Redmi Note 12 সিরিজ এবার 4G ভার্সনে আনতে চলেছে Xiaomi, দামও হবে সস্তা

Redmi Note 12 5G সিরিজ ইতিমধ্যেই ভারত, চীন সহ বিশ্বের বিভিন্ন দেশে লঞ্চ হয়েছে। আবার শোনা যাচ্ছে, Redmi Note 12 সিরিজের 4G ভার্সন শীঘ্রই বাজারে…

Redmi Note 12 5G সিরিজ ইতিমধ্যেই ভারত, চীন সহ বিশ্বের বিভিন্ন দেশে লঞ্চ হয়েছে। আবার শোনা যাচ্ছে, Redmi Note 12 সিরিজের 4G ভার্সন শীঘ্রই বাজারে আসতে চলেছে। এই ৪জি কানেক্টিভিটি যুক্ত স্মার্টফোনটি হালে আইএমইআই (IMEI) ডেটাবেসে উপস্থিত হয়ে নিজের অস্তিত্ব নিশ্চিত করেছে। আর এখন এনবিটিসি (NBTC), টিডিআরএ (TDRA), আইএমডিএ (IMDA) এবং এফসিসি (FCC)-এর মতো একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়ে ইঙ্গিত করছে যে Redmi Note 12 4G এর গ্লোবাল লঞ্চ খুব কাছে।

Redmi Note 12 4G একাধিক সার্টিফিকেশন সাইটে হাজির

23021RAAEG মডেল নম্বর সহ রেডমি নোট ১২ ৪জি ফোনটি থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC), সংযুক্ত আরব আমিরশাহির টিডিআরএ (TDRA), সিঙ্গাপুরের ইনফোকম মিডিয়া ডেভেলপমেন্ট অথরিটি (IMDA) এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে।

সেগুলির মধ্যে এফসিসি তালিকাটি প্রকাশ করেছে যে, রেডমি নোট ১২ ৪জি ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – এই দুটি ভিন্ন মেমরি ভ্যারিয়েন্টে বাজারে আসবে।
এগুলি ছাড়া, সার্টিফিকেশন তালিকা থেকে রেডমি নোট ১২ ৪জি সম্পর্কে আর কিছুই জানা যায়নি।

ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) অপারেটিং সিস্টেমে রান করবে বলে সূত্রূর দাবি। বেস ভার্সন ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ থাকবে বলে আশা করা হচ্ছে। এই কনফিগারশনটি ভারত এবং ইন্দোনেশিয়াতে পাওয়া যেতে পারে।রেডমির এই আসন্ন ৪জি ফোনটির অন্যান্য স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে এখন কোনও তথ্য সামনে না আসলেও, অনুমান করা যায় যে, এটিতে একটি অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে।

Redmi Note 12 4G এর জন্য কোম্পানি MediaTek Helio G99 প্রসেসরকে বেছে নিতে পারে। এই সদ্য লঞ্চ হওয়া মিড-রেঞ্জ ফোর-জি চিপসেটটি ৬ ন্যানোমিটার নোডের ওপর ভিত্তি করে নির্মিত। এটি উচ্চ দক্ষতা এবং উৎকৃষ্ট কর্মক্ষমতা প্রদান করতে সক্ষম। বলাবাহুল্য, 5G ভার্সনের তুলনায় 4G মডেল তুলনামুলকভাবে অনেকটাই সস্তা হবে।