শেষ ১৪ বছরের সফর, আজ থেকে অরিজিনাল Angry Birds গেম আর পাওয়া যাবে না গুগল প্লে স্টোরে

জনপ্রিয় মোবাইল গেম Angry Bird এর নির্মাতা Ravio Entertainment ঘোষণা করেছে যে, তারা আসল Angry Bird গেমটি গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোর থেকে…

জনপ্রিয় মোবাইল গেম Angry Bird এর নির্মাতা Ravio Entertainment ঘোষণা করেছে যে, তারা আসল Angry Bird গেমটি গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরানোর সিধান্ত নিয়েছে। উল্লেখ্য, সম্প্রতি গেমটি ১৪ বছর পূর্ণ করেছে। তবে ডেভেলপাররা এবার এর নতুন ভার্সন আনার জন্য পুরানো ভার্সনটি সরিয়ে নিতে চাইছে।

জানিয়ে রাখি, ২০০৯ সালে প্রথমবার অ্যাংরি বার্ডস গেমটি লঞ্চ করা হয়। এরপর খুব দ্রুত সমগ্র বিশ্বের স্মার্টফোন ব্যবহারকারীদের ডিভাইসে জায়গা করে নেয় এটি। সমস্ত প্ল্যাটফর্ম জুড়ে ৪.৫ বিলিয়নেরও বেশি বার ডাউনলোড রয়েছে অ্যাংরি বার্ডস এর। গেমটির মৌলিক কিন্তু আসক্তিযুক্ত গেমপ্লে, আকর্ষণীয় ক্যারেক্টার এবং থিম টিউন মানুষের মন কেড়ে নেয়।

যদিও, Ravio বছরের পর বছর ধরে মূল গেমটির অসংখ্য সিক্যুয়েল তৈরি করেছে, তবে সেগুলি অরিজিনাল ভার্সনের মতো অত জনপ্রিয় হয়নি। কারণ এগুলির গেমপ্লে খুব আকর্ষণীয় ছিল না। এরপরও সংস্থাটি Angry Birds এর উপর ভিত্তি করে টিভি চ্যানেল, সিনেমা, পার্ক ইত্যাদি তৈরি করে ব্যবসা বাড়ানোর চেষ্টা করে।

কিন্তু সিক্যুয়েলগুলি জনপ্রিয় না হওয়ায় সংস্থাটি তাদের ব্যবসা ধরে রাখতে ব্যর্থ হয়। শেষমেষ ২০২১ সালে Ravio ঘোষণা করে যে, Angry Birds এর আর কোনো সিক্যুয়েল নয় বরং নয়া ভার্সন অর্থাৎ Angry Birds 2.0 লঞ্চ করা হবে। সেই মতো আজ অর্থাৎ ২৩ ফেব্রুয়ারি অরজিনাল Angry Bird গেমটিকে গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরিয়ে ফেলা হবে। আর কিছুদিনের মধ্যেই এর উত্তরসূরী লঞ্চ করা হবে। এখন দেখার Angry Birds 2.0 তার পূর্বসূরীর জনপ্রিয়তা ধরে রাখতে পারে কিনা।