ে রাখি, পিট লাউয়ের সংস্থাটি ২০২০ সালে ‘ওয়ানপ্লাস কনসেপ্ট ওয়ান’ (OnePlus Concept One) উন্মোচন করেছিল। এটি ছিল ওয়ানপ্লাস ৭টি প্রো (OnePlus 7T Pro) ফোনের একটি কনসেপ্ট মডেল। এই ডিভাইসকে ইলেক্ট্রোক্রোমিক গ্লাস টেকনোলজি সহ নিয়ে আসা হয়েছিল, যা ‘ইনভিজিবল’ বা অদৃশ্য ক্যামেরা গঠনে সহায়তা করেছিল।

যাইহোক, ওয়ানপ্লাস ১১ কনসেপ্ট স্মার্টফোনকে আগামী ২৭শে ফেব্রুয়ারি MWC 2023 ইভেন্ট চলাকালীন স্থানীয় সময়ে রাত ৯টায় এবং ভারতীয় সময়ে মধ্যরাত ১.৩০টায় (২৮শে ফেব্রুয়ারি) লঞ্চ করা হবে। তবে আগেই জানিয়ে দিই, এটি যেহেতু একটি কনসেপ্ট মডেল, সেহেতু এই ডিভাইসকে বাজারজাত নাও করা হতে পারে।

ডিজাইনের নিরিখে, মূল মডেলের থেকে স্বতন্ত্র হবে ওয়ানপ্লাস ১১ কনসেপ্ট স্মার্টফোন। তবে ফিচারের দিক থেকে দুটি ডিভাইসের মধ্যে তেমন কোনো পার্থক্য নজরে নাও পড়তে পারে। চলুন গত ৭ই ফেব্রুয়ারি ভারতের বাজারে আগত OnePlus 11 5G ফোনের ফিচার দেখে নেওয়া যাক।

OnePlus 11 5G -এর স্পেসিফিকেশন

ডুয়াল-সিমের (ন্যানো) ওয়ানপ্লাস ১১ ৫জি স্মার্টফোনে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন সহ ৬.৭-ইঞ্চির কোয়াড এইচডি প্লাস (৩২১৬x১৪৪০ পিক্সেল) ১০ বিট এলটিপিও ৩.০ Samsung E4 AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং এটি ৫২৫ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট, ১০০০ হার্টজ পর্যন্ত টাচ স্যাম্পলিং রেট ও ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে অ্যাড্রনো ৭৪০ জিপিইউ এবং লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩ (OxygenOS 13) কাস্টম স্কিন দ্বারা চালিত। আর স্টোরেজ হিসাবে ওয়ানপ্লাসের এই ফ্ল্যাগশিপে ১৬ জিবি পর্যন্ত LPDDR5x র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি UFS 4.0 স্টোরেজ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য, OnePlus 11 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরা ইউনিট ডেভেলপ করেছে হ্যাসেলব্লাড (Hasselblad)। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার ও OIS-এনাবল ৫০ মেগাপিক্সেল Sony IMX890 প্রাইমারি সেন্সর, ১১৫-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ যুক্ত আল্ট্রা-ওয়াইড লেন্স ও অটোফোকাস সমর্থিত ৪৮ মেগাপিক্সেল Sony IMX581 সেকেন্ডারি সেন্সর, এবং ২এক্স টেলিফোটো লেন্স যুক্ত ৩২ মেগাপিক্সেল Sony IMX709 RGBW টারশিয়ারি সেন্সর। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে OnePlus 11 ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি মিলবে, যা ১০০ ওয়াট সুপারভিক ফাস্ট ওয়্যারড চার্জিং সাপোর্ট করে।