ডিসপ্লে টেনে বড় করা যাবে, Samsung আনছে Galaxy Z Flex, Z Tab, Z Flip Ultra ও Galaxy Z Fold Ultra

২০২০ সালে প্রথম বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করে Samsung Galaxy Z ফোল্ডেবল লাইনআপ। লঞ্চ-পরবর্তী সময় থেকে আজ পর্যন্ত আলোচ্য সিরিজের অধীনে আসা ডিভাইসগুলি মানুষের থেকে ব্যাপক ইতিবাচক…

২০২০ সালে প্রথম বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করে Samsung Galaxy Z ফোল্ডেবল লাইনআপ। লঞ্চ-পরবর্তী সময় থেকে আজ পর্যন্ত আলোচ্য সিরিজের অধীনে আসা ডিভাইসগুলি মানুষের থেকে ব্যাপক ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছে। যার ভিত্তিতে, ২০২২ সালের চতুর্থ কোয়ার্টারে Galaxy Z Flip 4 অন্যতম ‘বেস্ট সেলিং’ ফোল্ডেবল মডেল হওয়ার তকমা পায়। আর ভাঁজযোগ্য ডিভাইসগুলি বার্ষিক রেভেনিউয়ের ক্ষেত্রে জোয়ার আনার কারণে Samsung এবছর Galaxy Z Fold এবং Galaxy Z Flip হ্যান্ডসেটগুলি পাশাপাশি আরো বেশ কয়েকটি নতুন মডেল নিয়ে আসার পরিকল্পনা করছে। এক্ষেত্রে এক জনপ্রিয় টিপস্টারের দাবি, চলতি বছরের শেষে বা আগামী বছরের মধ্যে একাধিক ফোল্ডেবল ডিভাইস লঞ্চ করবে Samsung।

Samsung Galaxy Z লাইনআপের অধীনে লঞ্চ হবে একাধিক ডিভাইস

আপনাদের অবগতের জন্য জানিয়ে রাখি, বর্তমানে গ্যালাক্সি জেড লাইনআপের অধীনে – Samsung Galaxy Z Flip, Samsung Galaxy Z Flip 3, Samsung Galaxy Z Fold 2, Samsung Galaxy Z Fold 4, Samsung Galaxy Z Fold 3, Samsung Galaxy Z Flip 5G, এবং Samsung Galaxy Z Flip 4 স্মার্টফোন বিদ্যমান রয়েছে।

তবে সম্প্রতি টিপস্টার আরজিক্লাউডএস (RGcloudS) মাইক্রোব্লগিং সাইট টুইটারে দাবি করেছেন যে, স্যামসাং তাদের ভাঁজযোগ্য স্মার্টফোন লাইনআপকে প্রসারিত করার চিন্তাভাবনা করছে। এক্ষেত্রে শীঘ্রই আসন্ন সিরিজের অধীনে Galaxy Z Flex নামের একটি নতুন মডেল লঞ্চ করা হতে পারে। এতে পূর্বসূরির ন্যায় টু-ফোল্ডিং লেয়ারের পরিবর্তে ট্রিপল-ফোল্ডিং ডিসপ্লে প্যানেল দেখা যেতে পারে। আবার Galaxy Z Tab নামের আরেকটি ডিভাইসেরও উল্লেখ করেছেন টিপস্টার। বিশেষত্ব হিসাবে এটি ‘স্ট্রেচেবল’ ডিসপ্লে প্যানেল সহ আসতে পারে। আর ট্যাবলেট হওয়া সত্ত্বেও, এতে স্মার্টফোনের যাবতীয় কার্যকারিতা বা ফিচার ব্যবহার করা যাবে।

আলোচ্য দুটি ডিভাইস ব্যতীত, আরও দুটি ফোল্ডেবল স্মার্টফোনকে গ্যালাক্সি জেড লাইনআপে যুক্ত করা হতে পারে। এগুলি, বিদ্যমান গ্যালাক্সি জেড ফোল্ড এবং গ্যালাক্সি জেড ফ্লিপ স্মার্টফোনের ‘আল্ট্রা’ (Ultra) সংস্করণ হিসাবে আসবে। আসন্ন ফোন দুটি, মূল ডিভাইসের তুলনায় আপগ্রেডেড ডিসপ্লে রেজোলিউশন সহ লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। টিপস্টারের দাবি অনুসারে গ্যালাক্সি জেড ফোল্ড আল্ট্রাতে (Galaxy Z Fold Ultra) BOE টেকনোলজি গ্রুপের ৪কে (4K) রেজোলিউশন সমর্থিত ফোল্ডিং ডিসপ্লে থাকতে পারে। অন্যদিকে, গ্যালাক্সি জেড ফ্লিপ আল্ট্রা (Galaxy Z Flip Ultra) ফোনে দেওয়া হবে ২কে (2K) রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল।

প্রসঙ্গত Samsung সংস্থার পোর্টফোলিওতে, ‘ডিসপ্লে ডিজাইন অ্যান্ড ম্যানুফ্যাকচারিং ডিভিশন’ -এর অধীনে ফ্লেক্সিবল এবং ফোল্ডেবল OLED প্যানেলের জন্য একটি ওয়েবপেজ অন্তর্ভুক্ত রয়েছে। এই ওয়েবপেজে – স্লাইডেবল এবং রোলেবল ডিসপ্লেগুলির ফর্ম ফ্যাক্টর তালিকাভুক্ত আছে। যা প্রমাণ করছে যে উক্ত দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্টটির কাছে ইতিমধ্যেই প্রোডাকশন-গ্রেড ফোল্ডিং এবং ফ্লেক্সিং ডিসপ্লে ভার্সন উপলব্ধ রয়েছে, যেগুলিকে পরবর্তী-প্রজন্মের ডিভাইসে ব্যবহার করা হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন